চবি সংবাদদাতা:

৩০ এপ্রিল চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে উক্ত বিভাগের সেমিনার লাইব্রেরি কক্ষে মাল্টিমিডিয়া ই-ম্যাগাজিনের মাহেন্দ্রযোগ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন এবং এ ম্যাগাজিনের উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন চ.বি. সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ।

উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, সমাজ বিজ্ঞান অনুষদের অন্তর্গত যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ একটি সমৃদ্ধ বিভাগ। এ বিভাগে যারা লেখাপড়া করে তাদেরকে পাঠ্যপুস্তক ছাড়াও বিভিন্ন সৃজনশীল কর্মকান্ডে আত্মনিয়োগ করতে হয়। তারই ধারাবাহিকতায় এ বিভাগের সম্মানিত শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্যোগে আজকের মাল্টিমিডিয়া ই-ম্যাগাজিনের মাহেন্দ্রযোগ এ বিভাগে একটি নতুন মাত্রা যোগ করেছে। প্রসঙ্গক্রমে উপাচার্য বিশ্বায়নের এ যুগে তথ্য-প্রযুক্তির সদ্ব্যবহার নিশ্চিত করে এর অপব্যবহার সম্পর্কে শিক্ষার্থীদেরকে সচেতন থাকার পরামর্শ দেন। এ বিভাগের শিক্ষার্থীদেরকে কর্মজীবনে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে পাঠকসমাজের হৃদয় জয় করার আহবান জানান।

চ.বি. যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে উক্ত বিভাগের সহকারী অধ্যাপক জনাব মাধব চন্দ্র দাসের পরিচালনায় অনুষ্ঠানে উক্ত বিভাগের সম্মানিত শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।