কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক সপ্তাহ সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সাবাজার সরকারি উচ্চবিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক সপ্তাহ সম্পন্ন হয়েছে। গতকাল ২৯ এপ্রিল (শনিবার) সকাল ১০ টায় সাংস্কৃতিক সপ্তাহের পুরস্কার বিতরনী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। প্রধান শিক্ষক রাম মোহন সেনের সভাপতিত্বে বিদ্যালয়ের শহীদ শাহ্ আলম-বশির মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবু ইউসুফ ও জেলা শিক্ষা অফিসার মো. ছালেহ উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বার্ষিক সাংস্কৃতিক সপ্তাহ উদ্যাপন কমিটির আহবায়ক ও প্রাত. শাখার শিফট্ ইনচার্জ মোহাম্মদ আবদুর রহিম সিকদার। অতিথিদের উপস্থিতিতে দিবা শাখা বনাম প্রাত. শাখার মধ্যে ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। একক অভিনয়, দেশাত্মবোধক গান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, পল্লীগীতি এবং আঞ্চলিক গানের সুরলহরী ও শিক্ষক-অভিভাবক, কোমলমতি শিক্ষার্থীদের কলকাকলিতে মুখরিত হয়ে উঠে অনুষ্ঠান স্থল।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বিদ্যালয়ের জে.এস.সি, এস.এস.সি পরীক্ষার ফলাফল ও সাংস্কৃতিক অগ্রযাত্রার ভূয়সী প্রশংসা করেন এবং বিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনার লক্ষ্যে একটি মুক্ত মঞ্চ নির্মাণের আশ্বাস দেন।

এছাড়াও সাংসদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ ও দর্শন অনুসরণ করে ছাত্রদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতি গঠনে আগামী দিনের কর্ণধার হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড চালিয়ে যেতে আহ্বান জানান। ওই সময় সুবক্তা খ্যাত সাংসদের বক্তব্য শুনে ছাত্র-শিক্ষক ও উপস্থিত অতিথিরা মুগ্ধ হয়ে উঠেন।

সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন সার্বিক ক্ষেত্রে বিদ্যালয়ের অগ্রযাত্রায় সকলের আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ এবং সংসদ সদস্য বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠানে দীর্ঘ সময় প্রদানের জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. জালাল উদ্দীন ও মৈত্রী চক্রবর্তী।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন