প্রেস রিলিজ

গত ২৯শে এপ্রিল শনিবার, সঙ্গীত শিল্পী ফারিয়া প্রেমা এর প্রথম একক সঙ্গীত অ্যালবাম “অনেক দিনের পরে জানো?” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাউল সফি মন্ডল, কবি আসাদ চৌধুরী, জোস বক্স এর হেড অফ অপারেসন্স ফাহাদ মোহাম্মদ খান, বীর বিক্রম জাফর ইমাম, সঙ্গীত শিল্পী সন্ধি, পিন্টু ঘোষ, আজব রেকর্ডস এর কর্ণধার জয় শাহরিয়ার সহ শিল্পীর বাবা বিশিষ্ট চার্টার্ড একাউন্টেন্ট এ.কে. চৌধুরী এবং মা মারিয়াম এন চৌধুরী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দুইটি মিউজিক ভিডিও এর প্রদর্শনীও হয়েছে। বাউল সফি মন্ডল যুক্তরাষ্ট্রে তাঁর শো এর সময় শিল্পীর ফারিয়া প্রেমার সাথে পরিচয় নিয়ে স্মৃতিচারণ করেন। কবি আসাদ চৌধুরী প্রেমার কবিতা আগেই পড়েছিলেন, কবিতাগুলোকে গানে রূপ দেয়ায় তিনি এর প্রশংসা করেন। জয় শাহরিয়ার বলেন, আজব রেকর্ডস সবসময়ই প্রতিভাবান নতুন শিল্পীদের তুলে ধরতে আগ্রহী। সবাইকে অরিজিনাল সিডি কেনার আহবান জানান তিনি।

ফারিয়া প্রেমা একজন কবি, উপন্যাসিক, সঙ্গীত শিল্পী এবং গীতিকার। অ্যালবামের নয়টি গানের পাঁচটির কথা তার লেখা। সুর ও সঙ্গীতায়জন করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী আবির মান্নান রুপম (বি.আই.এম)। গানগুলোর রেকর্ডিং হয়েছে যুক্তরাষ্ট্র এবং ভারতে। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র এবং ভারতের বিভিন্ন শিল্পী গিটার-সাক্সোফোন সহ বিভিন্ন ইন্সট্রুমেন্ট অ্যালবা্মে বাজিয়েছেন। বাকি চারটি গানের একটি লিখেছেন প্রয়াত সুমিত। আর রয়েছে তিনটি কাভার গান। অ্যালবামটির সিডি বাজারে আনছে আজব রেকর্ডস। এছাড়াও আইটিউন্স, আমাজন, স্পটিফাই ইত্যাদি অনলাইন মিউজিক শপ সহ মোবাইল ফোন গুলোর মিউজিক অ্যাপেও অ্যালবামটি পাওয়া যাচ্ছে। রেডিও পার্টনার কালারস এফ এম ১০১.৬ গানগুলো এক্সক্লুসিভলি তাদের শ্রোতাদের জন্য সম্প্রচার করেছে। কন্টেন্ট পার্টনার জোশ বক্স। টিভি পার্টনার ছিল দেশ টিভি।

২০১৩ সালে অমর একুশে বইমেলায় ফারিয়া প্রেমা এর কাব্যগ্রন্থ “অবমানবের শার্সি” প্রকাশিত হয়। কাব্যগ্রন্থটি পাঠক মহলে বেশ সাড়া ফেলে। ২০১৫ সালের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয় প্রথম উপন্যাস “আরশি”। উপন্যাসটি যুক্তরাষ্ট্রের একটি প্রতিযোগিতায় প্রথম পুরস্কার লাভ করে। ২০১৬ সালে তার নয়টি ছোট গল্পের সঙ্কলন “নাইন লাইভস” যুক্তরাষ্ট্রের নভেম্বর রাইটিং প্রতিযোগিতায় বিজয়ী হয়। ফারিয়া প্রেমা ছোটবেলা থেকেই গান করছেন। যুক্তরাষ্ট্রে তিনি প্রচুর লাইভ শো করেছেন।

অনুষ্ঠানের শেষে সন্ধি এবং প্রেমা কয়েকটি গান পরিবেশন করেন।

ফেসবুক পেইজঃ www.facebook.com/fariyahpremaa