রামুতে উপজেলা পরিষদের আরো দেড় কোটি টাকার অবকাঠামো উন্নয়ন

নীতিশ বড়ুয়া, রামু
কক্সবাজারের রামু উপজেলায় আরো দেড় কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে উপজেলা পরিষদ। উন্নয়ন প্রকল্পে ব্রিক সলিং, এইচবিবি, ড্রেন, কার্লভার্ট, গাইড ওয়াল, আরসিসি ও কার্পেটিং রাস্তাসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প রয়েছে। গত শনিবার (১৫ এপ্রিল, ২ বৈশাখ) জোয়ারিয়ানালা ইউনিয়নে প্রস্তাাবিত প্রকল্পসমুহ পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম। এসময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমদ চৌধুরী প্রিন্স, উপ সহকারি প্রকৌশলী আবুচ উদ্দিন, জোয়ারিয়ানালার ইউপি সদস্য, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ সাথে ছিলেন। পরিদর্শন কালে উপজেলা চেয়ারম্যান এলাকার উন্নয়নে ধর্মীয় নেতৃবৃন্দ ও স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় করেন।
রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, স্থানীয় সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের নেতৃত্ব আমরা রামুকে আধুনিক উপজেলায় রূপান্তর করতে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় উপজেলার গ্রাম পর্যায় থেকে অনুন্নত এলাকা সমুহ বাছাই করে পর্যায়ক্রমে উন্নয়নের কাজ চালিয়ে যাচ্ছি। তিনি বলেন, আমাদের রামু উপজেলা দীর্ঘদিন অবহেলিত ছিলো। আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি এ অঞ্চলের অবহেলিত এলাকার চিত্র সংসদে তুলে ধরার পর সরকার রামুর প্রতি সুদৃষ্টি দিয়েছেন। রিয়াজ উল আলম বলেন, বিশ্বের উন্নয়নের রোল মডেল বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর বাংলাদেশের উন্নয়নের রোল মডেল হচ্ছে কক্সবাজার- রামু ও আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। া সম্মিলিত প্রচেষ্টায় রামুকে আধুনিক ও মডেল উপজেলায় রূপান্তর করতে তিনি রামুবাসীর সহযোগিতা কামনা করেন।
উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী আবুচ উদ্দিন জানান, উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে এ উন্নয়ন প্রকল্প গুলো বাস্তবায়ন করা হচ্ছে। আগামি সপ্তাহে এ প্রকল্প সমুহের দরপত্র আহবান করা হবে। তিনি বলেন, চলিত বছরের শুরুর দিকে একই তহবিল থেকে আরো এক কোটি টাকার প্রকল্প দরপত্রের মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে। ২০১৭ সালের শুরুতেই রামু উপজেলা পরিষদ দু’ভাগে আড়াই কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে। তিনি বলেন, আগামি সপ্তাহে যে সকল প্রকল্প দরপত্র আহবানের জন্য প্রাথমিক ভাবে বাছাই করা হয়েছে তাদের মধ্যে রয়েছে ফতেখাঁরকুল ইউনিয়নের ব্রাক অফিসের পিছনে আমতলিয়া পাড়া সড়ক, রহমানিয়া মাদরাসা-পশ্চিম মেরংলোয়া সড়ক, মধ্যম মেরংলোয়া সড়ক, পূর্ব মেরংলোয়া হতে হাইটুপি সড়ক, কেন্দ্রীয় জামে মসজিদ হতে রামু মাছ বাজার সড়ক, মাষ্টার যতিনবাবু সড়ক আরসিসি দ্বারা উন্নয়ন। পূর্ব মেরংলোয়া শর্মা পাড়া রাস্তা ব্রিক সলিং, দক্ষিন শ্রীকুল বায়তুননুর জামে মসজিদ রাস্তা ব্রিক সলিং, সিপাহি পাড়া রাস্তা মেরামত, আর্যবংশ বৌদ্ধ বিহারে ড্রেন নির্মাণ, তেচ্ছিপুলের পাশে মোজাফ্ফরের দোকান হতে রাস্তা মেরামত, ফকিরা বাজারের বাশঁ বাজার জামে মসজিদের টয়লেট নির্মাণ। জেয়ারিয়ানালা ইউনিয়নের নন্দাখালী সাইক্লোন সেল্টার হতে রশিদ নগর ফকিরা মুরা রাস্তা ব্রিক সলিং, উত্তর মিঠাছড়ি উত্তর পাহাড়িয়া পাড়া রাস্তা সংস্কার ও গাইড ওয়াল, রাবার বাগান রেষ্ট হাউস হতে পাহাড়িয়া পাড়া মন্দির পর্যন্ত রাস্তা ব্রিক সলিং, পূর্ব নোনাছড়ি দক্ষিন পাড়া নুর আহমদের বাড়ির পাশে বড় জুরের মুখে কার্লভার্ট, মাষ্টার শেহের আহমদের খামার হতে পূর্ব নোনাছড়ি রাস্তা ব্রিক সলিং, বড়–য়া পাড়া প্রজ্ঞামিত্র বন বিহারের রাস্তা আরসিসি, উত্তর মিঠাছড়ি হিন্দু পাড়া রাস্তা ব্রিক সলিং। রাজারকুল ইউনিয়নের রাজারকুল আশ্রয়ন কেন্দ্রের রাস্তা স্লাব কার্লভার্ট ও ড্রেন, রামকোট তীর্থধামের রাস্তা বিসি দ্বারা মেরামত, দরগাহ পাড়া হতে নছরত আছিয়া স্কুল রাস্তা ব্রিক সলিং, চেইন্দা- রাজারকুল সড়কের জাফর চেয়ারম্যানের ঘাটা হতে দক্ষিনের সড়কে এইচবিবি ও আরসিসি দ্বারা উন্নয়ন। কাউয়ারখোপ ইউনিয়নের মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাস্তা ব্রিক সলিং, ইসহাক মাষ্টারের বাড়ি হতে সোয়া পুকুরের পশ্চিম পাড় রাস্তা ব্রিক সলিং। রশিদ নগরের হরিতলা হতে ওয়ামুদ্দিন মেম্বারের বাড়ির পার্শ্বে ইউড্রেন। চাকমারকুল ইউনিয়নের পূর্ব মোহাম্মদপুরা নয়া পাড়া রাস্তায় এইচবিবি দ্বারা উন্নয়ন। খুনিয়া পালং ইউনিয়নের কালুর দোকান হতে লম্বাঘোনা রাস্তা ব্রিক সলিং, তুলাবাগান পাইন বাগান রাস্তার পশ্চিমে ব্রিক সলিং, ধেচুয়া পালং কম্বনিয়া কবরস্থান হতে আব্দুল্লাহর বাড়ি পর্যন্ত রাস্তা ব্রিক সলিং। ঈদগড় বাজারে গণ শৌচাগার ও দক্ষিন মিঠাছড়ি ইউনিয়নে নুরুল আলমের বাড়ি হতে পূর্বদিকে রাস্তা ব্রিক সলিং দ্বারা উন্নয়ন প্রকল্প উল্লেখ যোগ্য।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শহর পরিচ্ছন্নতায় নামলেন কক্সবাজার পৌর মেয়র

‘বাবা লাগবে? সবুজ গোলাপি লাল সব আছে’

সংসদ নির্বাচনে কেন আসতে চাচ্ছে না বিদেশী পর্যবেক্ষকেরা?

জোট করা ছাড়া কি এবার জয় সম্ভব নয়?

বাংলাদেশের নির্বাচন : কেন কৌশল পাল্টাল ভারত?

কক্সবাজার সদর-রামু আসনে নৌকা পাচ্ছেন কে?

ভারতের রাজনীতিতে যেভাবে প্রভাব ফেলবে বাংলাদেশের নির্বাচন

চার পয়েন্টকে গুরুত্ব দিয়ে তৈরি হচ্ছে আ.লীগের ইশতেহার

মহেশখালীতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

দলের সিদ্ধান্ত কতটুকু মানবেন বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা?

মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ

বিয়ের আগেই ৪৫০ কোটি টাকার বাংলো উপহার

ভারতের তামিলনাডুতে ‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের

প্রিন্স সালমানই খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছিলেন : সিআইএ

শতভাগ সুষ্ঠু নির্বাচন হবে না: কবিতা খানম

নির্যাতিত হয়ে সৌদি আরব থেকে ফেরত আসলেন ২৪ নারী কর্মী

মিয়ানমারের মানবতাবিরোধী অপরাধের তদন্ত করবে জাতিসংঘ

চট্টগ্রামের প্রয়াত চারনেতার বিশেষত্ব ছিল এরা দুঃসময়ে সাহসী : নাছির

বদরখালীতে কিশোরের জুতার ভেতর থেকে ইয়াবা উদ্ধার

জাতীয়করণ হলো টেকনাফ এজাহার বালিকা উচ্চবিদ্যালয়