চিকিৎসা সেবাকে এগিয়ে নিচ্ছে লোহাগাড়া মা-মণি হাসপাতাল

জাহেদুল ইসলাম, লোহাগাড়া:
লোহাগাড়া মা-মণি হাসপাতালের উদ্যোগে গত ২ মে মঙ্গলবার বেলা ১১টায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। হাসপাতালের নতুন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মা-মণি হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক এম. এ. কাশেম। তিনি বলেন, মানুষের মৌলিক চাহিদাগুলোর মধ্যে অন্যতম হল চিকিৎসাসেবা। এ চিকিৎসাসেবা মানুষের দোরগৌড়ায় পৌঁছে দেয়ার জন্য আন্তরিকভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার। একই উদ্দেশ্য নিয়ে লোহাগাড়া উপজেলা সদরের মা-মণি হাসপাতাল কর্তৃপক্ষও কাজ করে যাচ্ছে। ব্যবসায়িক মানষিকতা এতে নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি আরো বলেন, মানুষকে উন্নত প্রযুক্তি নির্ভর চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করা হচ্ছে লোহাগাড়া মা-মণি হাসপাতালে। উন্নত চিকিৎসাসেবাকে আরো এগিয়ে নেয়ার জন্য লোহাগাড়া মা-মণি হাসপাতালকে নির্ভর চিকিৎসা প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলা হচ্ছে। এ হাসপাতালের নির্মাণাধীন ভবনের কাজও সম্পন্নের পথে বলে জানান তিনি। চিকিৎসাসেবায় ভারতের তামিনাড়–র একটি চিকিৎসা প্রতিষ্ঠানের সাথে চুক্তিও করা হয়েছে বলে সাংবাদিক সম্মেলনে জানান এম. এ. কাশেম।

চিকিৎসাসেবা সম্পর্কিত অতীতের রোগীদের ভোগান্তির অভিজ্ঞতার বর্ণনা দিয়ে কাশেম আরো বলেন, রোগীদের উন্নত চিকিৎসার জন্য ভারতের তামিনাড়–র রয়েল কেয়ার সুপার স্পেশালিটি হাসপাতাল কর্তৃপক্ষের সাথে চুক্তি করা হয়েছে। উন্নত চিকিৎসাসেবার প্রয়োজনে উক্ত হাসপাতাল কর্তৃপক্ষ লোহাগাড়ায় প্রতিমাসে চিকিৎসক পাঠাবেন। নার্স ও স্টাফদের উন্নত প্রশিক্ষণ দেবার জন্য ব্যবস্থা নেবে উক্ত হাসপাতাল। আগামী জুলাই মাস থেকে তা কার্যকর করা হবে বলে জানান তিনি। এছাড়াও তিনি চিকিৎসাসেবাকে এগিয়ে যাওয়ার জন্য চীন সফরও করেছেন। শুধু তা নয়, জটিল রোগীদের সহজে তামিলাড়–র রয়েল কেয়ার সুপার স্পেশালিটি হাসপাতালে উন্নত চিকিৎসার স্বার্থে পাঠানোর ব্যবস্থাও করা হবে। তিনি বলেন, ব্যবসার মানষিকতা নিয়ে নয়, রোগীদের উন্নত চিকিৎসার জন্য এ ব্যবস্থা নেন বলে জানান। শুধু লোহাগাড়া উপজেলার রোগী নয়, পুরো দক্ষিণ চট্টগ্রামের রোগীদের এ সেবা ব্যবস্থা নেয়া হয়েছে। হতদরিদ্র রোগীদের জন্যও একটি ফান্ড গঠনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে উল্লেখ করেন কাশেম। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাংবাদিক মুক্তিযোদ্ধা মোঃ জামাল উদ্দিন, অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক, সাংবাদিক শহিদ উদ্দিন চৌধুরী, সাংবাদিক জাহাঙ্গীর আলম, সাংবাদিক কাইছার হামিদ, সাংবাদিক মামুনুর রশিদ, অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, ও সাংবাদিক জাহেদুল ইসলাম প্রমুখ। আতিকুর রহমান মাসুদের সঞ্চালনায় লোহাগাড়ায় কর্মরত বিভিন্ন পত্রিকার সংবাদকর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

আষাঢ়েও বৃষ্টি নেই, পানি সংকটে কৃষিজমি ও খেত খামার

১০৩ টাকা খরচে পুলিশের কনস্টেবল নিয়োগ আজ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ শতাংশও ব্যবহার হচ্ছেনা ল্যাপটপ প্রজেক্টর

মহেশখালীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন

নির্বাচনে জিততে হিন্দু হওয়ার খবর চেপে গিয়েছিলেন নুসরাত!

একজন রিক্সাওয়ালার সততা!

নজরুল চেয়ারম্যানের ছোট ভাই কাজল আর নেই

মাতারবাড়ী রাজঘাটের বৃদ্ধা আলম শাইরের ভাগ্য খুলে যেতে পারে!

ছবিটি তোলার পর ফোটোগ্রাফারের আত্মহত্যা!

ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

৩০ জুনের মধ্যে অবিতরণকৃত এনআইডি বিতরণের নির্দেশ

হজের ১ম ফ্লাইট বাংলাদেশ থেকেই, যাত্রা শুরু ৪ জুলাই

ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা

রোহিঙ্গা সমস্যা সমাধানে বেইজিং গঠনমূলক ভূমিকা রাখবে: প্রধানমন্ত্রীকে চীনের রাষ্ট্রদূত

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ জুলাইয়ের তৃতীয় সপ্তাহে

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

কক্সবাজারে ভারতীয় দূতাবাসের উদ্যোগে ৫ম আন্তর্জাতিক ইয়োগা দিবস পালিত

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৭৫ কোটি টাকার জমি উদ্ধার

পছন্দের কবরস্থানে চিরনিদ্রায় শায়িত এডভোকেট আমজাদ হোসেন

চট্টগ্রাম বিভাগকে ফিস্টুলামুক্ত করার দায়িত্ব পেলো হোপ ফাউন্ডেশন