প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদের বার্ষিক দ্বীনি মাহফিলে আল্লামা মুফতী মিজানুর রহমান সাঈদ বলেন ইহকাল ও পরকালের মুক্তির জন্য মানুষকে কোরআন- হাদীসের আলোকে জীবন গড়তে হবে। তিনি বলেন কোরআন-হাদীসের শিক্ষা ছাড়া অন্য কোন জাগতিক শিক্ষায় মানুষের আত্ম পরিশুদ্ধ হয় না এবং মানুষ খোদা ভীরু হতে পারে না। মাহফিলে প্রধান মেহমান হিসেবে সমাপনী বক্তব্যে ঢাকার শাইখ জকরিয়া (রাহ:) ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক মুফতী মিজান সাঈদ বলেন, দেশকে সুদ, ঘুষ, সন্ত্রাস ও দূর্নীতিমুক্ত করতে হলে আত্মাপরিশুদ্ধ-খোদা ভীরু, আদর্শ নাগরিক তৈরী করতে হবে। তাই তিনি দেশের শিক্ষা ব্যবস্থার সর্বস্তরে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

গত ১৭ এপ্রিল সোমবার বাদে আছর হতে বদর মোকাম জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত দ্বীনি মাহফিলের প্রধান আলোচক চট্টগ্রাম ফটিকছড়ি জামেয়াতুল কোরআনিয়া মাদ্রাসার মুহতামিম, আধ্যাত্মিক সাধক, পীরে কামেল, আল্লামা মোহাম্মদ ইউছুপ শাহ নগরী বলেন, মানুষ মহান আল্লাহর সৃষ্টির সেরা জীব। সারা জাহানে যত মাখলুক সৃষ্টি করা হয়েছে সবগুলো মানুষের কল্যাণের জন্য সৃষ্টি করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয় মানুষ এই ব্যাপারে কিছুই চিন্তা করে না। নিজেকে জানে না। নিজেকে চিনে না। তিনি বলেন, যে নিজেকে চেনে না, সে আল্লাহকে চেনে না। আর যে আল্লাহকে চেনে না, সে কিছুই চিনলনা। আর যে কিছুই চিনে না এবং আল্লাহকে চিনে না সে মূর্খ অভিশপ্ত আল্লাহর নাফারমান।

আল্লামা মোহাম্মদ ইউছুপ শাহ নগরী বলেন, মহান আল্লাহকে জানার জন্য, চেনার জন্য মুসলমানদেরকে কোন মাদ্রাসায় শিক্ষা গ্রহণ অথবা হক্কানী কোন পীরের বায়াত গ্রহণ অথবা দাওয়াতে তাবলীগের ছায়াতলে কাজ করার জন্য আহবান জানান।

বদর মোকাম জামে মসজিদ পরিচালনা কমিটির অর্থ সম্পাদক এস.এম. হেলাল উদ্দিন, নির্বাহী সদস্য আব্দুল কাইয়ূম জুয়েল, এস.এম. জসিম উদ্দিন, আবু আদনান সাউদ ও এ.কে. রাসেল চৌধুরীর সার্বিক তত্ত্ববধানে অনুষ্ঠিত দ্বীনি মাহফিলে কোরআন-হাদীসের আলোকে তকরীর পেশ করেন দ্বীনি মাহফিলের বিশেষ আলোচক মাওলানা মুফতী আনিছুর রহমান, মাওলানা হাফেজ নুরুল কাদের শাকের, মাওলানা মুফতী এনামুল হাসান প্রমুখ।

দ্বীনি মাহফিল শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়। দ্বীনি মাহফিল পরিচালনা করেন মসজিদের খাদেম মুহাম্মদ নুরুল হক।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •