এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের র‌্যাবের অভিযানে দেশীয় তৈরী দুটি বন্দুক, তিনটি ওয়ানশুটার গান ও ৬ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় র‌্যাব দুইজনকে গ্রেফতার করেছে। রোববার ভোররাত আনুমানিক ৫টার দিকে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো.রুহুল আমিনের নেতৃত্বে একটিদল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিনপাড়া এলাকায় অভিযান চালিয়ে এসব অস্ত্র ও দুইজনকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলেন চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের বৈরাগিরখিল এলাকার মৃত আশি^ন কুমার দে’র ছেলে আশীষ দে (২৮) ও একই ইউনিয়নের উলুবুনিয়া উত্তরপাড়া গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে আবু তালেব (৫৫)।

অভিযানের সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো.রুহুল আমিন বলেন, গতকাল রোরবার ভোররাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিন পাড়া এলাকায় কিছু সংখ্যক সন্ত্রাসী অবৈধ অস্ত্রশস্ত্র নিয়ে জড়ো হয়ে নাশকতামূলক কর্মকান্ড পরিচালনা করছে। এ অবস্থার প্রেক্ষিতে তাঁর (মেজর রুহুল আমিন) নেতৃত্বে র‌্যাবের একটিদল তাৎক্ষনিক ওই এলাকায় অভিযান পরিচালনা করেন। তিনি বলেন, অভিযানের সময় ঘটনাস্থল থেকে দুইজনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের স্বীকারোক্তি মতে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে পশ্চিম পাশের্^ খালি ভিটা এলাকায় তল্লাসী করে দেশীয় তৈরী দুটি একনলা বন্দুক, তিনটি ওয়ানশুটার গান এবং ৬ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করা হয়।

মেজর মো.রুহুল আমিন বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উদ্ধারকৃত অস্ত্র-গুলি সংক্রান্তে চকরিয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের ও তাদেরকে চকরিয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, র‌্যাবের অভিযানে অস্ত্র উদ্ধার ও গ্রেফতারকৃতদের ব্যাপারে গতকাল রাত সাড়ে ৯টার পর্যন্ত চকরিয়া থানায় কোন ধরণের তথ্য নেই। তবে পরবর্তীতে র‌্যাবের পক্ষ থেকে এজাহার প্রাপ্তি সাপেক্ষে এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।