৫ হাজার রোহিঙ্গা পরিবারকে খাদ্যসামগ্রী দিচ্ছে রেডক্রিসেন্ট

শাহেদ মিজান, সিবিএন:
বাংলাদেশে অবস্থান করা নতুন আসা ৫ হাজার রোহিঙ্গাকে খাদ্য সামগ্রী বিতরণ করছে আন্তর্জাতিক বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন রেডক্রিসেন্ট সোসাইটি। গতকাল ৮ মে বিশ্ব রেডক্রিসেন্ট দিবসকে সামনে রেখে এই খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচী শুরু হয়েছে। সোমবার উখিয়ার কুতুপাল রোহিঙ্গা ক্যাম্পের ৬০০ রোহিঙ্গাকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ১১ টায় এই কর্মসূচী শুরু হয়। পাঁচ মাস ধরে ওইসব পরিবার এই সহযোগিতা পাবে। প্রাথমিক পর্যায়ে আগামীকাল পর্যন্ত তিনদিন সামগ্রী বিতরণ করা হবে।
সোমবার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহামদ চৌধুরী, কক্সবাজার রেডক্রিসেন্টর ভাইস চেয়ারম্যান নূরুল আবছার, সেক্রেটারি আবু হেনা মোস্তফা কামাল। আরো উপস্থিত ছিলেন, ইন্টারন্যাশনাল ফেড়ারেশন অফ ক্রস এ্যান্ড রেড় ক্রিসেন্ট সোসাইটি বাংলাদেশ প্রধান আজমত উল্যা এবং বাংলদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালক নাজমুল আজম খান।
রেডক্রিসেন্ট সূত্র মতে, উখিয়া উপজেলা অবস্থানরত নির্ধারিত পাঁচ হাজার পরিবারের মধ্যে প্রতিটি পরিবারকে ছয় প্রকার খাদ্য সহায়তা দেয়া হবে। তার মধ্যে রয়েছে ২৫ কেজি চাল, ২ কেজি ডাল, ২ লিটার সয়াবিন তেল, ২ কেটি চিনি, ১ কেজি লবণ ও ২ কেজি সুজি। পাশাপাশি একটি পরিবারকে একটি করে মশারী এবং একটি হাইজিন পার্সেল প্রদান করা হচ্ছে।

খাদ্য সামগ্রী বিতরণকালে ইন্টারন্যাশনাল ফেড়ারেশন অফ ক্রস এ্যান্ড রেড় ক্রিসেন্ট সোসাইটি বাংলাদেশ প্রধান আজমত উল্যা বলেন, ‘রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সর্বত্র কাজ করে যাচ্ছে। একইভাবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সমগ্র বাংলাদেশে সক্রিয়ভাবে কর্মরত রয়েছে। তারই ধারাবাহিকতায় এই বিশেষ দিনে মায়ানমার থেকে আসা বিপদাপন্ন পাঁচ হাজার রোহিঙ্গা পরিবারকে খাদ্য সামগ্রী ও মানবিক সহায়তা বিতরণ করা হচ্ছে।’
বাংলদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালক নাজমুল আজম খান বলেন, ‘আর্ত-মানবতায় সেবায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে সহায়তার আবেদন জানানো হয়। এরই প্রেক্ষিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলায় মায়ানমার থেকে আগত রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে।’

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৮

কুতুবদিয়ায় ইউএনও‘র হস্তক্ষেপে হারানো জমি ফিরে পেল দিনমজুর বাহাদুর

মহেশখালীতে পুকুরে ডুবে দুই স্কুল ছাত্রীর মৃত্যু

ফাঁসিয়াখালী উপ-নির্বাচনে আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে প্রচারনায় বাঁধা ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ

শিশুদের জন্য নিরাপদ বাংলাদেশ চাই : খেলাঘরের মানববন্ধন সমাবেশে বক্তারা

সৌদিতে আরও ৫০০ সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

ছেলেধরা সন্দেহে রোহিঙ্গা নারীকে গণপিটুনি

ইসলাম ধর্মে দীক্ষিত সনজিত দাশ এখন মোঃ ইব্রাহিম

প্রেমের টানে লক্ষ্মীপুরে আমেরিকান নারী

ফের আদালতে মিন্নি

প্রিয়াঙ্কা গান্ধী আটক

দায়িত্ব পালনে সহযোগিতা চাইলেন রামু থানার নবাগত ওসি খায়ের

পেকুয়ায় গ্রাম আদালতে মহিলাকে পিটিয়ে জখম

বাংলাদেশের বিরুদ্ধে ট্রাম্পের কাছে প্রিয়া সাহা’র অভিযোগ! (ভিডিও)

মায়ের সহায়তায় মাদ্রাসা পড়ুয়া মেয়েকে ধর্ষণ করতো পিতা!

নাইক্ষ্যংছড়িতে চোলাই মদসহ ১ জন আটক

জরিমানায় ফিরতে পারবেন মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিরা

এইচএসসিতে কক্সবাজারের ২৪ কলেজের কার কী অবস্থান!

সরল বিশ্বাস বলতে কী বুঝাতে চেয়েছেন দুদক চেয়ারম্যান?: কাদের

মানুষের ভালোবাসার ঋণ শোধের জন্য ব্যক্তিগত উদ্যোগে কাজ করছি