টেকনাফ হাসপাতালে ডাক্তারের উপর হামলা ,প্রতিবাদে মানব বন্ধন

হাফেজ মুহাম্মদ কাশেম টেকনাফ:

টেকনাফ উপজেলা ৫০ শয্যা হাসপাতালে এক চিকিৎসকের উপর হামলা ঘটনা ঘটেছে। ৩ মে বুধবার রাত ১১টার দিকে মেডিকেল অফিসার ডা: প্রনয় রুদ্র ওয়ার্ড পরিদর্শন শেষে বাসায় ফেরার সময় হাসপাতালের ভিতর রোগীর আত্মীয় পরিচয়ে কয়েকজন উশৃংখল যুবক তাঁর উপর এ হামলা চালান বলে জানা গেছে। এসময় হাসপাতালের কর্মচারীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করেন। এ ঘটনায় ৪ মে বৃহস্পতিবার সকালে আক্রান্ত চিকিৎসক বাদী হয়ে টেকনাফ থানায় লিখিত এজাহার দায়ের করেছেন।

হামলার শিকার চিকিৎসক প্রনয় রুদ্র জানান ৩ মে বুধবার রাত নয়টার দিকে কয়েক ব্যক্তি একজন রোগী নিয়ে তাঁর বাসায় চিকিৎসার জন্য যান। আগের রাতের জরুরী বিভাগের দায়িত্ব পালনের ফলে অতিরিক্ত ক্লান্ত থাকায় তিনি রোগীকে অন্য একজন চিকিৎসকের কাছে নেওয়ার পরামর্শ দেন। এসময় সেই রোগীর আত্মীয় স্বজন বিভিন্ন ধরণের উশৃংখল আচরন করেন ও গালমন্দ করতে করতে অন্যত্র চলে যান। পরে কিছু সময় বিশ্রামের পর ওয়ার্ডে ভতি রোগীদের দেখে ফেরার পথে রাত ১১টার হাসপাতালের নীচ তলায় পৌঁছলে সেই রোগীর আত্মীয় কয়েকজন যুবক রোগী না দেখার অজুহাতে হামলা চালিয়ে শারিরীকভাবে নাজেহাল করেন। খবর পেয়ে টেকনাফ থানা পুলিশের একটি দল তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ার জাফর আলমের ছেলে জহির আলমের নেতৃত্বে কয়েকজন যুবক এ হামলা চালিয়েছে। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দীন খান জানান হামলার ঘটনায় একটি মামলা রুজু হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুমন বড়ুয়া জানান হাসপাতালের ভিতর একজন চিকিৎসকের উপর হামলার ঘটনায় চিকিৎসক, সেবিকা ও কর্মচারীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান। ডাক্তারের উপর হামলার প্রতিবাদে ৫ মে শুক্রবার টেকনাফ উপজেলা ৫০ শয্যা হাসপাতালে কর্মসুচী ঘোষণা করা হয়েছে।

এদিকে ডা: প্রণয় রুদ্র এর উপর হামলার প্রতিবাদে টেকনাফ ফারিয়ার মানব বন্ধন এবং সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ ফারিয়া সভাপতি জামাল হোসাইন এর সভাপতিত্বে অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় ফারিয়া সভাপতি আবু সুফিয়ান এবং প্রধান বক্তা ছিলেন সাবেক সভাপতি রাহিদ আলম। সেক্রেটারি সরোয়ার কামালের সঞ্চালনায় অনুষ্টিত সমাবেশে অন্যান্যর মধ্যে উপস্তিত ছিলেন আপ্যায়ন সম্পাদক মনির শেখ, ক্রীয়া সম্পাদক মো সাইদুল, আব্দুল আজিজ, চঞ্চল বড়ুয়া, মোরশেদ আলম প্রমুখ। প্রতিবাদ সমাবেশে বক্তাগন দোষীদেরকে গ্রেফতার করে শাস্তি দাবী করেন।

সর্বশেষ সংবাদ

বিপুল ভোটে এগিয়ে সাঈদী

যুদ্ধজাহাজ ও পারমাণবিক সাবমেরিন মোতায়েন করেছে ভারত

‘টেকনাফে টিউবওয়েল প্রতীকের গণজোয়ার, থেমে নেই সরওয়ারের গণসংযোগ’

চকরিয়ার ভোটারশূন্য কেন্দ্রে সাংবাদিকের সেলফি

নেদারল্যান্ডসে বন্দুক হামলা, অনেক হতাহতের আশঙ্কা

শনিবারের এইচএসসি পরীক্ষা সন্ধ্যা ৭টা থেকে

লেখাপড়ার নজরদারি করছে পোষা কুকুর!

বিশ্বসেরাদের তালিকায় সাকিব-মুশফিক-মাশরাফি

রাঙামাটিতে উৎসববিহীন ভোট, ৫ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

মহেশখালীতে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীর মামলা

বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ ‘বিসিজিএস সৈয়দ নজরুল’র শুভেচ্ছা সফরে গমন

স্বাভাবিক জীবনে ফিরতে আকুতি নুরুল ইসলামের

ঈদগড় বাজার সংলগ্ন এক বসতবাড়ী আগুনে পুড়ে ছাই

কক্সবাজার সিটি কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

উপকূলের ১০ স্পটে চলছে ইয়াবা বেচাকেনা

নিউজিল্যান্ডে মসজিদে হামলায় নিহত শহীদ ডাঃ মোজাম্মেল হক স্মরণে দোয়া মাহফিল

টেকনাফ বিএনপি নেতা আব্দুল্লাহসহ তিন জনকে কারাগারে প্রেরণ

মিয়ানমার থেকে ৪ বাংলাদেশিকে দেশে আনা হচ্ছে

ভোটারের পথ চেয়ে…

মুসলমান আক্রান্ত তাই বিশ্ব মিডিয়া চুপ!