হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ
টেকনাফের বাহারছড়ায় এক অসহায় এতিম মহিলাকে মারধর বসতবাড়ি ভাংচুর ও গাছপালা কেটে সাবাড় করে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় স্থানীয় ইলিয়াছ হেলালীর সন্ত্রাসী সিন্ডিকেটকে অভিযুক্ত করেছেন হামলার শিকার অসহায় এতিম মহিলা রুফিদা বেগম। টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া গ্রামে ৪ মে গভীর রাতে এ ঘটনা ঘটে।
রুফিদা বেগম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা জানান দীর্ঘদিন ধরে ইলিয়াছ হেলালী জবর দখল করার চেষ্টা চালিয়ে যাচ্ছিল। স্বামী না থাকার সুযোগে ইলিয়াছ রুফিদা বেগমের বসত বাড়ি ভাংচুর, বাড়ির ঘেরা-বেড়া উপড়িয়ে ফেলা ও ভিটার ফলজ গাছপালা নিধন করে ফেলায় রুফিদা এখন খোলা আকাশের নিচে বসবাস করছে। প্রশাসনের কাছে এ ঘটনার প্রতিকার দাবী করেছেন।
এদিকে সংবাদ পেয়ে বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাকসুদ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা যাচাই করেন। ঘটনাস্থল পরিদর্শন করেন বাহারছড়া ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আবুল কাশেম এবং স্থানীয় ইউপি সদস্য হুমায়ুন কাদের সহ গণমান্য ব্যক্তিবর্গ। এ ব্যাপারে টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৌঃ রফিক উদ্দিনকে অবহিত করলে তিনিও ঘটনা যাচাই করেন বলে জানা গেছে।