ইমরান হোসাইন, পেকুয়া:

পেকুয়ায় বাল্যবিবাহ, জঙ্গিবাদ, মাদক ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯এপ্রিল) সকালে উপজেলার টৈটং উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে এ সমাবেশ হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজারের সহকারী পুলিশ সুপার (এএসপি-চকরিয়া সার্কেল) কাজী মোহাম্মদ মতিউল ইসলাম। তিনি উপস্থিত সবাইকে বাল্যবিবাহ, জঙ্গিবাদ, মাদক ও নারী নির্যাতনের বিরুদ্ধে শপথ পাঠ করান।

টৈটং উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাশেদুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক জামাল হোসাইনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম খান, টৈটং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, টৈটং উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক দলিলুর রহমান।

এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন টৈটং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছরওয়ার কামাল, টৈটং উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাকের আহমদ, অভিভাবক আবুল কালাম, জাফর আলম ও নরুল আনোয়ার প্রমুখ।

সমাবেশে অভিভাবকদের উদ্দেশ্যে এএসপি কাজী মতিউল বলেন, সন্তানের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন, যাতে জঙ্গিবাদ ও মাদকে জড়িয়ে না পড়ে। সন্তান কার সাথে চলাফেরা করছে, তা খবর রাখুন। বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে যার যার অবস্থান থেকে সচেতন হোন।