শান্তির ধর্ম ইসলামকে ব্যবহার করছে সন্ত্রাসীরা- পুলিশ সুপার

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার আদর্শ মহিলা কামিল (অনার্স-মাস্টার্স) মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ ও দুর্নীতি প্রতিরোধ শীর্ষক আলোচনা সভায় কক্সবাজারের পুলিশ সুপার ড. এ.কে.এম ইকবাল হোসেন বলেছেন, শান্তির ধর্ম ইসলামকে সন্ত্রাসের ধর্ম হিসেবে বিশে^ পরিচিত করতে অমুসলিমরা উঠে-পড়ে লেগেছে। জঙ্গীবাদ একটি বৈশি^ক সমস্যা। যারা মানুষ হত্যার কাজ করছে তারা কখনো মুসলিম নয়। মাদরাসা পড়–য়া শিক্ষার্থীদের সমাজে জঙ্গীবাদ ও ইসলাম সম্পর্কে সচেতনতা তৈরি করতে হবে। পাশাপাশি মাদরাসার শিক্ষক ও মসজিদের ইমামদের এব্যাপারে সাধারণ মানুষের মাঝে সতর্ক বার্তা পৌঁছাতে হবে।
২২ এপ্রিল শনিবার দুপুরে মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত সভায় তিনি একথা বলেন।
কক্সবাজার মাদকের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, যারা মাদকের ব্যবসা করে সমাজকে ধ্বংস করছে, তাদের কাছে কোন নারী নিরাপদ নয়। সুতরাং ভবিষ্যতে ভাল পুরুষ তৈরির জন্য শিক্ষার্থীদের উচিত মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের ইংরেজী বক্তব্য, কুরআন তিলাওয়াত ও সাংস্কৃতিক পরিবেশনায় অভিভূত হয়ে পুলিশ সুপার বলেন, “আমি দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছি। এ মাদ্রাসার মতো এত আধুনিক এবং দক্ষ শিক্ষার্থী কোথাও দেখিনি।”
তিনি আশা ব্যক্ত করে বলেন, “বিশ^ায়নের যুগে আরবী, বাংলার পাশাপাশি ইংরেজী শিক্ষা অতি প্রয়োজনীয় একটি বিষয়। মাদরাসাটি শিক্ষা ব্যবস্থার এ ধারা অব্যাহত রাখলে একদিন দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে।”
সভায় সভাপতিত্ব করেন মাদরাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মাওলানা ফরিদ আহমদ চৌধুরী। সভাপতি তাঁর বক্তব্যে বলেন, ‘সব মানুষ সন্ত্রাসী নয়; কিন্তু সব মুসলিম সন্ত্রাসী’ এমন একটি জঘন্য অপবাদ মুসলিম জাতির গায়ে লেপন করার জন্য ইহুদী-খ্রিষ্টান চক্র বিশ^ব্যাপী ইসলামের নামে জঙ্গি গোষ্ঠী সৃষ্টি করেছে। প্রত্যেক মুসলমানকে সে অপবাদ মুছতে চলমান জঙ্গিবাদ বিরোধী ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।
কক্সবাজার আদর্শ মহিলা কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসা এবং ছৈয়দিয়া বালিকা এতিমখানা ও কারিগরী ইন্সটিটিউট’র যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা পরিচালনা করেন মাদরাসার সিনিয়র সহকারী শিক্ষিকা রেবেকা সুলতানা ও ইবতেদায়ী শাখার পরিচালক মহিউদ্দিন আজাদ।
সভায় বক্তব্য রাখেন মাদ্রাসার আরবী প্রভাষক ড. মোহাম্মদ নুরুল আবছার, ইংরেজী বিভাগের সহকারী শিক্ষিকা উম্মে কুলছুম ও দশম শ্রেণীর শিক্ষার্থী লুবনা হক।
অনুষ্ঠানে কুরআন তিলাওয়াত করেন হাফেজা খদিজা আকতার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আফরোজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) গোলাম রুহুল কুদ্দুছ, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাইলাও মার্মা, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) কাজী হুমায়ুন রশীদ, সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মতিউল ইসলাম, সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক, সহকারী পুলিশ সুপার (হেড কোয়ার্টার) সুমিত্র চাকমা, সহকারী পুলিশ সুপার সাইকুল ইসলাম ও কক্সবাজার মডেল থানার ওসি আসলাম হোসেন।
সভায় সঙ্গীত পরিবেশন করেন মাদরাসার আবাবিল শিল্পী গোষ্ঠীর শিল্পীবৃন্দ। আলোচনা সভায় মাদরাসার শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মাওলানা ফরিদ আহমদ চৌধুরী। এরপর প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের হাতে মাদরাসার পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। অনুষ্ঠানের পূর্বে প্রধান অতিথি ও তার সফর সঙ্গীরা মাদরাসার কম্পিউটার ল্যাব, বিভিন্ন শিক্ষা ভবন, লাইব্রেরী, ছৈয়দিয়া এতিমখানা ও কারিগরী ইন্সটিটিউটের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।
অনুষ্ঠান শেষে পুলিশ সুপার উপস্থিত সকলকে সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ, দুর্নীতি ও ইভটিজিং প্রতিরোধে শপথ বাক্য পাঠ করান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!