টেকনাফ সৈকতের অবৈধ স্থাপনা উচ্ছেদ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

টেকনাফ-কক্সবাজার মেরিণ ড্রাইভ সড়ক সংলগ্ন ঝাউ বাগানে গড়ে উঠা কয়েক শত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে টেকনাফ উপজেলা প্রশাসন। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমদ। টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন এলাকা হতে অবৈধ স্থাপনা উচ্ছেদে পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশক্রমে এ অভিযান চালানো হয়েছে বলে জানা গেছে। আগামী ৬ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনাফ-কক্সবাজার মেরিণ ড্রাইভ সড়ক আনুষ্টানিকভাবে উদ্বোধন করার জন্য আসছেন। মেরিণ ড্রাইভ সড়কের উভয় পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ পুর্বক সড়কের সৌন্দর্য বৃদ্ধি করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। নবাগত টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহেদ হোসেন ছিদ্দিক উচ্ছেদস্থল পরিদর্শন করেছেন। নবাগত টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহেদ হোসেন ছিদ্দিক ও টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমদ জানান এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

জানা যায় শনিবার ২৯ এপ্রিল সকাল ১০টা হতে বাহারছড়া ইউনিয়নের শামলাপুর হতে টেকনাফ বীচ পয়েন্ট পর্যন্ত মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন সমুদ্র সৈকতের পাশে ঝাউবাগানে গড়ে উঠা কয়েকশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমদের নেতৃত্বে বিজিবি পুলিশ বন বিভাগ ও ভূমি অফিস যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

উল্লেখ্য, উর্ধতন কতৃপক্ষের নির্দেশে গত কয়েক বছর আগে টেকনাফ উপজেলা প্রশাসন টেকনাফ-কক্সবাজার মেরিণ ড্রাইভ সড়ক সংলগ্ন ঝাউ বাগানে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছিল। তম্মধ্যে ছিল অধিকাংশই অবৈধ অনুপ্রবেশকারী মিয়ানমারের রোহিঙ্গা। এরা ঝাউ বাগানে বসতি স্থাপন করে সাগরে মাছ শিকারে নিয়োজিত ছিল। এরপর কিছু দিন যেতে না যেতেই আবারও অবৈধ স্থাপনা তৈরী করা হয়। বিষয়টি নিয়ে টেকনাফ উপজেলা মাসিক উন্নয়ন সমন্বয় ও আইন শৃংখলা কমিটির একাধিক সভায় গুরুত্ব সহকারে আলোচনা হয়েছিল।

 

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে ফুলে ফুলে অমর একুশের শহীদদের স্মরণ

পুরান ঢাকার চকবাজারে আগুন, ৫৬ লাশ উদ্ধার

ভারুয়াখালীতে স্কুলছাত্রকে অপহরণের চেষ্টা  ‘ভাই গ্রুপের’

আজ আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস

মুজিবুর রহমান ও এমপি জাফরের দোয়া নিলেন ফজলুল করিম সাঈদী

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক