শামলাপুর বাজারে সিনেমা হলে অশ্লীলতা, ধ্বংসের পথে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক:

টেকনাফ বাহারছড়া শামলাপুর বাজারে গড়ে উঠেছে অবৈধ কয়েকটি মিনি সিনেমা হল। আর এই সিনেমা হল গুলোতে প্রতিদিন প্রদর্শন করা হয় বিভিন্ন বাংলা ও হিন্দি সিনেমার অশ্লীল ভিডিও গান। এতে দিন দিন ধ্বংসের পথে চলে যাচ্ছে শামলাপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতী শিক্ষার্থীরা।
অনুসদ্ধানে দেখা যায়, শামলাপুর বাজারে একটি ও শামলাপুর লামার বাজারে একটি করে মিনি সিনেমা হল রয়েছে যে গুলো দেখলে প্রথমে একটি ছোট্ট চায়ের দোকান মনে হলেও কিন্তু এর পেছনে রয়েছে ছোট ছোট শীট দিয়ে সাজানো একটি মিনি সিনেমা হল, যেখানে বসতে পারে ৩০-৪০ জনের মত মানুষ, কিন্তু সবচেয়ে আশ্চর্যের বিষয় হল উক্ত সিনেমা হল গুলোতে বেশীভাগ দেখা মিলে ১০-১৫

বছরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতী শিক্ষার্থীদের, আবার তাদের মধ্যে অনেক শিক্ষার্থী স্কুল, মাদ্রাসায় না গিয়ে অবৈধ ভিডিও গানের নেশায় তারা সেখানে গিয়ে সময় পার করে, আবার তাদের প্রতিষ্ঠান ছুটির পর তারা সেখান থেকে বের হয়ে বাসায় চলে যায়। আর টাকা আয়ের অজুহাতে উক্ত সিনেমার হলের মালিকরা কখনো এই কোমলমতী শিক্ষার্থীদের বারণ করনো এইসব অবৈধ ভিডিও প্রদর্শনী দেখা বন্ধ করতে, তারা উল্টো বলেন ছোট ছোট ছেলেরা হচ্ছে আমাদের আয়ের প্রধান উৎস। আর সিনেমা দেখাইয়ে আয়ের পাশা পাশি এই সিনেমা হলের মালিকরা সিমেনা হলের সামনে বিভিন্ন ধরনের নাস্তা তৈরি করে কারণ অনেক শিক্ষার্থী সিনেমা দেখতে দেখতে ক্ষীদে পেলে সেখান থেকে বিভিন্ন ধরনের নাস্তা কিনে খায়, আবার অনেক শিশু প্রতিদিন সিনেমা দেখার টাকা যোগাড় করতে না পেরে বিভিন্ন ধরনের ছিনতাই ও চুরিতে জড়িয়ে পড়েছে। যার প্রভাব পড়েছে শামলাপুর বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে উপর।
কয়েকদিন পর পর শামলাপুর বাজারে একটি না একটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির হচ্ছে। আবার অনেক অভিভাক তাদের আদরের সন্তান স্কুল মাদ্রাসার সময়ে প্রতিদিন সিনেমা হলে গিয়ে বসে অবৈধ সিনেমা দেখে এই রকম দৃশ্য দেখতে পেয়ে পরবর্তীতে তাদের ছেলেদের শাসন করলে তারা অবৈধ সিনেমার নেশায় বাবা মায়ের সাথে ঝগড়া করে ঘর থেকে বের হয়ে বিভিন্ন জায়গায় চলে যাচ্ছে। যার ফলে শামলাপুরে অভিবাবক সমাজ গুটিকয়েক অবৈধ মিনি সিনেমা হলের জন্য দিন দিন তাদের সন্তানদের নিয়ে খুবই চিন্তাগ্রস্তের মধ্যে আছেন বলে অনেক অভিভাবক জানান। তাই তারা অনুমোদনহীন এইসব অবৈধ সিনেমা হল বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে টেকনাফ বাহারছড়া ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি নুরুল হক বলেন শামলাপুর বাজারে দোকানের নামে কয়েকটি মিনি সিনেমা হলের জন্য আমাদের এলাকার অনেক কোমলমতি শিক্ষার্থীর ব্যাপক ক্ষতি হচ্ছে, তাই আমরা এই কয়েকটি অবৈধ মিনি সিনেমা হল বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

সর্বশেষ সংবাদ

পেকুয়া উপজেলা নির্বাচনে কাশেম আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন

টেকনাফ উপজেলা পরিষদে নৌকার মাঝি মোহাম্মদ আলী

এড. ফরিদুল ইসলাম কুতুবদিয়া উপজেলায় নৌকার মাঝি হলেন

আ. লীগের মনোনয়ন পেলেন জুয়েল, হোসাইন, ফরিদ, কাসেম, রিয়াজ, হামিদুল, মোঃ আলী

হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা পরিষদে আ’লীগের মনোনয়ন পেয়েছেন

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, ফরিদ সম্পাদক

লামার কলারঝিরি মংপ্রু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েশ্রেণীকক্ষ ও ভবন সংকট

লোহাগাড়ায় আ’লীগের মনোনয়ন পেলেন খোরশেদ আলম চৌধুরী

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম শ্রেষ্ট চেয়ারম্যান মনোনিত হলেন কামরুল হাসান

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে জুয়েল আ’লীগের মনোনয়ন পেলেন

আইনজীবীর সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদক আ’লীগের : সংখ্যাগরিষ্ঠতায় বিএনপি

বাইশারী-করলিয়ামুরা সড়কে মৃত্যু ফাঁদ 

স্থানীয়দের ন্যায্য দাবি বাস্তবায়ন চাই

চীনের সেরা উদ্ভাবক নির্বাচিত ইবির শিক্ষক তারেক

পাক-ভারত পারমাণবিক যুদ্ধের সম্ভাবনা কতটুকু?

মানবাধিকার ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ে ডিপিও সদস্যদের প্রশিক্ষণ

উখিয়া থেকে পায়ে হেঁটে ধুতাঙ্গ সাধক শরণংকর’র গয়া যাত্রা!

মহেশখালীর উন্নয়নের ধারা অব্যাহত রাখাই আমার প্রধান লক্ষ্য- এমপি আশেক

মাদক ও মানব পাচার রোধে সহযোগিতা চাই- টেকনাফ বিজিবি অধিনায়ক

সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই