শামলাপুর বাজারে সিনেমা হলে অশ্লীলতা, ধ্বংসের পথে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক:

টেকনাফ বাহারছড়া শামলাপুর বাজারে গড়ে উঠেছে অবৈধ কয়েকটি মিনি সিনেমা হল। আর এই সিনেমা হল গুলোতে প্রতিদিন প্রদর্শন করা হয় বিভিন্ন বাংলা ও হিন্দি সিনেমার অশ্লীল ভিডিও গান। এতে দিন দিন ধ্বংসের পথে চলে যাচ্ছে শামলাপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতী শিক্ষার্থীরা।
অনুসদ্ধানে দেখা যায়, শামলাপুর বাজারে একটি ও শামলাপুর লামার বাজারে একটি করে মিনি সিনেমা হল রয়েছে যে গুলো দেখলে প্রথমে একটি ছোট্ট চায়ের দোকান মনে হলেও কিন্তু এর পেছনে রয়েছে ছোট ছোট শীট দিয়ে সাজানো একটি মিনি সিনেমা হল, যেখানে বসতে পারে ৩০-৪০ জনের মত মানুষ, কিন্তু সবচেয়ে আশ্চর্যের বিষয় হল উক্ত সিনেমা হল গুলোতে বেশীভাগ দেখা মিলে ১০-১৫

বছরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতী শিক্ষার্থীদের, আবার তাদের মধ্যে অনেক শিক্ষার্থী স্কুল, মাদ্রাসায় না গিয়ে অবৈধ ভিডিও গানের নেশায় তারা সেখানে গিয়ে সময় পার করে, আবার তাদের প্রতিষ্ঠান ছুটির পর তারা সেখান থেকে বের হয়ে বাসায় চলে যায়। আর টাকা আয়ের অজুহাতে উক্ত সিনেমার হলের মালিকরা কখনো এই কোমলমতী শিক্ষার্থীদের বারণ করনো এইসব অবৈধ ভিডিও প্রদর্শনী দেখা বন্ধ করতে, তারা উল্টো বলেন ছোট ছোট ছেলেরা হচ্ছে আমাদের আয়ের প্রধান উৎস। আর সিনেমা দেখাইয়ে আয়ের পাশা পাশি এই সিনেমা হলের মালিকরা সিমেনা হলের সামনে বিভিন্ন ধরনের নাস্তা তৈরি করে কারণ অনেক শিক্ষার্থী সিনেমা দেখতে দেখতে ক্ষীদে পেলে সেখান থেকে বিভিন্ন ধরনের নাস্তা কিনে খায়, আবার অনেক শিশু প্রতিদিন সিনেমা দেখার টাকা যোগাড় করতে না পেরে বিভিন্ন ধরনের ছিনতাই ও চুরিতে জড়িয়ে পড়েছে। যার প্রভাব পড়েছে শামলাপুর বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে উপর।
কয়েকদিন পর পর শামলাপুর বাজারে একটি না একটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির হচ্ছে। আবার অনেক অভিভাক তাদের আদরের সন্তান স্কুল মাদ্রাসার সময়ে প্রতিদিন সিনেমা হলে গিয়ে বসে অবৈধ সিনেমা দেখে এই রকম দৃশ্য দেখতে পেয়ে পরবর্তীতে তাদের ছেলেদের শাসন করলে তারা অবৈধ সিনেমার নেশায় বাবা মায়ের সাথে ঝগড়া করে ঘর থেকে বের হয়ে বিভিন্ন জায়গায় চলে যাচ্ছে। যার ফলে শামলাপুরে অভিবাবক সমাজ গুটিকয়েক অবৈধ মিনি সিনেমা হলের জন্য দিন দিন তাদের সন্তানদের নিয়ে খুবই চিন্তাগ্রস্তের মধ্যে আছেন বলে অনেক অভিভাবক জানান। তাই তারা অনুমোদনহীন এইসব অবৈধ সিনেমা হল বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে টেকনাফ বাহারছড়া ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি নুরুল হক বলেন শামলাপুর বাজারে দোকানের নামে কয়েকটি মিনি সিনেমা হলের জন্য আমাদের এলাকার অনেক কোমলমতি শিক্ষার্থীর ব্যাপক ক্ষতি হচ্ছে, তাই আমরা এই কয়েকটি অবৈধ মিনি সিনেমা হল বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

cbn

সর্বশেষ সংবাদ

“রোহিঙ্গা ক্যাম্পে চাকুরী চাই, আবার রোহিঙ্গা মুক্তও চাই”

চট্টগ্রামে ছুরাসহ সক্রিয় দুই ছিনতাইকারী আটক

আলীকদমে বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ

এড. অনিলের মা সুভাষী বালা বড়ুয়া আর নেই

যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ, বিক্ষোভ ও ভাংচুর

শিশু তাসিমকে বাঁচানো গেলনা

ইসলামী জনকল্যাণ ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ২৭

পেকুয়ায় সংগ্রামের জুমে চলছে বালি উত্তোলন

B a n g a b a n d h u : The epic poet of politics

সদর উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে জেলা ছাত্রলীগের মিছিল-সমাবেশ

দৈনিক সৈকত সম্পাদকের পিতা হাবিবুর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ

কক্সবাজার জেলা জয় বাংলা তথ্য-প্রযুক্তি লীগের আহবায়ক তুহিনের বিবৃতি

আজ শুভ জন্মাষ্টমী: কক্সবাজারে নানা আয়োজন

কক্সবাজার ইনার হুইল ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

টেকনাফে যুবককে তুলে নিয়ে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

সব ধরনের মতামত প্রকাশের নিরাপত্তা আছে?

চীন বলেছে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছি : মায়ানমার কিন্তু মুখ খুলছেনা

যে মসজিদ নির্মাণে কাজ করে ২ লাখ ১০ হাজার শ্রমিক

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে