আব্দুর রশিদ,বাইশারী, বান্দরবান :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও বাইশারীতে বাংলা শুভ নববর্ষ ১৪২৪ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসুচি পালন করেছে। দিনব্যাপী কর্মসুচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন,রাজনৈতিক নেতৃবৃন্দরা অংশ গ্রহন করেছেন।

সকাল ৮ টার সময় উপজেলা প্রশাসনের উদ্যোগে এক বিশাল মঙ্গল শোভা যাত্রা বের করা হয়। র‌্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মুক্ত মঞ্চে মিলিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন,উপজেলা নির্বাহী অফিসার এস.এম সরওয়ার কামাল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী,রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীবৃন্দ।

র‌্যালি শেষে উপজেলা মুক্ত মঞ্চে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গান,নৃত্ব পরিবেশন করে শুভ নববর্ষ উৎযাপন করেন।

অপরদিকে বাইশারী উচ্চ বিদ্যালয়,বাইশারী মডেল কেজি এন্ড গার্লস হাই স্কুল,বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়,বাইশারী শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা শুভ নববর্ষকে স্বাগত জানিয়ে এক বিশাল মঙ্গল শোভা যাত্রা বের করা হয়।

শোভা যাত্রাটি বাইশারী উচ্চ বিদ্যালয় মাঠ হয়ে ইউনিয়নের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে। র‌্যালি শেষে স্ব-স্ব প্রতিষ্ঠানে গান,নৃত্ব পরিবেশনের মাধ্যমে নববর্ষ পালন করেন।

এসময় উপস্থিত ছিলেন, বাইশারী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম,বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব কামাল হোছাইন,বাইশারী মডেল কেজি এন্ড গার্লস হাই স্কুলের অধ্যক্ষ হাসান আলী,বাইশারী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা আব্দুল লতিফ,নুরুল আমিন, শরীর চর্চা ও ক্রীড়া শিক্ষক মমতাজ আহাম্মদ প্রমুখ।