লোহাগাড়ায় হামলায় ইউপি সদস্যসহ আহত ২

জাহেদুল ইসলাম, লোহাগাড়া:
লোহাগাড়া উপজেলার উত্তর কলাউজান সোনারবর বাড়ি এলাকায় মৃত ফারুক আহমদের স্ত্রী মাসুদা খাতুনের (৬০) বসত-ভিটায় জায়গা-জমির বিরোধের জের ধরে গত ৩০ এপ্রিল রাত সাড়ে ১১টার সময় বহিরাগত লোকের হামলায় স্থানীয় ইউপি সদস্য আবদুর রহিম (৩৫) ও উত্তর কলাউজান আবুল কাশেমের পুত্র মোঃ খানে আলম (২৫) আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। আহতরা বর্তমানে চট্টগ্রামের মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা যায়। এ ব্যাপারে লোহাগাড়া থানায় মাসুদা খাতুন বাদী হয়ে ৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা নং- ১, তারিখ ০১/০৫/২০১৭ ইং। বিবাদীরা হলেন উত্তর কলাউজান খালেদাত খান পাড়ার মৃত মুনু মিয়ার পুত্র মোঃ ছিদ্দিক আহমদ (৫৫), ছিদ্দিক আহমদের পুত্র মোঃ ইব্রাহিম (৩২), কলাউজান রাজা মিয়া চেয়ারম্যান পাড়ার মোঃ তাজুল ইসলাম (১৮), পশ্চিম কলাউজান বাহাদুর পাড়ার জামাল উদ্দিনের পুত্র মোঃ জকরিয়া (২০), নুরুল ইসলামের পুত্র মোঃ শাকিল আহম্মদ (১৯), বকসি সিকদার পাড়ার নুরুল হকের পুত্র মোঃ এনামুল হক (২০) ও নুরুল ইসলামের পুত্র মোঃ হেলাল উদ্দিন (২১)।

মামলার বিবরণী সূত্রে জানা যায়, বিবাদীদের সাথে পূর্ব থেকে জায়গা-জমি সংক্রান্তে বিরোধ চলে আসছে। পূর্ব শত্র“তার জের ধরে ঘটনারদিন রাতে বিবাদীগণসহ অজ্ঞাত ৫/৬ লোকজন লোহার রড, দা, কিরিচ, চুরি, গাছের বাটাম ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বাদীনির সম্পত্তি দখলের জন্য হামলা চালিয়ে ভাংচুর করে। খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য আবদুর রহিম ও খানে আলমসহ গণ্যমান্য ব্যক্তিরা ঘটনাস্থলে পৌঁছলে বিবাদীরা তাদেরকে এলোপাতাড়িভাবে ছুরিকাঘাত করে। এতে আবদুর রহিম মেম্বার ও খানে আলম গুরতর আহত হয়। আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে আরো সংঘর্ষের আশংকা প্রকাশ করছেন স্থানীয়রা। ঘটনাস্থলে বিবাদীর সাথে উত্তর কলাউজান খালেদদান পাড়ার মৃত আবদুর রশিদের পুত্র আহমদ কবির (৫০) এর সাথেও জায়গা-জমি নিয়ে বিরোধ চলছে বলে আহমদ কবিরের পুত্র মোঃ শাহজাহান জানান। ঘটনাস্থল হতে পুলিশ ৬ জনকে আটক করে। গত ২ মে তাদেরকে আদালতে সোপর্দ করেছে বলে থানা সূত্রে প্রকাশ।

লোহাগাড়া থানার এসআই মাহবুব হোসেন ও এসআই আবদুল আউয়াল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৬ জনকে আটক করা হয়েছে।

কলাউজান ইউপি চেয়ারম্যান এম. এ. ওয়াহেদ বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। পরিষদের একজন সদস্যের হামলা নেক্কারজনক। তিনি এ ঘটনার তীব্র প্রতিবাদ জানান। তদন্তপূর্বক দোষীদের আইনের আওতায় আনার জোর দাবী জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অনলাইন সংবাদের জনপ্রিয়তার প্রতি সরকারের সু-নজর জরুরী

ফ্রান্সস্থ প্রজ্ঞাবিহারের কঠিন চীবর দান উৎসব উদযাপিত

চট্টগ্রামে পাহাড়তলীতে অস্ত্রসহ যুবক আটক

পেকুয়ায় প্রশাসনের উদ্যোগে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন অপসারন

গণপূর্ত বিভাগের দায়িত্বহীনতায় স্বাস্থ্য ও অপরাধ ঝুঁকিতে প্রায় তিন’শ শিক্ষার্থী

শিশু জুবায়ের’র উপর এ কেমন শাসন!

হাসিনা : এ ডটার’স টেলে বানান ভুল, ব্লকবাস্টারকে লিগ্যাল নোটিশ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়

নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

মাউশির নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী

ইসলামাবাদ থেকে অস্ত্রসহ যুবক গ্রেফতার

#METOO নারীর ভয়ঙ্কর কষ্টের কথা

সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

৫২টি নভেম্বর পেরিয়ে ৫৩তে পদার্পণ চবির