টেকনাফের হাকিম ডাকাতের আরেক আস্তানা

মুহাম্মদ জাহাঙ্গীর আলম, টেকনাফ:
টেকনাফ সীমান্তের ত্রাস, শীর্ষ ডাকাত ও রোহিঙ্গা সন্ত্রাসী আব্দুল হাকিম ডাকাতের ২য় নিরাপদ আস্তানা হ্নীলা পশ্চিম লেদার গহীন অরণ্যে। এখন এই আস্তানা নিয়ন্ত্রণ করছে স্থানীয় ও রোহিঙ্গা স্বশস্ত্র সন্ত্রাসীদের সমন্বয়ে গঠিত বিশেষ একটি সিন্ডিকেট।
টেকনাফ সীমান্তের ত্রাস, শীর্ষ ডাকাত ও রোহিঙ্গা সন্ত্রাসী আব্দুল হাকিম ডাকাতের ২য় নিরাপদ আস্তানা হ্নীলা পশ্চিম লেদার গহীন অরণ্যে। এখন এই আস্তানা নিয়ন্ত্রণ করছে স্থানীয় ও রোহিঙ্গা স্বশস্ত্র সন্ত্রাসীদের সমন্বয়ে গঠিত বিশেষ একটি সিন্ডিকেট।
তথ্যানুসন্ধানে জানা যায়,সম্প্রতি টেকনাফ সদরে আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম মেম্বার হত্যাকান্ডের পর হতে রোহিঙ্গা ডাকাত আব্দুল হাকিমের দূর্গে প্রশাসনিক অভিযানের অজানা আতংক ছড়িয়ে পড়ায় পুরো উপজেলার পাহাড়ী জনপদের গহীণ অরণ্যে আস্তানা গড়ে তোলে। সম্প্রতি হ্নীলার নয়াপাড়া,মোচনী ও লেদা রোহিঙ্গা বস্তি সংলগ্ন পাহাড়ের গহীনে একটি আস্তানা গড়ে তোলেছে বলে লোকমুখে গুঞ্জন উঠে। পশ্চিম লেদার বেলা কাদিরের পুত্র নুরুল ইসলাম, মোহাম্মদ নুর,আবুল কালাম,আব্দুস সালাম,নুরুল আলম,জুহুর আলম,বদর উদ্দিনের পুত্র মোহাম্মদ আমিন,রিয়াজ উদ্দিন,মুচনী ক্যাম্পের ই ব্লকের ছৈয়দুর রহমানের পুত্র রহিমুল্লাহ ওরফে ডাকাত রহিমুল্লাহ,ডি ব্লকের আব্দু শুক্কুরের পুত্র আনু প্রকাশ নাগু ডাকাত,সি ব্লকের নেজাম উদ্দিনের পুত্র ফারুক,ডি ব্লকের আব্দু শুক্কুরের পুত্র হাকিম,ই ব্লকের মোঃ পেঠানের পুত্র বাবুল প্রকাশ বাইল্ল্যা ডাকাত,লেদা রোহিঙ্গার নুর মোহাম্মদ প্রকাশ গুলি নুর মোহাম্মদ মিলে হাকিম ডাকাতের ২য় আস্তানা নিয়ন্ত্রণ করছে বলে স্থানীয়দের মধ্যে চরম কানা-ঘুষা চলছে। এই সিন্ডিকেটের সদস্যরা এলাকায় চুরি,ডাকাতি,ইয়াবা চোরাচালান নিয়ন্ত্রণ,মাদক সেবন করে মাতলামী করে বেড়ায় বীর দর্পে কিন্তু কারো প্রতিবাদের ভাষা নেই। গত ১৯এপ্রিল দুপুর ১টারদিকে এই চক্রের সদস্যদের মাদক সেবনের স্থান না দেওয়ায় পশ্চিম লেদার সৌদি প্রবাসী আবুল খায়েরের স্ত্রী নুর নাহার (৩৮) ও পুত্র মিজানুর রহমান (১৫)কে বেধড়ক পিটিয়ে আহত ও রক্তাক্ত করে। পরে বিষয়টি থানায় অভিযোগ দায়ের করা হয়। এই চক্রের চরম উৎপাতে আগেও মুহাম্মদ হাসানের মেয়ে রুজিনাসহ ২/৩টি পরিবার এলাকা ছেড়ে বান্দরবানের দিকে বসতি গড়েছে বলে স্থানীয় লোকজন জানায়। আব্দুল হাকিম ডাকাত ও ১৪/১৫জন সিন্ডিকেটের নেতৃত্ব দানকারী নুরুল ইসলাম মিলে পাহাড়ী জনপদে মিলে যাবতীয় অপরাধ সংগঠিত করে আসছে। ইদানীং আব্দুল হাকিম ডাকাতের উপজেলা সংলগ্ন পাহাড়ে অভিযান জোরদার হওয়ার পর এই লেদার পশ্চিম পাহাড়ে অবস্থান করে। এখনেই বসে যাবতীয় অপরাধ নিয়ন্ত্রণ করছে বলে একাধিক সুত্র দাবী করছে। স্থানীয় সচেতন মহল ডাকাত আব্দুল হাকিমের দ্বিতীয় আস্তানা গুটিয়ে দিয়ে এসব অপরাধীদের গ্রেপ্তার পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আইন প্রয়োগকারী সংস্থার আন্তরিক সহায়তা কামনা করেছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী

শিল্পী ফাহমিদা গ্রেফতার : জামিনে মুক্ত

‘মাশরুম একটি অসীম সম্ভাবনাময় ফসল’

তথ্য প্রযুক্তি’র সেবা সাধারণের দোরগোড়ায় পৌঁছাতে সরকার বদ্ধ পরিকর : শফিউল আলম

চট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬

কোটালীপাড়ায় নিজ জমিতে অবরুদ্ধ ৬১ পরিবার : মই বেয়ে যাদের যাতায়াত

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

দুর্ঘটনারোধে সচেতনতার বিকল্প নেই : ইলিয়াস কাঞ্চন

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে