শামলাপুর বাজারে সিনেমা হলে অশ্লীলতা, ধ্বংসের পথে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক:

টেকনাফ বাহারছড়া শামলাপুর বাজারে গড়ে উঠেছে অবৈধ কয়েকটি মিনি সিনেমা হল। আর এই সিনেমা হল গুলোতে প্রতিদিন প্রদর্শন করা হয় বিভিন্ন বাংলা ও হিন্দি সিনেমার অশ্লীল ভিডিও গান। এতে দিন দিন ধ্বংসের পথে চলে যাচ্ছে শামলাপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতী শিক্ষার্থীরা।
অনুসদ্ধানে দেখা যায়, শামলাপুর বাজারে একটি ও শামলাপুর লামার বাজারে একটি করে মিনি সিনেমা হল রয়েছে যে গুলো দেখলে প্রথমে একটি ছোট্ট চায়ের দোকান মনে হলেও কিন্তু এর পেছনে রয়েছে ছোট ছোট শীট দিয়ে সাজানো একটি মিনি সিনেমা হল, যেখানে বসতে পারে ৩০-৪০ জনের মত মানুষ, কিন্তু সবচেয়ে আশ্চর্যের বিষয় হল উক্ত সিনেমা হল গুলোতে বেশীভাগ দেখা মিলে ১০-১৫

বছরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতী শিক্ষার্থীদের, আবার তাদের মধ্যে অনেক শিক্ষার্থী স্কুল, মাদ্রাসায় না গিয়ে অবৈধ ভিডিও গানের নেশায় তারা সেখানে গিয়ে সময় পার করে, আবার তাদের প্রতিষ্ঠান ছুটির পর তারা সেখান থেকে বের হয়ে বাসায় চলে যায়। আর টাকা আয়ের অজুহাতে উক্ত সিনেমার হলের মালিকরা কখনো এই কোমলমতী শিক্ষার্থীদের বারণ করনো এইসব অবৈধ ভিডিও প্রদর্শনী দেখা বন্ধ করতে, তারা উল্টো বলেন ছোট ছোট ছেলেরা হচ্ছে আমাদের আয়ের প্রধান উৎস। আর সিনেমা দেখাইয়ে আয়ের পাশা পাশি এই সিনেমা হলের মালিকরা সিমেনা হলের সামনে বিভিন্ন ধরনের নাস্তা তৈরি করে কারণ অনেক শিক্ষার্থী সিনেমা দেখতে দেখতে ক্ষীদে পেলে সেখান থেকে বিভিন্ন ধরনের নাস্তা কিনে খায়, আবার অনেক শিশু প্রতিদিন সিনেমা দেখার টাকা যোগাড় করতে না পেরে বিভিন্ন ধরনের ছিনতাই ও চুরিতে জড়িয়ে পড়েছে। যার প্রভাব পড়েছে শামলাপুর বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে উপর।
কয়েকদিন পর পর শামলাপুর বাজারে একটি না একটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির হচ্ছে। আবার অনেক অভিভাক তাদের আদরের সন্তান স্কুল মাদ্রাসার সময়ে প্রতিদিন সিনেমা হলে গিয়ে বসে অবৈধ সিনেমা দেখে এই রকম দৃশ্য দেখতে পেয়ে পরবর্তীতে তাদের ছেলেদের শাসন করলে তারা অবৈধ সিনেমার নেশায় বাবা মায়ের সাথে ঝগড়া করে ঘর থেকে বের হয়ে বিভিন্ন জায়গায় চলে যাচ্ছে। যার ফলে শামলাপুরে অভিবাবক সমাজ গুটিকয়েক অবৈধ মিনি সিনেমা হলের জন্য দিন দিন তাদের সন্তানদের নিয়ে খুবই চিন্তাগ্রস্তের মধ্যে আছেন বলে অনেক অভিভাবক জানান। তাই তারা অনুমোদনহীন এইসব অবৈধ সিনেমা হল বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে টেকনাফ বাহারছড়া ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি নুরুল হক বলেন শামলাপুর বাজারে দোকানের নামে কয়েকটি মিনি সিনেমা হলের জন্য আমাদের এলাকার অনেক কোমলমতি শিক্ষার্থীর ব্যাপক ক্ষতি হচ্ছে, তাই আমরা এই কয়েকটি অবৈধ মিনি সিনেমা হল বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মাদকে জড়িতদের বিরুদ্ধে আরো কঠোর হতে হবে -পুলিশ সুপার

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে উখিয়ায় প্রশাসনের ব্যাতিক্রমধর্মী উদ্যোগ

২৩ সেপ্টেম্বর জনসভা সফল করতে নাজনীন সরওয়ার কাবেরীর গণসংযোগ

কবি আমিরুদ্দীনের পিতার মৃত্যুতে কক্সবাজার সাহিত্য একাডেমীর শোক

কক্সবাজারে নবাগত পুলিশ সুপারের সাথে জেলা শ্রমিকলীগ নেতৃবৃন্দের সাক্ষাত

হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন এর আনুষ্ঠানিক উদ্বোধন বৃহস্পতিবার

মাদাম তুসোর মিউজিয়ামে স্থান পেল সানি লিওন!

এবার বয়ফ্রেন্ডও ভাড়া পাওয়া যাবে!

হোপ ফাউন্ডেশন একদিন বাংলাদেশের ‘রোল মডেল’ হবে- ইফতিখার মাহমুদ

সুপ্ত ভূষন ও দিপংকর পিন্টু’র জেলা পরিষদ চেয়ারম্যান ও ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

লামায় পাহাড় কাটার দায়ে শ্রমিককে ১ লাখ টাকা জরিমানা

নতুন জেলা জজ কর্মস্থলে যোগ দিতে এখন কক্সবাজারে

‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবার সচেতনতা প্রয়োজন’

টেকনাফে ঘুর্ণিঝড় প্রস্তুতিমূলক কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রামে ছিনতাইকারী ধরতে ফায়ার সার্ভিস!

মাদক ব্যবসায়িদের গুলি করুন, কেউ কাঁদবে না

২৩ সেপ্টেম্বর কর্ণফুলীতে আসছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

কচ্ছপিয়াতে আবারও বজ্রপাতে ১ মহিলা আহত

ঈদগাঁওতে চাঁন্দের গাড়ির হেলফার নিহত , চালক গুরুতর আহত

ধর্ষণের শিকার নারীর গর্ভের সন্তানের বিধান কী?