‘মাদকের কারণে যেন আর কেউ সন্তান হারা না হয়’

হাফিজুল ইসলাম চৌধুরী :
মাদকের নেশা এমনই এক নেশা, যে নেশার কাছে সমাজ-সংসার সব তুচ্ছ হয়ে যায়। সম্প্রতি মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে সন্ত্রাসীদের হাতে শহীদ হয়েছে জিয়াউদ্দিন ফয়সাল (২০)। সে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগ তথা বিশ্ববিদ্যালয়ের গর্ব। তাঁর মতো সবাইকে মাদকের বিরুদ্ধে স্বোচ্ছার হতে হবে। আইনের আওতায় আনতে হবে সমস্ত মাদক ব্যবসায়ীকে।

শনিবার কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী জিয়াউদ্দিন ফয়সালের স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর আব্দুল হামিদ। বক্তব্য রাখেন, আইন বিভাগ প্রধান নাঈম আলিমুল হায়দার, ইসলামিক স্টাডিজ প্রধান ড.বেলাল নূর আজিজী, আইন বিভাগের শিক্ষক জিয়া উদ্দিন, ফয়সালের বাবা নুরুল আনোয়ার, আইন বিভাগের শিক্ষার্থী মারুফ বিন কবির ও সুমাইয়া সুলতানা। অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার (গণসংযোগ কর্মকর্তা) কুতুব উদ্দিন।

ফয়সালের বাবা নুরুল আনোয়ার বলেন, ‘আমার ছেলে মাদকের বিরুদ্ধে কথা বলতে গিয়ে খুন হয়েছে। আমি চাই বর্তমান তরুণ সমাজ মাদককে না বলতে শিখুক। মাদকের কারণে যেন আর কেউ সন্তান হারা না হয়।’

সূত্র মতে, গত ১৬ এপ্রিল (রোববার) রাতে কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের মাছুয়াখালি গ্রামে মাদক ব্যবসায়ীদের হামলায় জিয়াউদ্দিন ফয়সাল নৃশংসভাবে খুন হয়। এই হত্যাকান্ডের প্রতিবাদে ১৭ এপ্রিল মানববন্ধন ও সমাবেশের আয়োজন করেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীরা।

এদিকে পুলিশ অভিযান চালিয়ে রামু ও সদরের পিএমখালী এলাকা থেকে ঘটনার সঙ্গে জড়িত ছয়জনকে আটক করেছে। এরা হলেন, নুরুচ্ছফার ছেলে রেজাউল করিম (২০), আমান উল্লাহর ছেলে নুরুল হক (১৮), উশিউর রহমানের ছেলে রমজান (২২), আবছারের ছেলে শাহিন (২০), ইসহাকের ছেলে রুবেল (১৯) ও দুদু মিয়ার ছেলে মনি আলম (১৮)। তারা সবাই সদর উপজেলা পিএমখালী ইউনিয়নের মাছোয়াখালী এলাকার বাসিন্দা।

কক্সবাজার সদর থানায় সদ্য যোগদানকারি পরিদর্শক (ওসি, তদন্ত) কামরুল আজম বলেন, ‘হত্যাকান্ডের পরপরই অভিযান চালানো হয়েছে। অভিযানে রামু উপজেলার জোয়ারিয়ানালার ছিরামুরা থেকে তিনজন ও পিএমখালী থেকে তিনজনসহ মোট ছয়জনকে আটক করা হয়েছে। আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকা-ে জড়িত থাকার কথা স্বীকার করেছে এবং হত্যাকান্ডে একটি ধারালো দা ও কয়েকটি লাঠি ব্যবহার করা হয়। অভিযানে এসবও উদ্ধার করা হয়।’

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী