প্রেস বিজ্ঞপ্তি:

আদালতের নির্দেশে কক্সবাজার পৌরসভার মেয়র পদে বহাল হওয়ার পরও ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে থাকা যুবলীগ নেতা ও কাউন্সিলর মাহবুবুর রহমান চৌধুরী দলীয় ক্যাডার বাহিনী নিয়ে মেয়রের চেয়ার দখল করে রেখেছেন। তিনি বৃহস্পতিবার সারাদিন দলীয় ক্যাডারদের দপ্তরে জড়ো করে রেখে মেয়রের চেয়ারে বসে দাপ্তরিক কার্যক্রম চালিয়ে গেছেন।

এমনটাই দাবি করেছেন জনগণের ভোটে নির্বাচিত মেয়র ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশে বরখাস্ত হওয়ার পর উচ্চ আদালতের নির্দেশে ২৬ এপ্রিল স্বপদে বহাল হওয়া সরওয়ার কামাল। তিনি এক বিবৃতিতে এই দাবি করেছেন।

বিবৃতিতে মেয়র সরওয়ার কামাল দাবি করেন, কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বপালনকারি মাহবুবুর রহমান চৌধুরী আদালতের নির্দেশনা অমান্য করে পৌরসভার দাপ্তরিক কার্যক্রম চালাচ্ছেন, যা কার্যত আদালত অবমাননারই শামিল।

তিনি বিবৃতিতে জানান, আদালতের আদেশে স্বপদে ফিরলেও দলীয় ক্যাডারদের পৌরসভার কার্যালয়ে এনে মেয়রের দপ্তরে বসিয়ে রেখে জোরজবরদস্তি পৌর মেয়রের কার্যক্রম চালাচ্ছেন মাহবুবুর রহমান চৌধুরী।

এ ব্যাপারে তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবকে অবহিত করছেন বলেও বিবৃতিতে জানিয়েছেন।

সরওয়ার কামাল বিবৃতিতে জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয় যখন মামলার অজুহাতে তাঁকে বরখাস্ত করেছিল তখন নিয়মতান্ত্রিক ভাবে ভারপ্রাপ্ত মেয়রের হাতে দায়িত্ব হস্তান্তর করেছিলেন। দীর্ঘ এক বছর ৪ মাস ২৬ দিন পর যখন তিনি আদালতের আদেশে দায়িত্ব ফিরে পেয়েছেন তখন ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরী উচ্চ আদালতের আদেশ অমান্য করে পৌরসভার মেয়রের চেয়ারটি দখল করে রেখেছেন।

তিনি মাহবুবুর রহমানের এই কর্মকান্ডকে অগণতান্ত্রিক, অনিয়মতান্ত্রিক ও আদালতের বিরোধী। মাহবুবুর রহমান চৌধুরী ক্যাডার বাহিনী বসিয়ে রেখে মেয়রের দায়িত্ব পালন করে সরাসরি আদালত অবমাননা করেছেন।

মেয়র সরওয়ার কামাল মনে করেন, মাহবুবুর রহমান চৌধুরী ২৬ এপ্রিলের পর পৌরসভার দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করলে তা আইনত অবৈধ হবে।

এ ব্যাপারে তিনি পৌরসভা সংশ্লিষ্টদের সতর্ক হওয়ারও পরামর্শ দিয়েছেন।