মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম:
নাইক্ষ্যংছড়ির আওয়ামীলীগ নেতা ডা. মোঃ ইসমাইল মেহেদীর হত্যারহস্য উদ্ঘাটন দাবীতে আলীকদমে যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে আলীকদম প্রেসক্লাব চত্ত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে কয়েক শতাধিক নেতা-কর্মী অংশগ্রহণ করে।

মানববন্ধন শেষে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, উপজেলা আ.লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সমর রঞ্জন বড়–য়া, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি কফিল উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শুভরঞ্জন বড়–য়া ও ছাত্রলীগ সেক্রেটারী মো. সোহেল প্রমুখ।

বক্তারা বলেন, সম্প্রতি কক্সবাজারের একটি হোটেল থেকে পুলিশ নাইক্ষ্যংছড়ির আওয়ামীলীগ নেতা ডা. মো. ইসমাইল মেহেদীর ঝুলন্ত লাশ উদ্ধার করে। তিনি জনপ্রিয় ও ত্যাগী নেতা ছিলেন। দলের একটি কুচক্রী মহলই তার জীবনকে নানাভাবে বিষিয়ে তুলছিল বলে তিনি হত্যার কয়েক ঘন্টা আগে ফেসবুক স্টেটাস দেন। এ স্টেটাসই প্রমাণ করে তার খুনি কারা।

বক্তাদের দাবী, ডা. ইসমাইল মেহেদীর মত নেতারা কখনো আত্মহত্যা করতে পারেন না। তাকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। যদি এ হত্যার সুষ্ঠু ও নিরপেক্ষ তদেন্তর মাধ্যমে বিচার না হয় তাহলে সাধারণ নেতা-কর্মীরা সংগঠনের প্রতি আস্থাহীন হয়ে পড়বে।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, এ হত্যারহস্য উদ্ঘাটন দাবীতে জেলাজুড়ে সাংগঠনিকভাবে যেভাবে সোচ্ছার হওয়ার কথা ছিল, তা রহস্যজনকভাবে হচ্ছে না। নেতারা যে যার মতোই চলছেন। তাই সাধারণ নেতা-কর্মীরা হতাশ হয়ে পড়েছেন।