টেকনাফে আইনশৃংখলা চোরাচালান প্রতিরোধ টাস্কফোর্স ও উন্নয়ন সমন্বয় কমিটির সভা

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

মাদক প্রতিরোধে আইনশৃংখলা বাহিনীর বিশেষ অভিযান স্বত্বেও ইয়াবা পাচার ও সেবন দিন দিন বৃদ্ধি পাওয়ায় টেকনাফ উপজেলা মাসিক আইনশৃংখলা কমিটির সভায় জনপ্রতিনিধিরা উদ্বেগ প্রকাশ করেছেন। পাশাপাশি বড় বড় ইয়াবা জব্দের ঘটনায় আসামী কিংবা মুল হোতারা গ্রেফতার না হওয়ায় ব্যাপক আলোচনা সমালোচনা করা হয়েছে।

৩০ এপ্রিল রবিবার টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হোসেন ছিদ্দিক এর সভাপতিত্বে উপজেলা আইনশৃংখলা ও চোরাচালান প্রতিরোধ টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন আইনশৃখলা বাহিনীর কতিপয় সদস্যদের সাথে মাদক পাচারকারী গডফাদারদের সখ্যতা রয়েছে। ফলে ইয়াবা অভিযান ও পাচার প্রতিরোধে সফলতা আসছেনা। সেন্টমার্টিনদ্বীপেও এখন মাদক এবং ইয়াবা ছড়িয়ে পড়েছে। বিশেষ করে কয়েকজন মহিলা সম্প্রতি বেপরোয়াভাবে মাদক পাচারে জড়িয়ে পড়েছে। এদের আইনের আওতায় আনতে শিগগিরই অভিযান জরুরী।

কমিটির সদস্যগণ মানবপাচার শূণ্যের কোঠায় নিয়ে আসায় আইনশৃংখলা বাহিনীর প্রশংসা করে আরো বলেন শুধু বড় বড় ইয়াবার চালান আটক করে বাহবা নিলে হবেনা। এদের সাথে সম্পৃক্ত রাঘব বোয়ালদের খুঁজে বের করতে হবে। ইয়াবা উড়ে আসে না। নিশ্চয় কোন বাহন দিয়ে এদেশে পাচার হয়ে আসছে। ওই সব মাদক পাচারকারীদের কাছে বড় বড় ট্রলার ও ফিশিং বোট রয়েছে। ওই বাহন খুুঁজে প্রকৃত মালিককে বের করে আইনের আওতায় আনা না হলে অদুর ভবিষ্যতে ইয়াবা পাচার আরো ভয়াবহ আকার ধারন করবে। অতি সম্প্রতি মালিক বিহীন লাখ লাখ ইয়াবা আটক করা হয়েছে। অথচ কোন আসামী নেই এবং কোন পাচারকারীর বিরুদ্ধে মামলাও হয়নি। সভায় প্রকৃত মাদক ইয়াবা পাচারকারীদের নতুন তালিকা তৈরী করার আহবান জানান। ইয়াবা পাচারের পাশাপাশি এখন সেবনের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। এদের আস্তানা চিহ্নীত করে আইনের আওতায় নিয়ে আসতে আইনশৃংখলা বাহিনীকে আহবান জানানো হয়।

আওয়ামীলীগ নেতা আলহাজ্ব সোনা আলী বলেন টেকনাফের সাংবাদিকরা শুধু আওয়ামীলীগ নেতা ও আইনশৃংখলা বাহিনীর প্রেস রিলিজ নির্ভর সংবাদ পরিবেশন করে থাকেন। অথচ বড় বড় মাদক পাচারকারী ও অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে কলম ধরেননা।

নবাগত উপজেলা নিব্র্াহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক বলেন মাদক ইয়াবা শুধু টেকনাফের সমস্যা নয়। এই মাদক দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। ইয়াবা প্রতিরোধে সকলকে এক যোগে কাজ করতে হবে। পাশাপাশি এই অঞ্চলে র‌্যাবের টহল জরুরী বলেও মন্তব্য করেন।

সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ সুমন বড়–য়া, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ রফিক উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওঃ নুর আহমদ আনোয়ারী, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ, সাবরাং ইউপি চেয়ার‌্যমান নুর হোসেন, টেকনাফ মডেল থানার সেকেন্ড অফিসার আবুল খায়ের, বিজিবি প্রতিনিধি ইব্রাহীম, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব সানা আলী, আবুল কালাম, ওসিসির সুব্রত সরকার প্রমূখ। এরপর মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ রফিক উদ্দীন। সভায় দপ্তরওয়ারী আলোচনা বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় সরকারি কর্মকর্তা কর্মচারী, জনপ্রতিনিধিসহ মিডিয়াকর্মী উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

যুদ্ধ বিমানের প্রহরায় পাকিস্তানে নামলেন সৌদি যুবরাজ

অনুমোদন পেল আরও তিন ব্যাংক

আ’লীগের ভাবমুর্তি উজ্জ্বল করতে জনগনের সমর্থন চাই : ফজলুল করিম সাঈদী

তিন দিনের সফর শেষে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্সবাজার ত্যাগ

শহরে দুর্বৃত্তদের হামলায় অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহত

কৈয়ারবিল আইডিয়াল হাই স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

কুতুবদিয়ায় মাহিন্দ্রা গাড়ী দূর্ঘটনায় স্কুল ছাত্র আহত

নির্বাচিত হলে শাসক নয়, সেবক হয়েই কাজ করবো- গিয়াসউদ্দিন চৌধুরী

রামুতে রেল লাইনে যাচ্ছে ব্যক্তি মালিকানাধিন জমির বালি

কেরুনতলী ইউনিয়ন ভূমি অফিসে দালালদের উৎপাত চরমে, অতিষ্ঠ মানুষ

শহর আ. লীগ নেতা ও বিশিষ্ট ঠিকাদার কালামের প্রতিবাদ

চট্টগ্রামে স্বামীকে গলাকেটে হত্যা করে পালিয়ে গেছে স্ত্রী

গ্যাস লাইন কেটে যাওয়ায় চরম দুর্ভোগে চট্টগ্রামের মানুষ

দুই হাজার শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ক্রমে এমপিওভুক্ত হচ্ছে

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১১

খাবার পানির সমস্যায় কুতুবদিয়া দক্ষিণ ধূরুং ইউনিয়ন : প্রশাসনের হস্তক্ষেপ কামনা

আমিরাতে প্রতিরক্ষা প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ছোট মহেশখালীতে আ. লীগ নেতা জাফর আলমের গনসংযোগ

শেষ ঠিকানায় কবি আল মাহমুদ

সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি