খারাংখালী-কম্বনিয়াপাড়া সড়ক সংস্কারে জনভোগান্তি চরমে

মুহাম্মদ জাহাঙ্গীর আলম, টেকনাফ:
টেকনাফের হোয়াইক্যং খারাংখালী-কম্বনিয়াপাড়া সড়কের সংস্কার কাজ দীর্ঘ ১বছরের অধিক সময় অতিবাহিত হলেও মেরামত কাজ সম্পন্ন না হওয়ায় সড়কের খানা-খন্দকে অতিষ্ঠ জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরেজমিন দেখা যায়,উপজেলার হোয়াইক্যংয়ের কৃষিজাতদ্রব্য উৎপাদনকারী এলাকাবাসীর একটি গুরুত্বপূর্ণ যাতায়াতের রাস্তা খারাংখালী-কম্বনিয়াপাড়া সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজারো জনসাধারণ,কৃষিজাত পণ্য ও মানুষ বোঝাই যানবাহন যাতায়াত করে। এই এলাকার খারাংখালী পশ্চিম মহেশখালীয়া পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,খারাংখালী বাহারুল উলুম মাদ্রাসা,আজিজিয়া,রিয়াজুল উলুম মাদ্রাসা,দারুত তাওহীদ বালিকা মাদ্রাসার শত শত শিক্ষার্থী যাতায়াত করে। স্থানীয় এমপি আব্দুর রহমান বদি উক্ত এলাকার একটি অনুষ্ঠানে জনসাধারণ ও শিক্ষার্থীদের ভোগান্তির কথা বিবেচনা করেই উক্ত সড়কটি দ্রুত সংস্কারের নির্দেশ প্রদান করেন। উক্ত নির্দেশনার আলোকে সংশ্লিষ্ট দপ্তর উক্ত সড়কটি সংস্কারের কাজ শুরু করেন। উক্ত সড়কের এক-তৃতীয়াংশ কাজ হলেও অবশিষ্ট অংশ ফেলে রেখে সংশ্লিষ্ট ঠিকাদার গা ঢাকা দেয় এবং এখনো খোলা সড়কটি পড়ে রয়েছে। সড়কের এই করুণ অবস্থার জন্য রোগী,শিক্ষার্থী ও কৃষিজাত পণ্য বোঝাই যানবাহন চলাচল করতে পারছেনা।
এই ব্যাপারে স্থানীয় মেম্বার আব্দুল জাব্বার বলেন,এলাকাবাসীর তাগাদা অতিষ্ঠ হয়ে এই সড়কটি দ্রুত সময়ে মেরামত কাজ শেষ করার জন্য স্থানীয় এমপি ও উপজেলা প্রশাসনে লিখিত জানানোর পরও কোন ব্যবস্থা হচ্ছেনা। স্থানীয় মসজিদের ঈমাম নুরুল আলম জানান,এই সড়কটি এভাবে পড়ে থাকায় চরম কষ্টে আছি। সামনে রমজান ও বর্ষাকাল আসছে তাই দ্রুত রাস্তাটি মেরামত না হলে চরম ভোগান্তিতে পড়তে হবে। হ্নীলা হাইস্কুলের ছাত্র ও স্থানীয় বাসিন্দা আরিফ ইশতিয়াক জসিম বলেন,আমরা এই রাস্তা নিয়ে বেশী কষ্ঠে আছি। বর্ষা আসার আগেই রাস্তার উভয় পার্শ্বে ড্রেন তৈরী করা খুবই দরকার। ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ ইসমাঈল বলেন,বর্তমান সরকার খারাংখালী-কম্বনিয়া পাড়া সড়কের মেরামতের ঘোষনা দিয়ে কিছু অংশে কাজ করলেও ঠিকাদার পালিয়ে যাওয়ায় এসব উন্নয়ন কাজ ব্যাহত হচ্ছে। প্রয়োজনে বর্ষা আসার আগেই পুরান টেন্ডার বাতিল করে হলেও নতুন টেন্ডারের মাধ্যমে জনগুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত সংস্কারের দাবী জানাচ্ছি। তবে ভূক্তভোগী এলাকাবাসী ও শত শত শিক্ষার্থী এই সড়কের ব্যাপারে স্থানীয় এমপি আব্দুর রহমান বদির দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা

কক্সবাজার সিটি কলেজে পদার্থ বিজ্ঞান ও প্রাণ-রসায়ন অনার্স অধিভুক্তি লাভ

সাবেক এমপি মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে সপ্তাহব্যাপী কর্মসূচী

কুতুবদিয়ায় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য আটক

কক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াক

লামায় কারিতাস টেকনিক্যাল ট্রেনিং কোর্সের সনদ বিতরণ

গোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের সাথে কউকের মতবিনিময়

টেকনাফের ইয়াবা রানী ইয়াসমিনসহ দুইজন আটক, মিললো বস্তাভর্তি ৭২ হাজার ইয়াবা

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক

বালুখালী শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা বৃদ্ধ অপহরণ, মুক্তিপণ দাবী

যানজটমুক্ত করতে মাঠে অটোবাইক মালিক চালকরা

বিতর্কিত ডিজিটাল আইন সংবিধান বিরোধী

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনালদো

ঘামের গন্ধে কাছে আসে যে সাপ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব ফের গ্রেফতার

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কবার্তা

এক নিয়োগ আবেদনে ৪০ কোটিরও বেশি আয়

আলোচনায় বসতে মোদিকে ইমরানের চিঠি

চকরিয়ায় মোবাইল চুরির অভিযোগে যুবককে ধরে নিয়ে মাথান্যাড়া শাস্তি!