বাইশারীতে মুক্তিপণ দিয়ে ৪৬ ঘন্টা পর মুক্তি পেলো অপহৃত

আব্দুর রশিদ, বাইশারী:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ০৪নং ওয়ার্ড করলিয়ামুরা গ্রাম থেকে গত শনিবার ১৫ ই এপ্রিল ভোর রাত ৩ টার দিকে অপহৃরণের শিকার মোহাম্মদ ইউনুছ (৩২) কে দীর্ঘ ৪৬ ঘন্টার পর ১লাখ ৬৬ হাজার টাকা মুক্তিপন দিয়ে জিম্মি দশা থেকে মুক্ত করে দিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা। গত রবিবার রাত ১০ টা ৩০ মিনিটের দিকে রামু উপজেলার গহীন অরণ্যে ঈদগড় রেঞ্জের সংরক্ষিত বণাঞ্চল বৈধ্য পাড়া এলাকায় ছেড়ে দেওয়া হয়।

জিম্মি দশা থেকে মুক্ত হওয়ার পর মোহাম্মদ ইউনুছ স্থানীয় সাংবাদিক ও এলাকাবাসীর সাথে কথা বলতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। দীর্ঘ ৪৬ ঘন্টা কালো পাহাড়ে হাঁত পা বেঁেধ চরম নির্যাতন করেছে সশস্ত্র সন্ত্রাসীরা মুক্তিপনের টাকার জন্য। বেদম প্রহার করে মোবাইল ফোনে পরিবারের সদস্যদের নিকট মুক্তিপনের টাকার জন্য চাপ প্রয়োগ করতেন বলে তিনি জানান। তবে তিনি সাংবাদিকদের নিকট প্রকাশ্যে বলেন, অপহৃরণকারীদের সে চিনতে পেয়েছে এবং এদের দলে চার জন চিহিৃত তালিকাভুক্ত সন্ত্রাসীও রয়েছে।

অপহৃত ইউনুছ আরো বলেন, বাইশারী এলাকার ভাড়ায় চালিত আবু প্রকাশ আবুইয়া নামের একজন মটর সাইকেল চালক অপহৃরণকারীদের সার্বিক সহযোগিতা এবং সেই মটর সাইকেল চালকের মাধ্যমে সরাসরি মুক্তিপনের টাকা গুলি সন্ত্রাসীদের হাতে তুলে দেওয়া হয়। তাছাড়া সন্ত্রাসীরা সার্বক্ষণিক টাকা গুলো এবং টাকা দিতে আসা পরিবারের সদস্যদের তার মটর সাইকেলে করে যেন আসে তা মোবাইল ফোনে জানিয়ে দেয় সন্ত্রাসীরা।

ওই ঘটনাটি ফাঁস হওয়ার পর থেকে মটর সাইকেল চালক আবু প্রকাশ আবুইয়া এখন এলাকা থেকে উধাও হয়ে যায়। গত রবিবার রাতে মুক্তিপনের বিনিময়ে অপহৃত ইউনুছ উদ্ধারের পর পুলিশ তার বাড়ীতে গিয়ে তার সাথে কথা বলে এবং ঘটনার বিস্তারিত বিবরণ জিজ্ঞাসাবাদ করে।

উদ্ধারের বিষয়টি নিশ্চিত হয়ে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কৃষ্ণ কুমার দাস মোবাইল ফোনে জানান, এ.এস.পি সার্কেল লামা ও সঙ্গীয় ফোর্স সহ আমি গতকাল সোমবার বিকাল ৩টার দিকে আবারো ঘটনাস্থলে পরিদর্শনে যাচ্ছি। অবশ্যই অপহৃরণকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।তিনি আরো জানান, এখনো পর্যন্ত থানায় কোন ধরনের মামলা রুজু হয় নাই। অপহৃত ইউনুছ জানান, তিনি অবশ্যই মামলা দায়ের করবেন। এই রিপোর্ট পাঠানো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!

কর্মসুচিতে যোগ দিতে ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম আসছেন ইলিয়াস কাঞ্চন

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা