প্রধানমন্ত্রীর জনসভায় অংশ নিচ্ছে চকরিয়া-মাতামুহুরীর ৩০হাজার নেতাকর্মী

এম.জিয়াবুল হক,চকরিয়া
আগামী ৬ মে শনিবার কক্সবাজারে অনুষ্ঠিতব্য আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় অংশ নিচ্ছেন চকরিয়া উপজেলা ও মাতামুহুরী অঞ্চলের অন্তত ৩০ হাজার নেতাকর্মী। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ব্যাপক প্রস্ততি গ্রহন করেছে চকরিয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক থানা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। ইতোমধ্যে উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার শতাধিক জরুরী বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে আওয়ামীলীগের সকল সংগঠনের পক্ষ থেকে। উপজেলার প্রত্যন্ত জনপদে প্রধানমন্ত্রীর আগমনকে উপলক্ষ করে চলছে ব্যাপক প্রচার-প্রচারনা ও মাইকিং। ক্ষমতাসীন দলের প্রধান পর্যটন নগরী কক্সবাজার আগমনে দলের সকলস্থরের নেতাকর্মীদের মাঝে শুরু হয়েছে প্রাণচাঞ্চল্য ও উৎসবের আমেজ।

জানা গেছে, আগামী ৬ মে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটর নগরী কক্সবাজারে আসছেন। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেরিন ড্রাইভ সহ নানা উন্নয়ন কর্মকান্ড উদ্বোধন করবেন। দুপুর ১২টায় শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট আউটার ষ্টেডিয়ামে জেলা আওয়ামীলীগের উদ্যোগে বিশাল জনসভা অনুষ্ঠিত হবে।

কক্সবাজারে বড় বড় মেগা প্রকল্প গুলো বাস্তবায়ন করছেন বর্তমান আওয়ামীলীগ সরকার। ইতোমধ্যে মহেশখালী দ্বীপকে ডিজিটাল আইল্যান্ড ঘোষণা করেছেন তিনি। তাছাড়া মাতারবাড়ি কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্প, এলএনএমজি টার্মিনাল, ক্সবাজার মেডিকেল কলেজ, দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন, দেশের দ্বিতীয় বৃহত্তম সেনানিবাস ¯’াপন করা হয়েছে। পর্যটন শহর কক্সবাজারকে বিশ্বের দরবারে পৌছে দিতে নিরলসভাবে কাজ করে যা”েছন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোনাদিয়া গভীর সমুদ্রবন্দর বাস্তবায়নের ঘোষণা দিয়েছেন। একের পর এক মেগা প্রকল্প বাস্তবায়ন করে কক্সবাজারবাসীকে ঋণী করেছেন তিনি। এজন্য বিশাল জনসভাটি জনসমুদ্রে পরিণত হবে বলে আশা করছেন নেতাকর্মীরা।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেরিন ড্রাইভ সহ নানা উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর আগমন কক্সবাজারবাসীর জন্য অত্যন্ত আনন্দের গৌরবের বিষয়। তিনি পর্যটন শহরকে বিশ্বের দরবারে পৌছে দিতে ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। তিনি আরও বলেন, চকরিয়া উপজেলা থেকে প্রায় ৩০হাজার নেতাকর্মী জনসভা¯’লে যোগ দেবেন। সেভাবে প্র¯‘তি নেওয়া হয়েছে।

তিনি বলেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের নিয়ে কয়েকটি টিম গঠন করা হয়েছে। ১১টি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সভা ও বৈঠক করা হয়েছে। নেতাকর্মীরাও জনসভা সফল করার জন্য প্রচার প্রচারণা চালিয়ে যা”েছন।

মাতামুহুরী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান মহসিন বাবুল বলেন, ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত মাতামুহুরী থানা আওয়ামীলীগ। এখান থেকে প্রায় ৫ হাজার নেতাকর্মী জনসভা¯’লে যোগ দেবেন। সবধরণের প্র¯‘তি নেওয়া হয়েছে। ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে প্র¯‘তি সভা করা হয়েছে।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে বর্ধিত জরুরী সভা ডেকে দলের সকলস্থরের নেতাকর্মীকে জনসভায় যোগদানের জন্য প্রস্ততি নিতে নির্দেশ দেয়া হয়েছে। স্বরনকালের বড় আয়োজনের মাধ্যমে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ দেশরত্ম শেখ হাসিনাকে স্বাগত জানাবে।

চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির বলেন, আওয়ামীলীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার শুভ আগমনে উপজেলা যুবলীগের প্রতিটি নেতাকর্মী বেশ উৎফুল্ল। ইতোমধ্যে সংগঠনের সকলস্থরের নেতাকর্মীর সাথে মতবিনিময় সভা করে তাদেরকে সাংগঠনিকভাবে নির্দেশ দেয়া হয়েছে যাতে অনুষ্ঠানের দিন সকলেই মিছিলে মিছিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় অংশ গ্রহন নিশ্চিত করি।

চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী বলেন, ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী দেশরত্ম শেখ হাসিনাকে বরণ করতে প্রস্তুত। আমরা সংগঠনের পক্ষ থেকে উপজেলার সকলস্থরের নেতাকর্মীর কাছে ইতোমধ্যে প্রধানমন্ত্রী জনসভা সফল করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে নির্দেশনাপুর্বক একটি ম্যাসেজ পাঠিয়ে দিয়েছি। আশা করি শনিবার চকরিয়া উপজেলার ছাত্র-জনতার বিশাল শোভাযাত্রা জনসভায় উপস্থিত হয়ে জাতির পিতার সুযোগ্য উত্তরসুরীকে স্বাগত জানাবে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

‘ধানের শীষে’র যে বীজ মানুষের অন্তরে হামলা-মামলায় মুছে ফেলা যাবে না : এড. হাসিনা আহমদ

ধানের শীষের জন্য কাজলের সহধর্মিণীর সাড়া জাগানো প্রচারণা

সন্ত্রাস দমন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় ধানের শীষে ভোট দিন : শিরিন রহমান

ফুলছড়িতে বাফার জোনের গাছ কেটে বসতঘর ও রাস্তা নির্মাণ, আটক ৩

প্রবীণ রাজনীতিক তৈয়ব উল্লাহ চৌধুরীর দোয়া নিলেন সাংসদ কমল

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১০

হুফফাজুল কুরআন রামু উপজেলা হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন

পেকুয়ায় এক যুবককে কুপিয়ে জখম

টেকনাফে ইয়াবাসহ আটক-২ পাচারকারীকে ভ্রাম্যমাণ আদালতে সাজা

নৌকা প্রতীক বিজয়ী হলে বেতন পাবেন ইমাম-মোয়াজ্জিনরা : আশেক উল্লাহ রফিক এমপি

শহীদ বুদ্ধিজীবি দিবসে জেলা আওয়ামী লীগের কর্মসূচী

জসিম এন্টাপ্রাইজ বিজয় দিবস মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন শুক্রবার

হামিদ আযাদ দ্বন্দ্বে: বুধবারের হাইকোর্টের আদেশের আপীল হয়নি: অবিকল কপি পাওয়া গেছে

চকরিয়া থানার ভেতরে ‘অবরুদ্ধ’ হাসিনা আহমদ!

টেকনাফে নির্বাচনী প্রচারণা থেকে বিএনপির ২২ নেতাকর্মী আটক

পুরোদমে জমে উঠেছে কক্সবাজারের মুদ্রণ ব্যবসা

লামায় ৪টি বন্দুকসহ দুই যুবক আটক

চকরিয়ায় আ. লীগ কার্যালয়ে আগুন দেওয়ার অভিযোগ বিএনপির বিরুদ্ধে

রামুতে ধানের শীষের সভা শুরুর আগেই সব ভেঙে চুরমার

রঙ্গিখালী ড. গাজী কামরুল ইসলাম বৃত্তি পরীক্ষা সম্পন্ন