সিবিএন:
জিয়া উদ্দীন ফায়সাল হত্যার প্রতিবাদে কক্সবাজার ইউনিভার্সিটিতে এক প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় ইউনিভার্সিটি চত্বরে এই প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ইউনিভার্সিটির সকল শিক্ষার্থীরা অংশ নেন।
প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইউনিভার্সিটির রেজিস্টার নাজিম উদ্দীন সিদ্দিকী, আইন অনুষদের চেয়ারম্যান নাঈম আল হায়দার, গণসংযোগ কর্মকর্তা কুতুব উদ্দীন, ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দীন, বাণিজ্য অনুষদের শিক্ষার্থী শয়ন কান্তি ও বাণিজ্য অনুষদের উম্মে সালমা চম্পা।


প্রতিবাদ সভায় বক্তারা বলেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে দাঁড়াতে গিয়েই ফয়সাল খুন হয়েছেন। আমরা এই খুনীদের ফাঁসি চাই। তা নাহলে দেশপ্রেমিক মানুষগুলো মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আর দাঁড়াতে সাহস পাবে না।
আরো বলেন, ফয়সালের খুনীদের বাঁচাতে কোনো প্রভাবশালী মহল, রাজনৈতিক মহল যদি হস্তক্ষেপ করে তাহলে কঠিন পরিস্থিতি তৈরি হবে। তখন আমরা কেউ বসে থাকবো না। তাই প্রশাসনকে এই ব্যাপারে কঠোর হওয়ার আহ্বান জানাচ্ছি।
বক্তারা আরো বলেন, ফয়সাল মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জীবন দিলেন। তিনি দেখিয়ে দিয়ে গেলেন এখনো তরুণরা প্রতিবাদ করতে জানে। ফয়সাল যুগ যুগ ধরে অনুপ্রেরণার প্রতীক হয়ে থাকবে।
উল্লেখ্য, রোববার রাতে নিজ এলাকার চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের হাতে নির্মম ভাবে খুন হয় ফয়সাল। নিহত ফয়সাল কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্র্সিটির আইন অনুষদের ৫ম ব্যাচের ছাত্র ছিলেন।