মোহাম্মদ শফিক

শহরের হাসপাতাল সড়কের ঔষধ ফার্মেসির মেয়াদ উত্তির্ণ ঔষধের উপর অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুরের দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইমরুল কায়েস এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এসময় মেয়াদউত্তির্ণ ঔষধ পাওয়ায় রামু মেকিকো ১০ হাজার টাকা জরিমানা করে। এছাড়া মেসার্স প্রেসক্রিপশন, ফয়সাল মেডিকো, নিলুফা মেডিকো জনকল্যণ ও জমজম ফার্মেসীসহ বেশ কয়েকটি ঔষধের দোকানে সর্তক করে দেয় আদালত। অভিযানে পুলিশের একটি টিম, সংবাদ কর্মীসহ মোবাইল কোর্ট সহকারী রাজিব বড়–য়া উপস্থিত ছিলেন।

উল্লেখ্যযে, চৌফলদন্ডী এলাকার মৃত আব্দুল গণির ছেলে মোহাম্মদ ছিদ্দিক জানান, গত বৃহস্পতিবার ফুয়াদ আল-খতীব হাসপাতাল সংলগ্ন “মেসার্স প্রেসক্রিপশন” ঔষধ এর দোকান থেকে ভিট্রাম গোল্ড, ভিসপাজিনসহ কিছু ঔষধ ক্রয় করে নিয়ে যায়। পরে তার বৃদ্ধা মাকে খাওতে গিয়ে “ভিট্রাম গোল্ড” ভিটামিনটি সন্দেহ হওয়ায় মেয়াদ দেখে। পরে দেখা যায় তা মেয়াদউত্তির্ণ। গতকাল দোকানির কাছে ঔষধটি নিয়ে আসলে দোকানি তা অস্বীকার করে এবং তাকে কুরুচিপূর্ণ কথা-বার্তা বলে। ভুক্তভোগী বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনকে অবগত করলে পরে সেখানে অভিযান চালায়।