হেফাজত আমিরের সঙ্গে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় হেফাজত আমির শায়খুল ইসলাম শাহ আহমদ শফীর কার্যালয়ে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। রবিবার (২৩ এপ্রিল) সকাল ১১টায় সেখানে যান তিনি। হেফাজত আমিরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ এ তথ্য জানিয়েছেন।

সাক্ষাৎকালে আহমদ শফীর কাছে ফিলিস্তিনের প্রধান বিচারপতি মাহমুদ সিদ্দিকীর একটি চিঠি হস্তান্তর করেছেন ইউসুফ এস ওয়াই রামাদান। এছাড়া ফিলিস্তিনে উৎপাদিত কয়েক পদের বিখ্যাত খেজুর, আতর এবং দেশটির ঐতিহাসিক স্থান ও স্বাধীনতা সংগ্রামের ওপর সাজানো একটি তথ্যচিত্র অ্যালবামও উপহার দেন তিনি।

হেফাজত আমিরের প্রেস সচিব জানান, চিঠি ও উপহার দেওয়ার আগে আহমদ শফীর সামনে এসে তাকে সালাম দেন ফিলিস্তিনের রাষ্ট্রদূত। মুসাফাহা ও মুয়ানাকা শেষে আরবরীতি অনুযায়ী তার কপালে চুমু দেন ইউসুফ। কুশল বিনিময় শেষে তাকে দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় আসার জন্য ধন্যবাদ জানান আহমদ শফী।শাহ আহমদ শফীকে দেওয়া বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের উপহার সামগ্রীমাওলানা মুনির আহমদ বলেন, ‘বৈঠকে ইসলাম ও মুসলিম স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়ে মতবিনিময় করেন হেফাজত আমির ও ফিলিস্তিনের রাষ্ট্রদূত। নিজের দেশের সর্বশেষ পরিস্থিতিও তুলে ধরেন ইউসুফ রামাদান। ফিলিস্তিনের সংগ্রামে হেফাজত আমিরের সার্বিক সমর্থনের জন্য তার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। হেফাজত আমিরের শারীরিক অবস্থার খোঁজখবরও নেন রাষ্ট্রদূত।’

এ সময় হেফাজত আমিরের সঙ্গে ছিলেন মাওলানা আনাস মাদানী, মাওলানা মুনির আহমদ, মাওলানা আনওয়ার শাহ আযহারী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ।

এর আগে দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা পরির্দশন করেন ইউসুফ এস ওয়াই রামাদান। হেফাজত আমিরের কার্যালয় থেকে বিদায় নিয়ে দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার দারুল হাদিস মিলনায়তন, উচ্চতর হাদিস গবেষণা বিভাগ এবং আরবী ভাষা সাহিত্য বিভাগ ঘুরে দেখেন তিনি।

পরিদর্শনকালীন দারুল হাদিসের ছাত্রদের কাছ থেকে বুখারি শরিফের হাদিসের পাঠ শোনেন ফিলিস্তিনের রাষ্ট্রদূত। আরবি সাহিত্য বিভাগের খোঁজখবর নেওয়ার পাশাপাশি ছাত্রদের উদ্দেশে ১৫ মিনিট বক্তব্য রাখেন তিনি।

এরপর দারুল উলুম হাটহাজারীর প্রধান মসজিদ ‘জামে বায়তুল করীম’ পরিদর্শন করেন ইউসুফ এস ওয়াই রামাদান। সবশেষে হেফাজতের মহাসচিব মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীর কার্যালয়ে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করে কুশল বিনিময় করেন তিনি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল

সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল

সাতকানিয়ায় মাদকসহ আটক ২

কক্সবাজারে হোটেল থেকে বন্দী ঢাকার তরুণী উদ্ধার

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী