শামলাপুর বাজারে সিনেমা হলে অশ্লীলতা, ধ্বংসের পথে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক:

টেকনাফ বাহারছড়া শামলাপুর বাজারে গড়ে উঠেছে অবৈধ কয়েকটি মিনি সিনেমা হল। আর এই সিনেমা হল গুলোতে প্রতিদিন প্রদর্শন করা হয় বিভিন্ন বাংলা ও হিন্দি সিনেমার অশ্লীল ভিডিও গান। এতে দিন দিন ধ্বংসের পথে চলে যাচ্ছে শামলাপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতী শিক্ষার্থীরা।
অনুসদ্ধানে দেখা যায়, শামলাপুর বাজারে একটি ও শামলাপুর লামার বাজারে একটি করে মিনি সিনেমা হল রয়েছে যে গুলো দেখলে প্রথমে একটি ছোট্ট চায়ের দোকান মনে হলেও কিন্তু এর পেছনে রয়েছে ছোট ছোট শীট দিয়ে সাজানো একটি মিনি সিনেমা হল, যেখানে বসতে পারে ৩০-৪০ জনের মত মানুষ, কিন্তু সবচেয়ে আশ্চর্যের বিষয় হল উক্ত সিনেমা হল গুলোতে বেশীভাগ দেখা মিলে ১০-১৫

বছরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতী শিক্ষার্থীদের, আবার তাদের মধ্যে অনেক শিক্ষার্থী স্কুল, মাদ্রাসায় না গিয়ে অবৈধ ভিডিও গানের নেশায় তারা সেখানে গিয়ে সময় পার করে, আবার তাদের প্রতিষ্ঠান ছুটির পর তারা সেখান থেকে বের হয়ে বাসায় চলে যায়। আর টাকা আয়ের অজুহাতে উক্ত সিনেমার হলের মালিকরা কখনো এই কোমলমতী শিক্ষার্থীদের বারণ করনো এইসব অবৈধ ভিডিও প্রদর্শনী দেখা বন্ধ করতে, তারা উল্টো বলেন ছোট ছোট ছেলেরা হচ্ছে আমাদের আয়ের প্রধান উৎস। আর সিনেমা দেখাইয়ে আয়ের পাশা পাশি এই সিনেমা হলের মালিকরা সিমেনা হলের সামনে বিভিন্ন ধরনের নাস্তা তৈরি করে কারণ অনেক শিক্ষার্থী সিনেমা দেখতে দেখতে ক্ষীদে পেলে সেখান থেকে বিভিন্ন ধরনের নাস্তা কিনে খায়, আবার অনেক শিশু প্রতিদিন সিনেমা দেখার টাকা যোগাড় করতে না পেরে বিভিন্ন ধরনের ছিনতাই ও চুরিতে জড়িয়ে পড়েছে। যার প্রভাব পড়েছে শামলাপুর বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে উপর।
কয়েকদিন পর পর শামলাপুর বাজারে একটি না একটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির হচ্ছে। আবার অনেক অভিভাক তাদের আদরের সন্তান স্কুল মাদ্রাসার সময়ে প্রতিদিন সিনেমা হলে গিয়ে বসে অবৈধ সিনেমা দেখে এই রকম দৃশ্য দেখতে পেয়ে পরবর্তীতে তাদের ছেলেদের শাসন করলে তারা অবৈধ সিনেমার নেশায় বাবা মায়ের সাথে ঝগড়া করে ঘর থেকে বের হয়ে বিভিন্ন জায়গায় চলে যাচ্ছে। যার ফলে শামলাপুরে অভিবাবক সমাজ গুটিকয়েক অবৈধ মিনি সিনেমা হলের জন্য দিন দিন তাদের সন্তানদের নিয়ে খুবই চিন্তাগ্রস্তের মধ্যে আছেন বলে অনেক অভিভাবক জানান। তাই তারা অনুমোদনহীন এইসব অবৈধ সিনেমা হল বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে টেকনাফ বাহারছড়া ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি নুরুল হক বলেন শামলাপুর বাজারে দোকানের নামে কয়েকটি মিনি সিনেমা হলের জন্য আমাদের এলাকার অনেক কোমলমতি শিক্ষার্থীর ব্যাপক ক্ষতি হচ্ছে, তাই আমরা এই কয়েকটি অবৈধ মিনি সিনেমা হল বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল

সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল

সাতকানিয়ায় মাদকসহ আটক ২

কক্সবাজারে হোটেল থেকে বন্দী ঢাকার তরুণী উদ্ধার

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী