আমান উল্লাহ আমান, টেকনাফ (কক্সবাজার) :

টেকনাফে ট্রাক ও ব্যাটরি চালিত অটোরিক্সার ধাক্কায় দুই কিশোর গুরুতর আহত হয়েছে।

২ মে মঙ্গলবার পৃথক এ ঘটনা দু’টি ঘটে।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সুত্রে জানা যায়, সন্ধ্যা সাড়ে ৬ টায় হ্নীলা ইউনিয়নের দমদমিয়া গ্রামের কবির আহমদ লেড়–র পুত্র সবুজ (১৬) কে প্রধান সড়কে বেপরোয়া গতির গরু বোঝাই একটি ট্রাক ধাক্কা দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা সবুজকে উদ্ধার করে দ্রুত টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারে প্রেরন করে। তার হাত, মুখে এবং শরীরে বিভিন্ন অংশে আঘাত লাগে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ওই ট্রাকটি হ্নীলায় আটক করা হয়েছে বলে জানা গেছে।

অপরদিকে বিকাল সাড়ে ৫ টায় টেকনাফ পৌরএলাকার পুরাতন ট্রাক ট্রান্সপোটের প্রধান সড়কে মিয়ানমারের রোহিঙ্গা আবদুল মতলবের ছেলে সৈয়দ নুর (১১) ব্যাটারি চালিত অটো রিক্সা সজোরে ধাক্কা দিলে গুরুতর আহত হয়। তাকে টেকনাফ হাসাপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজারে প্রেরন করে।

এব্যাপারে টেকনাফের সচেতনমহল বলেন, বেশীর টমটম, অটোরিক্সা, সিএনজি ও মাহিন্দ্রা চালকরা অদক্ষ, কম বয়সী ও লাইসেন্স বিহীন। এ এলাকায় এমনও চালক রয়েছে যারা সড়কে ডান-বাম কিংবা সংকেত বলতে কিছুই বুঝেনা। ফলে প্রতিনিয়ত অনাকাংখিত দূর্ঘটনা লেগেই রয়েছে। এসব অদক্ষ চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করতে আইন প্রয়োগকারীসংস্থাসহ সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।