‘মাদকের কারণে যেন আর কেউ সন্তান হারা না হয়’

হাফিজুল ইসলাম চৌধুরী :
মাদকের নেশা এমনই এক নেশা, যে নেশার কাছে সমাজ-সংসার সব তুচ্ছ হয়ে যায়। সম্প্রতি মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে সন্ত্রাসীদের হাতে শহীদ হয়েছে জিয়াউদ্দিন ফয়সাল (২০)। সে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগ তথা বিশ্ববিদ্যালয়ের গর্ব। তাঁর মতো সবাইকে মাদকের বিরুদ্ধে স্বোচ্ছার হতে হবে। আইনের আওতায় আনতে হবে সমস্ত মাদক ব্যবসায়ীকে।

শনিবার কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী জিয়াউদ্দিন ফয়সালের স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর আব্দুল হামিদ। বক্তব্য রাখেন, আইন বিভাগ প্রধান নাঈম আলিমুল হায়দার, ইসলামিক স্টাডিজ প্রধান ড.বেলাল নূর আজিজী, আইন বিভাগের শিক্ষক জিয়া উদ্দিন, ফয়সালের বাবা নুরুল আনোয়ার, আইন বিভাগের শিক্ষার্থী মারুফ বিন কবির ও সুমাইয়া সুলতানা। অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার (গণসংযোগ কর্মকর্তা) কুতুব উদ্দিন।

ফয়সালের বাবা নুরুল আনোয়ার বলেন, ‘আমার ছেলে মাদকের বিরুদ্ধে কথা বলতে গিয়ে খুন হয়েছে। আমি চাই বর্তমান তরুণ সমাজ মাদককে না বলতে শিখুক। মাদকের কারণে যেন আর কেউ সন্তান হারা না হয়।’

সূত্র মতে, গত ১৬ এপ্রিল (রোববার) রাতে কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের মাছুয়াখালি গ্রামে মাদক ব্যবসায়ীদের হামলায় জিয়াউদ্দিন ফয়সাল নৃশংসভাবে খুন হয়। এই হত্যাকান্ডের প্রতিবাদে ১৭ এপ্রিল মানববন্ধন ও সমাবেশের আয়োজন করেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীরা।

এদিকে পুলিশ অভিযান চালিয়ে রামু ও সদরের পিএমখালী এলাকা থেকে ঘটনার সঙ্গে জড়িত ছয়জনকে আটক করেছে। এরা হলেন, নুরুচ্ছফার ছেলে রেজাউল করিম (২০), আমান উল্লাহর ছেলে নুরুল হক (১৮), উশিউর রহমানের ছেলে রমজান (২২), আবছারের ছেলে শাহিন (২০), ইসহাকের ছেলে রুবেল (১৯) ও দুদু মিয়ার ছেলে মনি আলম (১৮)। তারা সবাই সদর উপজেলা পিএমখালী ইউনিয়নের মাছোয়াখালী এলাকার বাসিন্দা।

কক্সবাজার সদর থানায় সদ্য যোগদানকারি পরিদর্শক (ওসি, তদন্ত) কামরুল আজম বলেন, ‘হত্যাকান্ডের পরপরই অভিযান চালানো হয়েছে। অভিযানে রামু উপজেলার জোয়ারিয়ানালার ছিরামুরা থেকে তিনজন ও পিএমখালী থেকে তিনজনসহ মোট ছয়জনকে আটক করা হয়েছে। আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকা-ে জড়িত থাকার কথা স্বীকার করেছে এবং হত্যাকান্ডে একটি ধারালো দা ও কয়েকটি লাঠি ব্যবহার করা হয়। অভিযানে এসবও উদ্ধার করা হয়।’

cbn

সর্বশেষ সংবাদ

ইসলামী জনকল্যাণ ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ২৭

পেকুয়ায় সংগ্রামের জুমে চলছে বালি উত্তোলন

B a n g a b a n d h u : The epic poet of politics

সদর উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে জেলা ছাত্রলীগের মিছিল-সমাবেশ

দৈনিক সৈকত সম্পাদকের পিতা হাবিবুর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ

কক্সবাজার জেলা জয় বাংলা তথ্য-প্রযুক্তি লীগের আহবায়ক তুহিনের বিবৃতি

আজ শুভ জন্মাষ্টমী: কক্সবাজারে নানা আয়োজন

কক্সবাজার ইনার হুইল ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

টেকনাফে যুবককে তুলে নিয়ে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

সব ধরনের মতামত প্রকাশের নিরাপত্তা আছে?

চীন বলেছে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছি : মায়ানমার কিন্তু মুখ খুলছেনা

যে মসজিদ নির্মাণে কাজ করে ২ লাখ ১০ হাজার শ্রমিক

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে

জেলা আ.লীগের চিকিৎসা ক্যাম্প শুক্রবার, চিকিৎসা পাবে ৫হাজার মানুষ

চকরিয়ায় দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়ে ধ্বংস

নিরহঙ্কার জীবন : মানবিক উৎকর্ষের চাবিকাঠি

JOB VACANCY ANNOUNCEMENT – HumaniTerra International (HTI)

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বিদ্যুৎস্পৃষ্টে সদ্যবিবাহিত যুবকের মৃত্যু ইসলামাবাদে