বিশ্ব মিডিয়াতে আলোচনায় বাংলাদেশি বিজ্ঞাপন

বিনোদন ডেস্ক:
৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে নির্মাতা আশুতোষ সুজন তৈরি করেন নারী নিগ্রহ ও নির্যাতন বিরোধী একটি বিজ্ঞাপনচিত্র। সেসময়ই এটি অনলাইনে ব্যাপক আলোচনা তৈরি করে।

নিলয় আলমগীর, স্পর্শিয়াসহ বেশ কয়েকজন দেশীয় তারকা নিজেদের ফেসবুকে প্রোফাইলে এটি শেয়ার দেন। অনেক তারকাই সেখানে এসে কমেন্ট করে প্রশংসা বাক্য লেখেন। এবার এ বিজ্ঞাপনটি নতুন মাত্রা যোগ করেছে। বিশ্ব মিডিয়ায় চলছে এর বিশ্লেষণ ও প্রশংসা।
গত ৫ এপ্রিল ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বিজ্ঞাপনটি নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করে। আর গত ১৩ এপ্রিল এটি নিয়ে বিশেষ লেখা প্রকাশ করেছে নিউ ইয়র্ক টাইমস। এর পরপরই টুইটারে চলছে বিজ্ঞাপনটির প্রশংসা।
বাংলাদেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান জুঁই নারকেল তেল এর নারী দিবসের বিশেষ বিজ্ঞাপনচিত্র এটি। যা পরিচালনা করেছেন আশুতোষ সুজন। এতে মূল মডেল হয়েছেন শাহনাজ সুমি।
নির্মাতা সুজন বলেন, ‌‘আমি খুব উচ্ছ্বসিত বিজ্ঞাপনটি এখন সারা দুনিয়ায় ভাইরাল হয়েছে দেখে। অনলাইনে প্রকাশিত এই টিভিসি নিয়ে ভিনদেশি গণমাধ্যমে নানা ধরনের বিশ্লেষণ চলছে, এটা বাংলাদেশের জন্য বেশ ভালো খবর।’
এদিকে নিউ ইয়র্ক টাইসম তাদের বিশেষ ক্রোড়পত্রে লেখে, প্রায় দুই মিনিট ব্যপ্তির এই বিজ্ঞাপনচিত্রটিতে দেখা যায়, এক তরুণী পার্লারে যান তার লম্বা চুল ছোট করতে। বিউটিশিয়ান যত ছোট করেন তিনি শুধু বলেন, আরও ছোট। শেষে নারীটি বলেন, এমন ছোট করুন যেন, কেউ এটি মুঠো করে ধরতে না পারে। মূলত এ সংলাপটি মানুষের মনে দাগ কেটে যায়।
বিজ্ঞাপনটির মডেল শাহনাজ সুমি চ্যানেল আই সেরা নাচিয়ে প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় উঠে আসেন। এই বিজ্ঞাপনটি দিয়েই তিনি প্রথম আলোচনায় আসেন। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটা এমন একটি বিজ্ঞাপন যা, টিভিতেও প্রচার হয়নি। শুধু অনলাইনের জন্য নির্মাণ হয়েছে। এবং ভীষণ সাড়া পাই। যেটি দেখার পর ভারতের বেশ কয়েকজন নির্মাতা তাদের সিনেমার জন্য আমার সঙ্গে যোগাযোগ করেন। কলকাতার এক পরিচালকও কথা বলেন আমার সঙ্গে। তবে সে কাজটি আর হচ্ছে না। আর এখন এটি নিয়ে বিশ্ব মিডিয়ায় যেভাবে আলোচনা হচ্ছে, তাতে আমি মুগ্ধ।’

 

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন