নুরুর কবির, বান্দরবান
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি. বৃহস্পতিবার এক দিনের সরকারী সফরে লামায় আসেন। এই সময় তিনি লামা পৌর বাস টার্মিনাল ও প্রতিবন্ধী স্কুলসহ ৯টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বেলা সাড়ে ১২টায় প্রতিমন্ত্রী লামা পৌছান। এসময় তিনি লামা পৌর বাস টার্মিনালের ভিত্তিপ্রস্তর, লামা কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের পালিটোল ভবনের উদ্বোধন, মুক্তিযোদ্ধা দ্বিতল ভবনের উদ্বোধন, লামামুখ উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন, লামামুখ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশুতোষ পাঠাগার উদ্বোধন, চাম্পাতলী প্রতিবন্ধী স্কুলের উদ্বোধন, কেয়াং ঘর উদ্বোধন, লামা-গজালিয়া জীপ স্টেশনের দ্বিতল যাত্রী ছাউনির উদ্বোধন করেন।

বিকাল লামা-গজালিয়া জীপ স্টেশনে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেন। লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল এর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোঃ মাকসুদ চৌধুরী, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, বান্দরবান জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ, সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল, লামা পৌর মেয়র জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বাথোয়াইচিং মার্মা, যুগ্ন সম্পাদক বিজয় কান্তি আইচ, ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, মিন্টু কুমার সেন, জালাল আহমদ, মোঃ ফরিদ উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ রফিক ও সম্পাদক তাজুল ইসলাম সহ প্রমূখ।

জনসভায় প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি অগ্রসর হতে পারেনা। আদর্শ একটি জাতি গঠণে সুদক্ষ শিক্ষকের প্রয়োজন। শিক্ষা খাতে যে কোন সমস্যাকে সবার আগে গুরুত্ব দিয়ে কাজ করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে এই দেশকে মধ্যম আয়ের দেশ হিসাবে দেখতে চান। সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এর আগে আলীকদমে সেনাবাহিনীর পরিচালিত আলীকদম কিন্ডার গাটেন স্কুলের উদ্ধোধন করেন পাবত্য প্রতিমন্ত্রী ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •