হাটহাজারী ফতেপুর-মাদার্শা তেজারিপুল সেতু ঝুকিপুর্ণ

মোহাম্মদ হোসেন,হাটহাজারী :

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার উত্তর মাদার্শা ও ফতেপুর ইউনিয়নের উপর কাঠ দিয়ে মধুরঘোনা এলাকায় একমাত্র তেজারিপুল(তর্জ্জারপুলটি) এখনও নতুন ভাবে নির্মিত হয়নি। ঝুকিপুর্ণ এ সেতু দিয়ে প্রতিদিন কোমলমতি স্কুল ও মাদ্রাসার ছাত্রছাত্রী ছাড়াও দুই ইউনিয়নের বাসিন্দারা ব্যবহার করে আসছে। বর্ষার মৌসুমে সেতু দিয়ে পারাপার অনেকটা ঝুকিপুর্ণ।

দীর্ঘ ২২ বছর অতিবাহিত ঐ দুই ইউনিয়নের জনগন নতুন ভাবে এখানে একটি সেতু নির্মিত হয়নি। এতে করে ফতেপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ছোট ছোট স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা পাশের ইউনিয়ন দক্ষিন মেখল উচ্চ বিদ্যালয় ও মার্দাশা মাহলুমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তেজারিপুলটি দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করে আসছিল।

সরেজমিনে গিয়ে দুই ইউনিয়নের জনগনের সাথে কথা বলে জানা যায়, উপজেলার সদর থেকে ফতেপুর আলাওল সড়ক দিয়ে উত্তর মাদার্শা ইউনিয়নের জনগন ডি.সি সড়ক দিয়ে সহজে চলাচল করতে পারে, কিন্ত বাধা হয়ে দাঁড়ায় দুই ইউনিয়নের মাঝখানে মার্দাশা ৪ নং ওয়ার্ডের মধুরঘোনা এলাকার তেজারিপুল(তর্জারপুল)টি । জানাযায়, সেই পাকিস্থান আমল থেকে বাঁশের তর্জা দিয়েঐ এলাকায় একটি পুল তৈরি করে দুই পাড়ের মানুষ সহজে চলাচল করার জন্য। এর পর থেকে এই পুলের নাম হয়ে পড়ে তেজারিপুল(তর্জারপুল)। জানা যায়, মধুরঘোনা এলাকার দুই পাড়ের জনগন ব্রিজটি হলে সহজেই স্কুল, কলেজ, মাদ্রাসা গামী শিক্ষার্থী ও চাকুরীজীবি, কৃষকদের উৎপাদিত ফসল সহজেই হাটহাজারী সদরের বাজার সহ বিভিন্ন স্থানে বিক্রি করতে পারবে। এবং সহজেই যোগাযোগ করতে পারবে কিন্তু বর্তমান তেজারিপুলটি একেবারেই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে যা দিয়ে মানুষ পায়ে হেঁটে চলতেও মুসকিল। উত্তর মার্দাশা ইউনিয়নে ৪নং ওয়ার্ডের এলাকার বাসিন্দাদের যদি কেউ মারাত্মক রোগ অথবা কোন মহিলার ডেলিভারী রোগী যদি উপজেলা সদরে অথবা শহরের কোন হাসপাতালে নিতে হয় তাহলে ঐ ঝুঁকিপূর্ণ তেজারিপুল পার করাতে করাতে রোগী মারা যেতে পারে।

এ ব্যাপারে কথা হলে মধুরঘোনা এলাকার মার্দাশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদ্য এসএসসি পরিক্ষা দেওয়া মোঃ শাখাওয়াত উল্লাহ(১৬) ক্ষোভ প্রকাশ করে সংবাদকর্মীদের বলেন, বড়দের কাছে শুনে আসছি সেই এরশাদ সরকারের তৎকালীন মন্ত্রী ও বর্তমানের সরকারের পানি সম্পদ মন্ত্রী ব্যরিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ বার বার তর্জারপুলকে সেতু নির্মাণ করে দেওয়ার  আশ্বাস দিয়ে দুই ইউনিয়নের জনগনকে দিয়ে আসলেও এ পর্যন্ত সেতুটির মুখ দেখেনি। এ ব্যাপারে দায়িত্বশীল কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন এলাকার জনসাধারণ।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

গভীর রাতে জেলা প্রশাসকের ২ শতাধিক কম্বল বিতরণ

চকরিয়ায় হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন

বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলন হয় কক্সবাজারে

কোনো সংবাদপত্র প্রকাশিত হয়নি একাত্তরের এই দিনে

উসকানি ঠেকাতে শিক্ষা প্রতিষ্ঠানে নজরদারি করবে সরকার

তিনি মহাশক্তিধর, পাহাড় কেটে বহুতল ভবন সরকারি কর্মকর্তার

রোহিঙ্গাদের জন্য রাখাইনে ৫০টি বাড়ি দিল ভারত

দক্ষিণ রুমালিয়ার ছরার মমতাজ ড্রাইভার আর নেই

নির্বাচনে ১৫ হাজার পর্যবেক্ষকের অর্থায়ন করবে যুক্তরাষ্ট্র

বঙ্গবন্ধুর কবর জিয়ারতে প্রচার শুরু করছেন শেখ হাসিনা

হাইকোর্টে ধানের শীষ পেতে আপীল গৃহীত হয়নি : হামিদ আযাদ ইতিহাস সৃষ্টি করলো!

মহিলাদের অধিকার আদায় ও খালেদা জিয়াকে মুক্ত করতে ধানের শীষে ভোট দিন-শিরিন রহমান

রোহিঙ্গা ক্যাম্পে ত্রানের চাল নিয়ে সংঘর্ষ, আটক ৬

হ্নীলায় ইয়াবাসহ যুবক আটক

রামু উপজেলা বিএনপির সভাপতি ও ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার-১ : জাফর আলমের পক্ষে নৌকায় স্ত্রীর ভোট প্রার্থনা

‘হারিয়ে যাওয়া স্বজনের খোঁজ পেতে রেডক্রিসেন্টের সহযোগিতা নিন’

সিংহ নিয়ে ভোটে নামছেন হিরো আলম

হ্নীলায় ৪০শতক সরকারী জমি উদ্ধার

বিজয় দিবস মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের ট্রফি ও জার্সি উন্মোচন