১৬ প্রকল্প উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

শাহেদ মিজান, সিবিএন: 
আজকের কক্সবাজার সফরে কক্সবাজারের ১৬টি উন্নয় প্রকল্পে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে রয়েছে বহুল আলোচিত ও প্রত্যাশিত মেরিন ড্রাইভ সড়ক। স্বপ্নের এই মেরিড্রাইভ সড়ক প্রকল্পে খরচ হয়েছে এক হাজার ৪০ কোটি টাকা। সালে শুরু হয়ে দীর্ঘ ২৫ বছর পর স্বপ্নের এই সড়কটির কাজ সমাপ্ত হলো। সকাল ১১টায় ইনানীতে সেনাবাহিনী আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী প্রকল্পটি উদ্বোধন করবেন। এর আগে ঢাকা থেকে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে প্রথমে এরই মধ্যে ৭৩৭-৮০০বোয়িং বিমান চলাচল উদ্বোধন করবেন। ১১২৩ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে সম্প্রসারিত বিমানবন্দরের অংশ এটি।
মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধন শেষে বেলা দু’টায় দলীয় জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। সেখানে অন্য ১৪ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এসব প্রকল্পগুলো হলো, সদ্য সমাপ্ত হওয়া কক্সবাজার মেডিকেল কলেজ উদ্বোধন। এই প্রকল্পের নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৫৬ কোটি ৩৯ লাখ টাকা। ২০১২ সালে শুরু হয়ে ২০১৬ সালের শেষে দিকে দৃষ্টিনন্দন এই মেডিকেল কলেজ ভবন নির্মাণ কাজ শেষ হয়। কক্সবাজার সরকারি মহিলা কলেজের ১০০ শয্যা বিশিষ্ট ছাত্রীনিবাস। এটি নির্মাণে ব্যয় হয়েছে সাড়ে পাঁচকোটি টাকা। উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মহিলা কলেজের একাডেমিক ভবন। এট নির্মাণে ব্যয় হয়েছে তিন কোটি টাকা। কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ভবন। নির্মাণে ব্যয় হয়েছে সাড়ে তিনকোটি টাকা।
অন্যদিকে ভিত্তিপ্রস্তর করবেন রামুর আইটি পার্ক। এই প্রকল্পের জন্য বরাদ্দ ধরা হয়েছে দেড়শ কোটি। মহেশখালীতে এলএনজি টার্মিনাল। এর ব্যয় হচ্ছে প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা। কক্সবাজার মেডিকেল কলেজ হাসাতাল, খুরুশকুল আশ্রয়ণ প্রকল্পের বাঁকখালী নদী সেতু। এর জন্য বরাদ্দ ধরা হয়েছে ২’শ কোটি টাকা, এসপিএম প্রজেক্ট। নাফ ট্যুরিজম পার্ক। এর জন্য প্রাথমিক ভাবে ৩০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবন।

সর্বশেষ সংবাদ

প্রিয়ার বিরুদ্ধে তথ্য বিকৃতির অভিযোগ করলেন অধ্যাপক বারকাত

মহেশখালীতে অস্ত্র ও গুলিসহ ৮মামলার আসামী গ্রেপ্তার

তৌহিদ নামের ছেলেটি এখন অভিভাবকের হাতে

চকরিয়ার বদরখালীতে ১০ মাসেও মিটার না পাওয়ায় গ্রাহকদের বিক্ষোভ

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক দু’দিনের সফরে কক্সবাজারে

লোহাগাড়ায় গরু চোর সন্দেহে যুবককে গণপিটুনি

রাঙ্গামাটিতে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা উদ্বোধন

লম্বরীপাড়ার মুরুব্বীদের সাথে আলোর দিশারী যুব পরিষদের মতবিনিময়

গুজব গণপিটুনি বন্ধে সারাদেশের পুলিশকে বার্তা

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা

কক্সবাজারে পাওয়া গেছে একটি ছেলে

ফেনির দুর্ধর্ষ সন্ত্রাসী আজাদ গ্রেফতার

চট্টগ্রামে গৃহশিক্ষক ধর্ষণ করল ৬ষ্ট শ্রেণির ছাত্রী, শিক্ষক গ্রেফতার

আনন্দবাজারের প্রতিবেদন – ‘তসলিমারা প্রিয়ার পাশে, নরম হাসিনা’

ডেঙ্গুতে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু

মিথ্যা ধর্ষণ মামলায় বাদী নিজেই শ্রীঘরে

মাতলামি

নাইক্ষ্যংছড়িতে মাছের পোনা অবমুক্ত করলো বিজিবি

ডেপুটি এটর্নি জেনারেল হলেন কক্সবাজারের ব্যারিস্টার নওরোজ চৌধুরী

চকরিয়ায় বৃদ্ধ মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা