এম.জিয়াবুল হক, চকরিয়া

আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সাথে জীবনের শেষ মুহুর্তে একবার সরাসরি সাক্ষাত করে কথা বলতে চান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ ভুক্ত শাহ মো.জাফর আলম (৬০)। আওয়ামীলীগ ও জাতির পিতার প্রতি গভীর ভালবাসার টানে একটিবার প্রধানমন্ত্রীর সাক্ষাত চান তিনি। শাহ মো.জাফর আলমের দাবি, আমি কিছুই চাইনা, শুধু মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করে কথা বলতে চাই, তাকে সালাম জানাতে চাই। আমার চাওয়া পাওয়া বলতে এতটুকু। শাহ জাফর বলেন, জীবনের শেষ মুর্হুতে একবার প্রধানমন্ত্রীর সাথে কথা বলে মরতে পারলে আমার আত্মা শান্তি পাবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেক মুজিবুর রহমানের আর্দশে বিশ^াসী আওয়ামীলীগের একজন নিবেদিত প্রাণকর্মী শাহ মো.জাফর আলমের বাড়ি কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের কাহারিয়াঘোনা গ্রামে। তিনি ওই গ্রামের মরহুম সুলতান আহমদের ছেলে। সংসারে ৬ ছেলে ও ৪ মেয়ে সন্তানের জনক শাহ জাফর ছোটবেলা থেকে বঙ্গবন্ধুর একজন অন্ধ ভুক্ত। ১৯৭০ সালে যখন জাতির পিতা চকরিয়া পাইলট হাইস্কুল এলাকায় জনসভায় আসেন সেইদিন খবর পেয়ে বঙ্গবন্ধুকে একনজর দেখতে জনসভাস্থলে ছুঁেট যান সেই সময়ের কিশোর শাহ জাফর।

জন্মের পর ছোট্ট বয়সে যখন শিক্ষা জীবন শুরু করেন সেই থেকে জাতির পিতার আর্দশ ধারণ করে নিজেকে গড়ে তুলেন শাহ জাফর। নীরবে তিনি আওয়ামীলীগের একজন নিবেদিত প্রাণকর্মী হিসেবে বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করলেও কোনদিন কারো কাছে তা প্রকাশ করেনি। ৬ মে জাতির পিতার সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনা কক্সবাজার আসছেন খবর শুনে তাঁর সাথে একবার সাক্ষাত করার নিজের মনোবাসনা প্রকাশ করেছেন পড়ন্ত বয়সের শাহ জাফর। চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ নেতা ডা.আসাদুল ইসলামের সহায়তায় স্থানীয় সাংবাদিকদের অফিসে উপস্থিত হয়ে তাঁর আবেদনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌছাঁনোর আব্দার করেছেন বঙ্গবন্ধুর অসম্ভব ভক্ত শাহ জাফর আলম।