ফারিয়া প্রেমা’র ‘অনেক দিনের পরে জানো’ এর মোড়ক উন্মোচন

প্রেস রিলিজ

গত ২৯শে এপ্রিল শনিবার, সঙ্গীত শিল্পী ফারিয়া প্রেমা এর প্রথম একক সঙ্গীত অ্যালবাম “অনেক দিনের পরে জানো?” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাউল সফি মন্ডল, কবি আসাদ চৌধুরী, জোস বক্স এর হেড অফ অপারেসন্স ফাহাদ মোহাম্মদ খান, বীর বিক্রম জাফর ইমাম, সঙ্গীত শিল্পী সন্ধি, পিন্টু ঘোষ, আজব রেকর্ডস এর কর্ণধার জয় শাহরিয়ার সহ শিল্পীর বাবা বিশিষ্ট চার্টার্ড একাউন্টেন্ট এ.কে. চৌধুরী এবং মা মারিয়াম এন চৌধুরী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দুইটি মিউজিক ভিডিও এর প্রদর্শনীও হয়েছে। বাউল সফি মন্ডল যুক্তরাষ্ট্রে তাঁর শো এর সময় শিল্পীর ফারিয়া প্রেমার সাথে পরিচয় নিয়ে স্মৃতিচারণ করেন। কবি আসাদ চৌধুরী প্রেমার কবিতা আগেই পড়েছিলেন, কবিতাগুলোকে গানে রূপ দেয়ায় তিনি এর প্রশংসা করেন। জয় শাহরিয়ার বলেন, আজব রেকর্ডস সবসময়ই প্রতিভাবান নতুন শিল্পীদের তুলে ধরতে আগ্রহী। সবাইকে অরিজিনাল সিডি কেনার আহবান জানান তিনি।

ফারিয়া প্রেমা একজন কবি, উপন্যাসিক, সঙ্গীত শিল্পী এবং গীতিকার। অ্যালবামের নয়টি গানের পাঁচটির কথা তার লেখা। সুর ও সঙ্গীতায়জন করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী আবির মান্নান রুপম (বি.আই.এম)। গানগুলোর রেকর্ডিং হয়েছে যুক্তরাষ্ট্র এবং ভারতে। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র এবং ভারতের বিভিন্ন শিল্পী গিটার-সাক্সোফোন সহ বিভিন্ন ইন্সট্রুমেন্ট অ্যালবা্মে বাজিয়েছেন। বাকি চারটি গানের একটি লিখেছেন প্রয়াত সুমিত। আর রয়েছে তিনটি কাভার গান। অ্যালবামটির সিডি বাজারে আনছে আজব রেকর্ডস। এছাড়াও আইটিউন্স, আমাজন, স্পটিফাই ইত্যাদি অনলাইন মিউজিক শপ সহ মোবাইল ফোন গুলোর মিউজিক অ্যাপেও অ্যালবামটি পাওয়া যাচ্ছে। রেডিও পার্টনার কালারস এফ এম ১০১.৬ গানগুলো এক্সক্লুসিভলি তাদের শ্রোতাদের জন্য সম্প্রচার করেছে। কন্টেন্ট পার্টনার জোশ বক্স। টিভি পার্টনার ছিল দেশ টিভি।

২০১৩ সালে অমর একুশে বইমেলায় ফারিয়া প্রেমা এর কাব্যগ্রন্থ “অবমানবের শার্সি” প্রকাশিত হয়। কাব্যগ্রন্থটি পাঠক মহলে বেশ সাড়া ফেলে। ২০১৫ সালের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয় প্রথম উপন্যাস “আরশি”। উপন্যাসটি যুক্তরাষ্ট্রের একটি প্রতিযোগিতায় প্রথম পুরস্কার লাভ করে। ২০১৬ সালে তার নয়টি ছোট গল্পের সঙ্কলন “নাইন লাইভস” যুক্তরাষ্ট্রের নভেম্বর রাইটিং প্রতিযোগিতায় বিজয়ী হয়। ফারিয়া প্রেমা ছোটবেলা থেকেই গান করছেন। যুক্তরাষ্ট্রে তিনি প্রচুর লাইভ শো করেছেন।

অনুষ্ঠানের শেষে সন্ধি এবং প্রেমা কয়েকটি গান পরিবেশন করেন।

ফেসবুক পেইজঃ www.facebook.com/fariyahpremaa

সর্বশেষ সংবাদ

চকরিয়ায় চারুকলা গবেষণা কেন্দ্রের জেলা কমিটির অভিষেক ও শপথ

ঈদগড়ে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের দোকানে মল নিক্ষেপ

ডুলাফকির নূরানী মাদ্রাসার বার্ষিক সভা শুক্রবার

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী

শৃংখলা মেনে চললে যানজটের ও দুর্ঘটনাও কমে আসবে – ভারপ্রাপ্ত পুলিশ সুপার

শ্রীলঙ্কা হামলায় আইএসের বুনো উল্লাস

শ্রীলঙ্কায় হামলার পেছনে ‘ন্যাশনাল তৌহিদ জামাত’

চট্টগ্রামে আসামি ধরতে গিয়ে গোলাগুলিতে আহত ৬ পুলিশ

মক্কা থেকে হারিয়ে গেল কক্সবাজারের সাদ

আল্লাহর কসম খেয়ে বলছি মাদকের সাথে আমি জড়িত নই- দিদার বলী