‘গর্জনিয়ায় কলেজ প্রতিষ্ঠা করা হবে : এমপি কমল

হাফিজুল ইসলাম চৌধুরী :

রামুর গর্জনিয়া ইউনিয়নে এবার কলেজ প্রতিষ্ঠার স্বপ্নের কথা শোনালেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। শনিবার (১৫ এপ্রিল) দুপুরে গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ‘ছাত্রছাত্রীদের তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষায় কৃতিত্বের সাথে এগিয়ে যেতে হবে। আগামী ৫বছরে কক্সবাজার-রামু হবে আইটি রাজধানী। ২ বছরের মধ্যে এখানকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আইটি ল্যাব প্রতিষ্ঠা করা হবে। প্রতিটি ছাত্র-ছাত্রী, তরুন-যুবকদের আউটসোর্সিং বিষয়ে প্রশিক্ষিত করে ঘরে ঘরে আইটি শিল্প প্রসার করা হবে। এখানে আইটি শিল্পের নব দিগন্তের সূচনা করা হবে। এজন্য ছাত্র-ছাত্রীদের পাশাপাশি অভিভাবক এবং শিক্ষকদেরও ভুমিকা রাখতে হবে।

এসময় জাতীয় সংসদের শ্রেষ্ঠ বক্তা সাইমুম সরওয়ার কমল বলেন, সরকারি বরাদ্দ ছাড়াই আমাদের ব্যক্তিগত উদ্যোগে গর্জনিয়া সেতুর এপ্রোচ নির্মাণ করা হয়েছে। বাঁকখালীর ভাঙনরোধে মাঝিরকাটা থেকে ক্যাজরবিল অংশে বেড়িবাঁধ নির্মাণ করা হবে। গর্জনিয়ায় কলেজ প্রতিষ্ঠা করা আমার স্বপ্ন। রামু-উখিয়ারঘোনা-গর্জনিয়া সড়কের উন্নয়ন কাজ দ্রুত গতিতে আরও এগিয়ে যাবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। তোমাদেরকে সঠিক শিক্ষা অর্জনের মাধ্যমে নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সততা, মেধার সমন্বয় ঘটিয়ে নিজেকে আধুনিক ও কর্মক্ষেত্রে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। এখানকার ছাত্রছাত্রীদের শিক্ষা উন্নয়নের আমি নিরলসভাবে ভূমিকা রাখতে চাই। প্রয়োজনে কোন ছাত্রছাত্রী উচ্চ শিক্ষা অর্জনের জন্য বিদেশে পড়াশুনার জন্য যেতে চাইলে আমি বিমান টিকেটসহ ব্যয়ভার বহন করবো।

গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি আয়ুব সিকদারের সভাপতিত্বে ও অধ্যক্ষ ওবাইদুল হাকিমের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে আরম্ভ হওয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হক, গর্জনিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সদ্য আওয়ামী লীগে যোগদানকারী কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু মো.ইসমাঈল নোমান, আওয়ামী লীগ নেতা সৈয়দ মো.আবদু শুক্কুর, ফরিদ আহমদ চৌধুরী ও উপজেলা ছাত্রলীগের অন্যতম নেতা সাদ্দাম হোসেন।

মাদ্রাসার শিক্ষক নুরুল হাকিম সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে ইউনিয়নের সমাজসেবক হাজী আবুল কাশেম সিকদার, হাজী মোহাম্মদ ইসলাম, সাংসদ কমলের ব্যক্তিগত সচিব মিজানুর রহমান, একান্ত সহকারি আবু বক্কর, সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী, শওকত ইসলাম, উপজেলা ছাত্রলীগনেতা ইকবাল, ইমরান প্রমূখ উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শহর পরিচ্ছন্নতায় নামলেন কক্সবাজার পৌর মেয়র

‘বাবা লাগবে? সবুজ গোলাপি লাল সব আছে’

সংসদ নির্বাচনে কেন আসতে চাচ্ছে না বিদেশী পর্যবেক্ষকেরা?

জোট করা ছাড়া কি এবার জয় সম্ভব নয়?

বাংলাদেশের নির্বাচন : কেন কৌশল পাল্টাল ভারত?

কক্সবাজার সদর-রামু আসনে নৌকা পাচ্ছেন কে?

ভারতের রাজনীতিতে যেভাবে প্রভাব ফেলবে বাংলাদেশের নির্বাচন

চার পয়েন্টকে গুরুত্ব দিয়ে তৈরি হচ্ছে আ.লীগের ইশতেহার

মহেশখালীতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

দলের সিদ্ধান্ত কতটুকু মানবেন বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা?

মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ

বিয়ের আগেই ৪৫০ কোটি টাকার বাংলো উপহার

ভারতের তামিলনাডুতে ‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের

প্রিন্স সালমানই খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছিলেন : সিআইএ

শতভাগ সুষ্ঠু নির্বাচন হবে না: কবিতা খানম

নির্যাতিত হয়ে সৌদি আরব থেকে ফেরত আসলেন ২৪ নারী কর্মী

মিয়ানমারের মানবতাবিরোধী অপরাধের তদন্ত করবে জাতিসংঘ

চট্টগ্রামের প্রয়াত চারনেতার বিশেষত্ব ছিল এরা দুঃসময়ে সাহসী : নাছির

বদরখালীতে কিশোরের জুতার ভেতর থেকে ইয়াবা উদ্ধার

জাতীয়করণ হলো টেকনাফ এজাহার বালিকা উচ্চবিদ্যালয়