ডেস্ক নিউজ:
ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে চালানো হয়েছে ব্যাপক অভিযান।

অভিযানে বাড়িতে কাউকে পাওয়া যায়নি। তবে সেখানে পিস্তল, প্রচুর বিস্ফোরক, গ্রেনেড ও সুইসাইড ভেস্ট পাওয়া গেছে বলে জানিয়েছেন ঝিনাইদহের পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান।

ঝিনাইদহের এএসপি আজবাহার আলী শেখ জানান, সদর থেকে সাত কিলোমিটার পূর্বে পোড়াহাটি ইউনিয়নের একটি টিনশেড বাড়িতে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা অভিযান শুরু করেন। ওই বাড়িতে মোট দু’টি কক্ষ রয়েছে। তবে ভেতরে কাউকে পাওয়া যায়নি।

তিনি বলেন, ‘আব্দুল্লাহ নামে এক ব্যক্তি স্ত্রীকে নিয়ে ওই বাড়িতে থাকতেন। তবে আজ কেউ বাড়িতে নেই। ঢাকা থেকে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা খবর পেয়ে এসেছেন। আমরা তাদের সহযোগিতা করছি।’

এসপি মিজানুর রহমান জানান, তারা গোপন সংবাদের ভিত্তি জানতে পেরেছেন পোড়াহাটি গ্রামের এই বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে। খবর পেয়ে পুলিশ সন্ধ্যা ৬টার দিকে ওই বাড়ি ঘিরে ফেলে। ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটও আনা হয়েছে।

তিনি আরও জানান, জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে তিনটি সুইসাইডাল ভেস্ট, একটি প্রেসার কুকার বোমা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া বাড়ির ভেতরে বোমা তৈরির সরঞ্জামসহ প্রচুর বিস্ফোরক পাওয়া গেছে।