উজানটিয়ায় বেসরকারী ভাবে জয়নাল হাজারী নির্বাচিত

এম.জুবাইদ ,পেকুয়া:

পেকুয়ার উজানটিয়া ইউপির ৮ নং ওয়ার্ডের উপ নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে গ্রহন সম্পন্ন হয়েছে। ১৬ এপ্রিল কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে উৎসবমূখর পরিবেশে উজানটিয়া এ এস সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে এ উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। রির্টানিং অফিসারের কার্যালয়সূত্রে জানায় সকাল ৮ থেকে বিকাল ৪ টায় পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়। ভোট গ্রহণের জন্য ৩টি বুথে গোপন ব্যালেট পেপারের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচিত করছে ভোটাররা। উপজেলা মৎস্য কর্মকর্তা বেনজির আহমদ ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ৩ জন সহ প্রিজাইডিং অফিসার, ৬ জন পোলিং অফিসারসহ পুলিশ ও আনসার বাহির্নী সার্বক্ষনিক দায়িত্বে পালন করেন। সুষ্ঠ ভোট গ্রহন সম্পন্ন করতে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রষ্ট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুল করিম, কক্সবাজার জেলা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রষ্ট তৌহিদুল আলম মোবাইল টিম পরিচালনা করেন। সেই সাথে র‌্যাব ও পুলিশের টহল জোরদার করা ছিল। বিকাল ৫ টায় ভোট গণনা শেষে প্রিজাইডিং অফিসার ও উপজেলা মৎস্য কর্মকর্তা বেনজির আহমদ প্রার্থীদের ফলাফল ঘোষনা করেন। ফলাফলে জয়নাল আবেদীন হাজারী (টিউবওয়েল) প্রতীক নিয়ে ২২৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী শেখ আহমদ(তালা) প্রতীক নিয়ে ১৯৯ ভোট, আমির উদ্দিন (ফুটবল) প্রতীক নিয়ে ১৬৯ ভোট, দেলোয়ার হোছাইন মানিক (মুরগ) প্রতীক নিয়ে ১৬ ভোট। ফলাফলে জয়নাল আবেদীন হাজারী সর্বাধিক ভোট পাওয়ায় তাকে বেসরকারী ভাবে নির্বাচিত ঘোষনা করেন। উজানটিয়া ৮ নং ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৮০৭ জন। ভোট সংগ্রহ হয়েছে ৬১৯টি এর মধ্যে নষ্ট ভোট ৬ টি বৈধ ভোটের সংখ্যা ৬১৩ টি।

উল্লেখ যে গত ২১ মার্চ প্রার্থীদের প্রার্থীতা বাছাই নির্বাচন তফসীল অনুয়ায়ী ২৯ মার্চ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়। উজানটিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার ওমর ফারুকের অকাল মৃত্যুতে তার ওই ওয়ার্ডের মেম্বারের পদটি শূন্য হয়ে যায় ৭ মাস পর। ২০১৬ সালের ৩১ আগষ্ট ভোরে নিজ বাসভবনে হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যায়। এপরই থেকে এ ইউপির ৮ নং ওয়ার্ড এমইউপির পদটি শূন্য হয়ে যায়। ৮ নং ওয়ার্ডের ভোটাররা ৮ মাসের মাথায় জনপ্রতিনিধি নির্বাচিত করলো পুনরায়।

এ ব্যাপারে উপজেলা রির্টানিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা এ.এইচ.এম মনিরুজ্জামান রব্বানী জানান, কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

স্থায়ী বসবাসের সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া

চকরিয়ায় একদিনে পাগলা কুকুরের কামড়ে ১৩ শিশু আহত

চট্টগ্রামের তিন ছিনতাইকারী আটক

শাহীন চৌধুরী নৌকার প্রার্থী মনোনীত হওয়ায় উখিয়ায় ছাত্রলীগের অানন্দ মিছিল

টেকনাফ বিজিবির অভিযানে ইয়াবাসহ আটক ৩

শাহিনা চৌধুরীকে মনোনয়ন দেয়ায় হ্নীলায় আনন্দ মিছিল ও পথসভা অনুষ্ঠিত

কলাতলীর সমাজসেবক শফি উল্লাহর পিতার ইন্তেকাল, রাত দশটায় জানাজা

এই ছবি আসলে কার?

মনোনয়ন পাবে না বিএনপির শোডাউনকারীরা

চূড়ান্ত মনোনয়ন জোটের সঙ্গে বসে : ফখরুল

বৃহস্পতিবার এড. আহামদ হোসেন স্মরণে ফুলকোর্ট রেভারেন্স

কক্সবাজার সরকারি কলেজে ঈদ-ই-মিলাদুন্নবী (স:) পালিত

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে ছাত্রশিবিরের শোক 

এলাকাবাসীকে কাঁদিয়ে না ফেরার দেশে জননেতা জিএম রহিমুল্লাহ

চকরিয়ায় পিকনিকের বাস উল্টে খাদে পড়ে গার্মেন্টস কর্মী নিহত,আহত অর্ধশত

সাতকানিয়ায় নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা