পেকুয়া সংবাদদাতা:
পেকুয়া উপজেলাসহ পার্শ্ববতী উপজেলার রোগীদের জন্য আধুনিক সব সুযোগ-সুবিধা নিয়ে এবার যাত্রা শুরু করলে পেকুয়া লাইফ কেয়ার হসপিটাল। গত ১৭ এপ্রিল এ হসপিটালের যাত্রা শুরু হয়। এর দুইদিন পূর্বে পেকুয়া পশ্চিম চৌমুহুণী এলাকায় নিরিবিলি পরিবেশে অবস্থিত হাজী বদিউল আলম কমপ্লেক্সে হসপিটাল মিলনায়তনে কর্তৃপক্ষ স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিম সভাও করেছে।
উক্ত মতবিনিময় সভায় হাসপাতালের পরিচালক দিদারুল ইসলাম তার জ্ঞানগর্ভ বক্তব্যে নিউফ লাইফ কেয়ার হসপিটালে আগত রোগীদের সেবা ও তাদের কর্মপরিকল্পনা সম্বন্ধে বিশদ বিবরন দেন। আর অপরদিকে পেকুয়া উপজেলা প্রাণকেন্দ্রে নিরিবিলি পরিবেশে একটি উন্নত ও আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত হসপিটালের যাত্রা শুরু হওয়ায় এতদঞ্চলের সাধারন মানুষ ও রোগীদের মাঝে আশার সঞ্চার জাগিয়েছে। এতোদিন পেকুয়া উপকূলীয় অঞ্চলে আধুনিক মানের কোন ধরনের হসপিটাল ছিলনা। পেকুয়া লাইফ কেয়ার হসপিটালের যাত্রা শুরু হওয়ায় বিশেষ করে খুশিতে আত্মহারা এ অঞ্চলের সাধারন মানুষ। প্রচলিত ব্যবসায়ীক ধ্যান-ধারনাকে দূরে ঠেলে দিয়ে আত্মমানবতার সেবার মনমানিসকতা নিয়ে পেকুয়া লাইফ কেয়ার হসপিটাল প্রতিষ্ঠা করা হয়েছে বলে জানালেন হসপিটালের পরিচালকরা।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, পেকুয়া উপজেলা সদরের পশ্চিম চৌমহুনী এলাকায় নিরিবিলি পরিবেশে অবস্থিত হাজী বদিউল আলম কমপ্লেক্স। আর এ কমপ্লেক্সের ১ম থেকে ২য় তলা পর্যন্ত সুবিশালৈ ভবনে পেকুয়া হাসপাতালের কার্যক্রম সুষ্ঠ ও সুন্দরভাবে শুরু হয়েছে। হাসপাতালের নিচতলায় বিশেষজ্ঞ ডাক্তাদের চেম্বার। রোগীদের আসন ব্যবস্থা। হাসপাতালের ২য় তলায় পুরুষ ও শিশু ওয়ার্ড়। এছাড়াও হাসপাতাল ভবনে বিভিন্ন রোগ নির্ণয় করণের জন্য প্যাথলজি বিভাগ, অপারেশন থিয়েটার, এক্সরে মেশিনসহ আরো বহু মেডিকেল যন্ত্রপাতির সমন্বয়ে সাজানো হয়েছে পেকুয়া লাই কেয়ার হসপিটাল। গত ১৭ এপ্রিল হসপিটালের কার্যক্রম শুরু পর থেকে উপজেলা ও পার্শ্ববর্তী এলাকার বিভিন্ন গ্রাম থেকে রোগীরা ও আসতে শুরু করেছে। ইতিমধ্যেই অনেক রোগীই এ হসপিটাল থেকে সেবা পেয়ে খুশী ও সন্তোষ প্রকাশ করেছেন।
হাসপাতালে অন্যতম পরিচালক দিদারুল ইসলাম ও মৌলনা হাসান শরীফ জানিয়েনে, প্রচলিত উচ্চ ব্যবসায়িক চিন্তা চেতনা পরিহার করে কিভাবে এতদঞ্চলের রোগীদের আমাদের হসপিটালে মানস্মত সুকিচিৎসা নিশ্চিত করা যায় সেটা নিয়ে আমার কাজ শুরু করেছি। আমাদের হসপিটালে এসে কেউ অযথা হয়নারীর শিকার হবেনা। উন্নত চিকিৎসা সেবা দেওয়ার জন্য ইতিমধ্যে বিশেষজ্ঞ চিকিৎসকদের হাসপাতালে চেম্বার দেওয়া হয়েছে। বেশ কয়েকজন বিশেষজ্ঞ হসপিটালে দিবারাত্রি অবস্থান করে আগত রোগীদের চিকিৎসায় নিয়োজিত থাকবেন।