একি ডাক্তার? এক প্রেসক্রিপশনেই চার হাজার টাকা!

মুফিজুর রহমান, বাইশারী:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে মেসার্স ভিআইপি নামক একটি ফার্মেসীতে দীর্ঘদিন রোগীদের লম্বা প্রেসক্রিপশন ধরিয়ে দিয়ে প্রতারনা চালিয়ে যাচ্ছে কমর উদ্দিন নামের এক পল্লী চিকিৎসক। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে সামান্য ব্যথা নিরাময়ের জন্য এক হতদরিদ্র দিন মজুর রোগীকে চার হাজার টাকা এবং বিভিন্ন সময়ে সুযোগ বুঝে অসহায় পাহাড়ী-বাঙ্গালী রোগীদের লম্বা প্রেসক্রিপশন ধরিয়ে দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার। এছাড়াও অভিযোগ রয়েছে কিছুদিন পূর্বে অন্য এক ডাক্তারের সাথে রোগীকে ঔষুধ পাল্টিয়ে দেওয়ার বিষয় নিয়ে ঝগড়ায় জড়িয়ে পড়াও।

এ ব্যাপারে তার ব্যবহৃত মুঠো ফোনে (০১৮২০-০০১৫৪৮) জানতে চাইলে ডাঃ কমর উদ্দিন উল্টো ভূল চিকিৎসার ঘটনাটি পত্রিকায় ঢালাও করে প্রকাশ করে দেওয়ার কথা বলে এই প্রতিবেদককে।

ভূক্তভোগী ইউনিয়নের নারিচবুনিয়া এলাকার বাসিন্দা দিন মজুর আলী আহমদ অভিযোগ করেন, তার বাম পায়ের কোমর থেকে পা পর্যন্ত ব্যথা অনুভব করলে এলাকার এক ব্যক্তির পরামর্শে গত ৬ মে মেসার্স ভিআইপি ফার্মেসীতে কর্মরত ডাক্তার কমর উদ্দিনের শরনাপন্ন হই। ডাক্তার তৎক্ষনাৎ ২টি ইনজেকশন পুশ করে। ইনজেকশন পুশ করার পর ব্যথা আরো বেড়ে গেলে ডাক্তার লম্বা এই প্রেসক্রিপশন ধরিয়ে দেয়। টাকা না থাকায় ব্যবস্থা পত্রের ঔষুধ গুলো ক্রয় করা সম্ভব হয়নি। বর্তমানে আলী আহমদ প্রচন্ড ব্যথার কারনে রাতে ঘুমাতে পারেন না এবং কোথায় বসতেও পারেন না। এ অবস্থা চলতে থাকলে না খেয়ে থাকতে হবে বলে জানালেন আলী আহমদ।

এদিকে ইনজেকশন পুশের স্থান সহ শরীরের বিভিন্ন স্থানে ব্যথা ছড়িয়ে পড়তে শুরু করেছে। যার কারণে হাটা-চলা প্রায় বন্ধের উপক্রম ওই দিন মজুরের। এভাবে চলতে থাকলে পঙ্গু হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে আলী আহমদের।

তার প্রেশক্রিপশন যাচাই করে দেখা যায়, ডাঃ কমর উদ্দিন ভি, এইচ, ডব্লিউ, টি,পি (রাবেতা), ডিপ্লোমা ইন মেডিসিন (ঢাকা) এবং কক্সবাজার আল ফুয়াদ খতিব হাসপাতালের মেডিক্যাল প্রেকটিশনারও লেখা রয়েছে প্রেসক্রিপশনের প্যাডে।

জানা যায়, ডাক্তার কমর উদ্দিনের বাড়ী কক্সবাজার জেলার রশিদ নগর ইউনিয়নের পানিরছড়া গ্যারেজ এলাকায়। বছর তিনেক পূর্বে গর্জনীয়া বাজারের এক ফার্মেসী থেকে তাকে নিয়ে আসা হয় বাইশারী শাহ্ নুরুদ্দীন ফার্মেসীতে। এসময় রোগীদের সাথে বিভিন্ন সময় জগড়ায় লিপ্ত হয়ে পড়েন কমর উদ্দিন। পরে বনিবনা না হওয়ায় সে নারিচবুনিয়া ঘুরে পূনরায় বাইশারী বাজারের মেসার্স ভিআইপি ফার্মেসীতে ঘাটি গড়ে তুলে।

এ ধরনের ফার্মেসীর মালিক থেকে ডাক্তার সেজে চিকিৎসা চালিয়ে যাওয়ার ঘটনায় বাইশারীর সাধারন রোগীরা আতংকে রয়েছেন। কখন না এসব ভূয়া ডাক্তারের ভূল চিকিৎসায় জীবন বিপন্ন হয়। এসব ভূয়া ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঔষুধ প্রশাসন ও উপজেলা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন এলাকার সাধারন মানুষরা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় যাত্রীবাহী বাস খাদে, নিহত-১ আহত-২

বৃহত্তর ঐক্যের বড় বাধা বিএনপিতেই!

আল্লাহর বন্ধু হবেন যেভাবে

মিয়ানমারের বিরুদ্ধে আইসিসির তদন্ত শুরু

‘যৌনতায় অপটু’ ট্রাম্প

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে হুমকির মুখে কক্সবাজারের জীববৈচিত্র্য

প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ

পেকুয়া বড়ভাইকে কুপিয়ে নগদ টাকা লুটে নিলো ছোটভাই

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

পেকুয়া শিলখালি টাইগার স্টার ক্লাবের ফুটবল ফাইনাল খেলা সম্পন্ন

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

চকরিয়া আ’লীগ এসএম মনজুর চৌধুরী আর নেই, আজ সকাল ১১টায় জানাজা

রামুতে ওবায়দুল কাদেরের আগমনে প্রস্তুতি সভা ও স্বাগত মিছিল অনুষ্ঠিত

‘সড়ক পথে নির্বাচনী প্রতিটি পথসভা জন সমুদ্রে পরিণত হবে’

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আদর্শে মানব সেবায় ব্রতী হতে হবে : বিনায়ক চক্রবর্তী

মহেশখালী শাপলাপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্টিত

উখিয়ায় বজ্রপাতে নিহত ১ আহত ২

বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল গ্রেফতার

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সবচেয়ে বড় ব্যাগ ও প্যাকেট তৈরির প্রতিষ্ঠান