বনপা নিউজ:

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) এর কেন্দ্রীয় কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন শুক্রবার (২১ এপ্রিল) ঢাকার মোহাম্মাদপুর প্রিপারেটরী বয়েজ স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে শামসুল আলম স্বপন সভাপতি ও এ এইচ এম রোকমুনুর জামান রনি সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

এছাড়া আগামী ২ বছরের জন্য বিভিন্ন পদে নির্বাচিত হলেন যারাঃ  

সিনিয়ার সহ-সভাপতি : অধ্যাপক আকতার চৌধুরী, সহ-সভাপতি : ( বিভাগ ভিত্তিক) নির্মল বড়ুয়া মিলন, মিজানুর রহমান হেলাল, মুহিত চৌধুরী, হারুন উর রশিদ, অধ্যাপক জাকির সেলিম, ড. মোঃ মোজাহেদুল ইসলাম মুজাহিদ,মোঃ সাইফুল ইসলাম মোল্লা, ফেরদৌস আহমেদ আসিফ, সিনিয়ার যুগ্ম-সম্পাদক : সরকার রুহুল আমীন, যুগ্ম সম্পাদক : মুনতাসীর রায়হান মীম, শাহাদাৎ হোসেন আশরাফ ও  ওয়ালী উল্লাহ খান, মহিলা বিষয়ক সম্পাদক : জুঁই চাকমা, ট্রেজারার : প্রদীপ বড়ুয়া জয়, প্রচার সম্পাদক : ওবাইদুল হক আবু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক (বিভাগ ভিত্তিক ) মোঃ মোস্তাফিজুর রহমান, আবু তাহের, মো : সাবলু মিয়া,এস,এম, এ মনসুর মাসুদ, মামুনুর রশীদ নোমানী,  গৌতম সাহা, মো: জসিম উদ্দিন, খায়রুল আলম সুমন, আবু সালেহ মো: শাওন, দপ্তর সম্পাদক : মোঃ ইব্রাহীম খলিল, সমাজ কল্যাণ সম্পাদক : ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক : তাজবীর হোসাইন সজীব, তথ্য ও প্রযুক্তি সম্পাদক : মাহমুদুল হাসান।

নির্বাহী সদস্য পদে যারা নির্বাচিত হলেনঃ  আব্দুস সাত্তার, গৌরাঙ্গ দেবনাথ অপু, একরামুল হক বেলাল, মোহাম্মদ আনছার উদ্দিন, মো: মাহমুদুল হক মানিক, এম কেফায়েত উল্লাহ খান, সানা উল্লাহ সানু, বিপ্লব চাকমা, ওসমান সরওয়ার ডিপো, মোহাম্মদ সেলিম, ইসলাম মাহমুদ, পলাশ বড়ুয়া, জহিরুল ইসলাম, মো: আবদুল্লাহ আল মামুন, মোঃ হাফিজুর রহমান,সুচিত্র সরকার, মাকসুদ, মো. ইফতেখার আহমেদ বাবু ।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন পানি উন্নয়ন বোর্ডের সাবেক প্রধান প্রকৌশলী  ইঞ্জিনিয়ার মসিহ-উর রহমান । তাকে সহযোগীতা করেন অপর দু’জন নির্বাচন কমিশনার তথ্য ও প্রযুক্তিবিদ ড. জানে আলম রাবিদ ও এডভোকেট আমান উল্লাহ আমান।  নির্বাচনী অনুষ্ঠানে সারাদেশ থেকে আগত বিভাগীয় নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশকদের নেতারা উপস্থিত ছিলেন। ডিজিটাল বাংলাদেশে এই প্রথমবারের মত সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অনলাইনে  সারাদেশ থেকে ভোটাররা ভোট প্রদান করেন।

সাধারন সম্পাদক পদে ছাড়া  নির্বাহী কমিটির সকল পদে সভাপতি, সহ-সভাপতি, সকল সম্পাদকীয়সহ নির্বাহী সদস্যরা বিনা প্রতিদ্বিন্দিতায় নির্বাচিত হন। শুধুমাত্র সাধারন সম্পাদক পদে রোকমুনুর জামান রনি ল্যাপটপ মার্কায় ভোটারদের  ৯৪% ভোট পেয়ে নির্বাচিত হন। প্রতিদ্বন্দ্বী মুনতাসীর রায়হান মীম কলম মার্কায় ভোটারদের  ২% ভোট পান, বাকী ৩% ভোট ভোটাররা না ভোট এ প্রদান করেন।

সাবেক সাধারণ সম্পাদক ও নব নির্বাচিত সিনিয়ার সহ সভাপতি অধ্যাপক আকতার চৌধুরী প্রথমেই সহ সভাপতি নির্মল বড়ুয়া মিলন, মহিলা বিষয়ক সম্পাদক জুই চাকমা ও নির্বাহী সদস্য সরওয়ার আলম এর নামে ৫৭ ধারায় মামলা হওয়ায় নিন্দা জ্ঞাপন করেন। এরপর সাধারণ সভায় ৭১ সদস্য বিশিষ্ট কমিটি প্রস্তাব করেন।

তিনি বলেন, সমায়ের প্রয়োজনে বনপার সম্পাদকীয় পদ তৈরি করা যায় যেমন, যুগ্ম-সম্পাদক, সহ-সম্পাদক, আইন সম্পাদক, ক্রীড়া সম্পাদক, পর্যটন বিষয়ক সম্পাদক।

প্রস্তাবটি সাধারন সভায় অনুমোদন  হওয়ায় বর্তমান কমিটি ৭১ এ বর্ধিত করতে সভাপতি একটি  উপকমিটি গঠন করে বলেন, এই কমিটি নাম গুলি সভাপতি বরাবর প্রস্তাব করবেন পরে সভাপতি তা অনুমোদন দিবেন। সাধারণ সভার সঞ্চালক ছিলেন সহ সভাপতি নির্মল বড়ুয়া মিলন।  নামাজ ও খাবারের পর ২ ঘণ্টাব্যাপী  সভাপতি শামসুল আলম স্বপনের সভাপতিতে ও নব নির্বাচিত সাধারন সম্পাদকের পরিচালনায়  নতুন কমিটির বর্ধিত সভা চলে, সাবেক সাধারণ সম্পাদক ও নতুন কমিটির সহ সভাপতি মিজানুর রহমান হেলাল, অধ্যাপক আকতার চৌধুরী, সিনিয়ার নির্বাহী সদস্য গৌরাঙ্গ দেবনাথ অপু সহ সকল সদস্য তাদের সাংগঠনিক মতামত জ্ঞাপন করেন।  উক্ত  সভায় গুরুত্বপুর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।  পরিশেষে নব নির্বাচিত সাধারণ সম্পাদক  আগামী ৩ মাসের একটি সাংগঠনিক কর্মসুচি ঘোষণা করেন, মে মাসে সদস্য সংগ্রহ। জুন মাসে বিভিন্ন জেলা/বিভাগের কমিটি গঠন এবং জুলাই মাসে অভিষেক অনুষ্ঠান করার হবে বলে জানান। অতঃপর সাধারণ সম্পাদক পদে  ভোট দিয়ে নির্বাচিত করায় বনপার সকল সদস্যকে  ধন্যবাদ জানিয়ে এবং আগামী ২ বছর সুন্দর ভাবে দায়িত্ব পালনের জন্য বনপার নতুন কমিটি ও সকল সদস্যর কাছে সাহায্য চান।   সভাপতি সকলের পরিচয় পর্বের মাধ্যমে সভার মুলতবী ঘোষণা করেন।