হেফাজত আমিরের সঙ্গে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় হেফাজত আমির শায়খুল ইসলাম শাহ আহমদ শফীর কার্যালয়ে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। রবিবার (২৩ এপ্রিল) সকাল ১১টায় সেখানে যান তিনি। হেফাজত আমিরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ এ তথ্য জানিয়েছেন।

সাক্ষাৎকালে আহমদ শফীর কাছে ফিলিস্তিনের প্রধান বিচারপতি মাহমুদ সিদ্দিকীর একটি চিঠি হস্তান্তর করেছেন ইউসুফ এস ওয়াই রামাদান। এছাড়া ফিলিস্তিনে উৎপাদিত কয়েক পদের বিখ্যাত খেজুর, আতর এবং দেশটির ঐতিহাসিক স্থান ও স্বাধীনতা সংগ্রামের ওপর সাজানো একটি তথ্যচিত্র অ্যালবামও উপহার দেন তিনি।

হেফাজত আমিরের প্রেস সচিব জানান, চিঠি ও উপহার দেওয়ার আগে আহমদ শফীর সামনে এসে তাকে সালাম দেন ফিলিস্তিনের রাষ্ট্রদূত। মুসাফাহা ও মুয়ানাকা শেষে আরবরীতি অনুযায়ী তার কপালে চুমু দেন ইউসুফ। কুশল বিনিময় শেষে তাকে দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় আসার জন্য ধন্যবাদ জানান আহমদ শফী।শাহ আহমদ শফীকে দেওয়া বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের উপহার সামগ্রীমাওলানা মুনির আহমদ বলেন, ‘বৈঠকে ইসলাম ও মুসলিম স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়ে মতবিনিময় করেন হেফাজত আমির ও ফিলিস্তিনের রাষ্ট্রদূত। নিজের দেশের সর্বশেষ পরিস্থিতিও তুলে ধরেন ইউসুফ রামাদান। ফিলিস্তিনের সংগ্রামে হেফাজত আমিরের সার্বিক সমর্থনের জন্য তার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। হেফাজত আমিরের শারীরিক অবস্থার খোঁজখবরও নেন রাষ্ট্রদূত।’

এ সময় হেফাজত আমিরের সঙ্গে ছিলেন মাওলানা আনাস মাদানী, মাওলানা মুনির আহমদ, মাওলানা আনওয়ার শাহ আযহারী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ।

এর আগে দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা পরির্দশন করেন ইউসুফ এস ওয়াই রামাদান। হেফাজত আমিরের কার্যালয় থেকে বিদায় নিয়ে দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার দারুল হাদিস মিলনায়তন, উচ্চতর হাদিস গবেষণা বিভাগ এবং আরবী ভাষা সাহিত্য বিভাগ ঘুরে দেখেন তিনি।

পরিদর্শনকালীন দারুল হাদিসের ছাত্রদের কাছ থেকে বুখারি শরিফের হাদিসের পাঠ শোনেন ফিলিস্তিনের রাষ্ট্রদূত। আরবি সাহিত্য বিভাগের খোঁজখবর নেওয়ার পাশাপাশি ছাত্রদের উদ্দেশে ১৫ মিনিট বক্তব্য রাখেন তিনি।

এরপর দারুল উলুম হাটহাজারীর প্রধান মসজিদ ‘জামে বায়তুল করীম’ পরিদর্শন করেন ইউসুফ এস ওয়াই রামাদান। সবশেষে হেফাজতের মহাসচিব মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীর কার্যালয়ে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করে কুশল বিনিময় করেন তিনি।

সর্বশেষ সংবাদ

উখিয়ার রত্নাপালংয়ে চোলাই মদসহ ৩ যুবক আটক

‘কল্লাকাটা’ নিয়ে ঘুম হারাম!

দৌড়ে পালাচ্ছিল সবাই, মৃত্যুর মুখে ঝাঁপিয়ে পড়লেন এএসআই ফিরোজ

রোহিঙ্গাদের গণহত্যা তদন্তে আসছে আইসিসির প্রতিনিধিরা

মুহতামিম সিরাজের বিরুদ্ধে চেক প্রতারণা মামলা

চকরিয়ায় সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা

গরুর মৃত্যুতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, ৮ সরকারি কর্মকর্তা বরখাস্ত

খুটাখালী থেকে দুই যুবক অপহরণ

বদর মোকাম থেকে মাঝেরঘাট পর্যন্ত সড়কের সংস্কার করা হবে -মেয়র মুজিব

মিয়ানমারকে অবশ্যই রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে : প্রধানমন্ত্রী

ডুলাহাজারায় একালাবাসীর অভিযানে ইয়াবা সহ যুবক আটক, পুলিশে সোপর্দ

রহস্যজনক ওয়ালরাইটিংয়ে আতঙ্কঃ তদন্তে নেমেছে আইন শৃঙ্খলা বাহিনী

যে কারণে টাখনুর নিচে কাপড় পরা নিষিদ্ধ

ভবিষ্যত পৃথিবীর জন্য প্রস্তুতির ক্ষেত্র কক্সবাজারে

পেকুয়ায় প্রবাহমান খাল থেকে ৩ টি বাঁধ অপসারণ

চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশ সফল করুন -সরওয়ার জাহান চৌধুরী

মুফতি মাওলানা হাবিব উল্লাহ জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর

অন্যায়ভাবে কর্মী ছাটাই করেছে সিলেট যুব একাডেমি

চট্টগ্রামে অধ্যক্ষের বাসায় চকরিয়ার তরুণীর ঝুলন্ত মরদেহ

উল্লাপাড়ায় ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ৮ জন নিহত