বিশ্ব মিডিয়াতে আলোচনায় বাংলাদেশি বিজ্ঞাপন

বিনোদন ডেস্ক:
৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে নির্মাতা আশুতোষ সুজন তৈরি করেন নারী নিগ্রহ ও নির্যাতন বিরোধী একটি বিজ্ঞাপনচিত্র। সেসময়ই এটি অনলাইনে ব্যাপক আলোচনা তৈরি করে।

নিলয় আলমগীর, স্পর্শিয়াসহ বেশ কয়েকজন দেশীয় তারকা নিজেদের ফেসবুকে প্রোফাইলে এটি শেয়ার দেন। অনেক তারকাই সেখানে এসে কমেন্ট করে প্রশংসা বাক্য লেখেন। এবার এ বিজ্ঞাপনটি নতুন মাত্রা যোগ করেছে। বিশ্ব মিডিয়ায় চলছে এর বিশ্লেষণ ও প্রশংসা।
গত ৫ এপ্রিল ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বিজ্ঞাপনটি নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করে। আর গত ১৩ এপ্রিল এটি নিয়ে বিশেষ লেখা প্রকাশ করেছে নিউ ইয়র্ক টাইমস। এর পরপরই টুইটারে চলছে বিজ্ঞাপনটির প্রশংসা।
বাংলাদেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান জুঁই নারকেল তেল এর নারী দিবসের বিশেষ বিজ্ঞাপনচিত্র এটি। যা পরিচালনা করেছেন আশুতোষ সুজন। এতে মূল মডেল হয়েছেন শাহনাজ সুমি।
নির্মাতা সুজন বলেন, ‌‘আমি খুব উচ্ছ্বসিত বিজ্ঞাপনটি এখন সারা দুনিয়ায় ভাইরাল হয়েছে দেখে। অনলাইনে প্রকাশিত এই টিভিসি নিয়ে ভিনদেশি গণমাধ্যমে নানা ধরনের বিশ্লেষণ চলছে, এটা বাংলাদেশের জন্য বেশ ভালো খবর।’
এদিকে নিউ ইয়র্ক টাইসম তাদের বিশেষ ক্রোড়পত্রে লেখে, প্রায় দুই মিনিট ব্যপ্তির এই বিজ্ঞাপনচিত্রটিতে দেখা যায়, এক তরুণী পার্লারে যান তার লম্বা চুল ছোট করতে। বিউটিশিয়ান যত ছোট করেন তিনি শুধু বলেন, আরও ছোট। শেষে নারীটি বলেন, এমন ছোট করুন যেন, কেউ এটি মুঠো করে ধরতে না পারে। মূলত এ সংলাপটি মানুষের মনে দাগ কেটে যায়।
বিজ্ঞাপনটির মডেল শাহনাজ সুমি চ্যানেল আই সেরা নাচিয়ে প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় উঠে আসেন। এই বিজ্ঞাপনটি দিয়েই তিনি প্রথম আলোচনায় আসেন। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটা এমন একটি বিজ্ঞাপন যা, টিভিতেও প্রচার হয়নি। শুধু অনলাইনের জন্য নির্মাণ হয়েছে। এবং ভীষণ সাড়া পাই। যেটি দেখার পর ভারতের বেশ কয়েকজন নির্মাতা তাদের সিনেমার জন্য আমার সঙ্গে যোগাযোগ করেন। কলকাতার এক পরিচালকও কথা বলেন আমার সঙ্গে। তবে সে কাজটি আর হচ্ছে না। আর এখন এটি নিয়ে বিশ্ব মিডিয়ায় যেভাবে আলোচনা হচ্ছে, তাতে আমি মুগ্ধ।’

 

সর্বশেষ সংবাদ

শহীদ মিনারে জেলা পরিষদের শ্রদ্ধা নিবেদন

একুশ তুমি

চট্টগ্রাম শহীদ মিনারে কক্সবাজার সমিতির শ্রদ্ধা নিবেদন

শহীদ মিনারে আইনজীবী সমিতির শ্রদ্ধা ও আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ মিনারে জেলা পুলিশের শ্রদ্ধা নিবেদন

২৬ দিনেই বিধবা হলেন স্মৃতি

আলীকদম উপজেলা নির্বাচনে হেভিওয়েট প্রার্থী আবুল কালাম

আলীকদমে পদত্যাগী চেয়ারম্যান ও প্রার্থীর বিরুদ্ধে মামলা

ডিলাইট হলিডে ফাউন্ডেশনের উদ্যোগে মহান একুশে ফেব্রুয়ারি উদযাপিত

সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে ১১ জন মাঝিমাল্লা ও ট্রলারসহ ১লাখ ইয়াবা উদ্ধার

আমি বাংলায় ভালোবাসি , বাংলাকে ভালোবাসি

কক্সবাজার হাশেমিয়া কামিল মাদ্রাসায় শহীদ দিবস উদযাপন

ফুলে ফুলে ভরে গেছে ঈদগাঁও কেন্দ্রীয় শহীদ মিনার

ইটিএস ইয়ুথ ডেভেলমেন্টের ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ও দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প

শহীদ মিনারে জেলা আওয়ামীলীগের শ্রদ্ধান্ঞ্জলি

শহীদদের শ্রদ্ধা জানালো কক্সবাজার পৌরসভা

একুশের প্রথম প্রহরে শহীদদের শ্রদ্ধা জানালো জেলা বিএনপি

সাবেক ছাত্রদল নেতা হাবিব উল্লাহ ১০ হাজার ইয়াবাসহ আটক

নাইক্ষ্যংছড়িতে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

পুরান ঢাকার আগুন নিয়ন্ত্রণে, ৬৫ লাশ উদ্ধার