‘ইহকাল ও পরকালের মুক্তির জন্য কোরআন-হাদীসের আলোকে জীবন গড়তে হবে’

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদের বার্ষিক দ্বীনি মাহফিলে আল্লামা মুফতী মিজানুর রহমান সাঈদ বলেন ইহকাল ও পরকালের মুক্তির জন্য মানুষকে কোরআন- হাদীসের আলোকে জীবন গড়তে হবে। তিনি বলেন কোরআন-হাদীসের শিক্ষা ছাড়া অন্য কোন জাগতিক শিক্ষায় মানুষের আত্ম পরিশুদ্ধ হয় না এবং মানুষ খোদা ভীরু হতে পারে না। মাহফিলে প্রধান মেহমান হিসেবে সমাপনী বক্তব্যে ঢাকার শাইখ জকরিয়া (রাহ:) ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক মুফতী মিজান সাঈদ বলেন, দেশকে সুদ, ঘুষ, সন্ত্রাস ও দূর্নীতিমুক্ত করতে হলে আত্মাপরিশুদ্ধ-খোদা ভীরু, আদর্শ নাগরিক তৈরী করতে হবে। তাই তিনি দেশের শিক্ষা ব্যবস্থার সর্বস্তরে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

গত ১৭ এপ্রিল সোমবার বাদে আছর হতে বদর মোকাম জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত দ্বীনি মাহফিলের প্রধান আলোচক চট্টগ্রাম ফটিকছড়ি জামেয়াতুল কোরআনিয়া মাদ্রাসার মুহতামিম, আধ্যাত্মিক সাধক, পীরে কামেল, আল্লামা মোহাম্মদ ইউছুপ শাহ নগরী বলেন, মানুষ মহান আল্লাহর সৃষ্টির সেরা জীব। সারা জাহানে যত মাখলুক সৃষ্টি করা হয়েছে সবগুলো মানুষের কল্যাণের জন্য সৃষ্টি করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয় মানুষ এই ব্যাপারে কিছুই চিন্তা করে না। নিজেকে জানে না। নিজেকে চিনে না। তিনি বলেন, যে নিজেকে চেনে না, সে আল্লাহকে চেনে না। আর যে আল্লাহকে চেনে না, সে কিছুই চিনলনা। আর যে কিছুই চিনে না এবং আল্লাহকে চিনে না সে মূর্খ অভিশপ্ত আল্লাহর নাফারমান।

আল্লামা মোহাম্মদ ইউছুপ শাহ নগরী বলেন, মহান আল্লাহকে জানার জন্য, চেনার জন্য মুসলমানদেরকে কোন মাদ্রাসায় শিক্ষা গ্রহণ অথবা হক্কানী কোন পীরের বায়াত গ্রহণ অথবা দাওয়াতে তাবলীগের ছায়াতলে কাজ করার জন্য আহবান জানান।

বদর মোকাম জামে মসজিদ পরিচালনা কমিটির অর্থ সম্পাদক এস.এম. হেলাল উদ্দিন, নির্বাহী সদস্য আব্দুল কাইয়ূম জুয়েল, এস.এম. জসিম উদ্দিন, আবু আদনান সাউদ ও এ.কে. রাসেল চৌধুরীর সার্বিক তত্ত্ববধানে অনুষ্ঠিত দ্বীনি মাহফিলে কোরআন-হাদীসের আলোকে তকরীর পেশ করেন দ্বীনি মাহফিলের বিশেষ আলোচক মাওলানা মুফতী আনিছুর রহমান, মাওলানা হাফেজ নুরুল কাদের শাকের, মাওলানা মুফতী এনামুল হাসান প্রমুখ।

দ্বীনি মাহফিল শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়। দ্বীনি মাহফিল পরিচালনা করেন মসজিদের খাদেম মুহাম্মদ নুরুল হক।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে স্কুলে জ্ঞান হারায় ছাত্রী , রাতে ‍মৃত্যু

রোহিঙ্গা নিয়ে ভাবনা ও সরল অংক

টেকনাফে নিহত যুবলীগ নেতার ভাইকে অপহরণচেষ্টা, ক্যাম্পে অভিযান

ঘুরে আসলাম সূর্যোদয়-অস্তের কুয়াকাটা

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৮

হালিশহরে মহেশখালের উপর অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সিডিএ

মহাসড়কের ঈদগাঁওতে যত্রতত্রে গাড়ি পার্কিং : ব্যবসায়ীরা বিপাকে

সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকী মঙ্গলবার

এনজিওর ইন্ধনে রোহিঙ্গা প্রত্যাবাসন সন্দেহ-সংশয়

পেকুয়ায় ভূঁয়া এনএসআই কর্মকর্তা আটক

এবার বাহরাইনেও সম্মাননায় ভূষিত নরেন্দ্র মোদি

এবার ব্যবস্থা নেয়া হচ্ছে নারী সহকর্মী সানজিদা’র বিরুদ্ধে

পেকুয়ায় ডেঙ্গু রোগী শনাক্ত

চকরিয়ায় ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

সৌদিআরবে প্রবাসী সমাবেশ ও হাজীদের সংবর্ধনা

উখিয়ায় লক্ষাধিক রোহিঙ্গার সমাবেশ থেকে বিশ্ববাসীর কাছে ৫ দফা

পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

কর্ণফুলী টানেলের বিশাল কর্মযজ্ঞ

রোহিঙ্গারা নানা অপরাধে জড়িয়ে পড়েছে : ২ বছরে ৪৭১ মামলায় ১০৮৮ জন আসামী

পেকুয়ায় সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন