হেফাজত আমিরের সঙ্গে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় হেফাজত আমির শায়খুল ইসলাম শাহ আহমদ শফীর কার্যালয়ে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। রবিবার (২৩ এপ্রিল) সকাল ১১টায় সেখানে যান তিনি। হেফাজত আমিরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ এ তথ্য জানিয়েছেন।

সাক্ষাৎকালে আহমদ শফীর কাছে ফিলিস্তিনের প্রধান বিচারপতি মাহমুদ সিদ্দিকীর একটি চিঠি হস্তান্তর করেছেন ইউসুফ এস ওয়াই রামাদান। এছাড়া ফিলিস্তিনে উৎপাদিত কয়েক পদের বিখ্যাত খেজুর, আতর এবং দেশটির ঐতিহাসিক স্থান ও স্বাধীনতা সংগ্রামের ওপর সাজানো একটি তথ্যচিত্র অ্যালবামও উপহার দেন তিনি।

হেফাজত আমিরের প্রেস সচিব জানান, চিঠি ও উপহার দেওয়ার আগে আহমদ শফীর সামনে এসে তাকে সালাম দেন ফিলিস্তিনের রাষ্ট্রদূত। মুসাফাহা ও মুয়ানাকা শেষে আরবরীতি অনুযায়ী তার কপালে চুমু দেন ইউসুফ। কুশল বিনিময় শেষে তাকে দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় আসার জন্য ধন্যবাদ জানান আহমদ শফী।শাহ আহমদ শফীকে দেওয়া বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের উপহার সামগ্রীমাওলানা মুনির আহমদ বলেন, ‘বৈঠকে ইসলাম ও মুসলিম স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়ে মতবিনিময় করেন হেফাজত আমির ও ফিলিস্তিনের রাষ্ট্রদূত। নিজের দেশের সর্বশেষ পরিস্থিতিও তুলে ধরেন ইউসুফ রামাদান। ফিলিস্তিনের সংগ্রামে হেফাজত আমিরের সার্বিক সমর্থনের জন্য তার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। হেফাজত আমিরের শারীরিক অবস্থার খোঁজখবরও নেন রাষ্ট্রদূত।’

এ সময় হেফাজত আমিরের সঙ্গে ছিলেন মাওলানা আনাস মাদানী, মাওলানা মুনির আহমদ, মাওলানা আনওয়ার শাহ আযহারী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ।

এর আগে দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা পরির্দশন করেন ইউসুফ এস ওয়াই রামাদান। হেফাজত আমিরের কার্যালয় থেকে বিদায় নিয়ে দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার দারুল হাদিস মিলনায়তন, উচ্চতর হাদিস গবেষণা বিভাগ এবং আরবী ভাষা সাহিত্য বিভাগ ঘুরে দেখেন তিনি।

পরিদর্শনকালীন দারুল হাদিসের ছাত্রদের কাছ থেকে বুখারি শরিফের হাদিসের পাঠ শোনেন ফিলিস্তিনের রাষ্ট্রদূত। আরবি সাহিত্য বিভাগের খোঁজখবর নেওয়ার পাশাপাশি ছাত্রদের উদ্দেশে ১৫ মিনিট বক্তব্য রাখেন তিনি।

এরপর দারুল উলুম হাটহাজারীর প্রধান মসজিদ ‘জামে বায়তুল করীম’ পরিদর্শন করেন ইউসুফ এস ওয়াই রামাদান। সবশেষে হেফাজতের মহাসচিব মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীর কার্যালয়ে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করে কুশল বিনিময় করেন তিনি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের ন্যায় বিচার কোথায়?

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার : সিইসি

খাগড়াছড়িতে ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ১

আজ ঈদগাঁওতে ওবায়দুল কাদের’র জনসভা

সাগরে বৈরি আবহাওয়ার কবলে পড়ে ফিশিং ট্রলার ডুবি

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’

ফাইভ-জি মোবাইল নেটওয়ার্কে বিকিরণের ঝুঁকি বেশি?

রাখাইনে এখনো থামেনি সেনা ও মগের বর্বরতা

জাতীয় ঐক্য নিয়ে অস্বস্তিতে আ’লীগ

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরে প্রাধান্য পাচ্ছে রোহিঙ্গা ইস্যু

সাকা চৌধুরীর কবরের ‘শহীদ’ লেখা নামফলক অপসারণ করলো ছাত্রলীগ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের

রোহিঙ্গা শিশুদের শিক্ষায় ২০০ কোটি টাকা অনুদান বিশ্বব্যাংকের

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন