বিনোদন ডেস্ক:
পহেলা বৈশাখ সন্ধ্যায় আব্রাহামকে কোলে শাকিব, সঙ্গে অপুদু’দিকে বসবাস, দু’দিকেই টান, ফিরবো কোন পাড়ে, মন টানে দুই ধারে… জনপ্রিয় এই গানের মতোই ছিলো শাকিব খানের অবস্থা। আর তার বিপরীতে এক পাড়ে দাঁড়িয়ে ছিলেন সদ্য ‘আব্রাহাম’ বোমা ফাটানো চিত্রনায়িকা অপু বিশ্বাস। আর অন্যপাড়ে খানের সাম্প্রতিক নায়িকা বুবলী।

অপুর বোমা ফাটানোর পর প্রায় সবটাই মেনে নিলেন শাকিব। কিন্তু মোড় ঘুরে গেল ১৩ এপ্রিল তার আচানক হাসপতালে ভর্তি হওয়ার খবরে। সবাই অনুমান করছিলেন, অপু এবং বুবলী- দু’জনকেই ফাঁকি দিতে তার এই হাসপাতাল আশ্রয়। কারণ, মিডিয়ার তোপের মুখে পড়ে পহেলা বৈশাখে অপু-আব্রাহামকে ঘরে তুলে নেওয়ার কথা জানিয়েছেন শাকিব। তারও আগে একই দিনে সব প্রস্তুত ছিল নায়িকা বুবলীর সঙ্গে ‘রংবাজ’ ছবির জমকালো মহরত। তাই পহেলা বৈশাখের আগের দিন হঠাৎ শাকিব পায়ে হেঁটে হাসপাতাল কেবিনে ওঠার পেছনে রহস্য খুঁজছিলেন বেশিরভাগ মানুষ। ধারণা করছিলেন, খান সাহেব অপু আর বুবলী থেকে আপাতত নিজেকে গুটিয়ে নিতেই এই কৌশল অবলম্বন করেছেন।

তবে এসব গুঞ্জন আর ভবিষ্যৎবাণী মিথ্যা প্রমাণ করলেন বিচক্ষণ ঢালিউড কিং। বৈশাখের প্রথম প্রহরেই (১৪ এপ্রিল) সবার অলক্ষে হাসপাতাল ছাড়লেন শাকিব।

হাসপাতাল থেকে ফিরে ১৪ এপ্রিল সন্ধ্যায় পারিবারিক আয়োজনে একটি পাঁচতারা হোটেলে বৈশাখী সন্ধ্যা কাটিয়ে কিংখান ছুটে গেলেন বুবলীর কাছেও!

শাকিবের সঙ্গে স্ত্রী হিসেবে পুত্রকে নিয়ে প্রথম আনুষ্ঠানিক বৈশাখী উৎসব পালন প্রসঙ্গে অপু বলেন, ‘প্রায় এক ঘণ্টা আমরা একসঙ্গে সময় কাটিয়েছি। আমাদের দাম্পত্য জীবনের প্রথম আনুষ্ঠানিক বৈশাখ এটা। ফলে অভিজ্ঞতা আর অনুভূতিও নতুন। আর আব্রাহামেরও এটা প্রথম বৈশাখ। ফলে বাবা-মা হিসেবে এটা আমাদের কাছে অবশ্যই বিশেষ দিন।’

অপু-আব্রাহামের অনুষ্ঠান শেষে বুবলী ও নির্মাতা রনির সঙ্গে শাকিব
শাকিব-অপু দম্পতির বৈশাখ উৎসবে কিংখানের পরনে ছিলো পাঞ্জাবি-পাজামা। আর অপু পরেছিলেন সালোয়ার কামিজ। বৈশাখী পাঞ্জাবি আর উত্তরীয়তে সেজেছিলো তাদের একমাত্র সন্তান আব্রাহাম।

পারিবারিক আনুষ্ঠানিকতা শেষ করেই শাকিব খান একই পাঞ্জাবি গায়ে রেখে ছুটলেন গুলশানের একটি তারকা হোটেলে, বুবলীর কাছে। তবে সেটি একান্ত আলাপের জন্য নয়, পূর্ব নির্ধারিত ‘রংবাজ’ ছবির মহরতে অংশ নিতে। বাংলাদেশের রূপরঙ চলচ্চিত্র ও কলকাতার শ্রী ভেঙ্কেটেশের যৌথ প্রযোজনায় তৈরি হচ্ছে শামীম আহাম্মেদ রনির ‘রংবাজ’ ছবি।

মূলত গেল সপ্তাহে এই ছবিটির ঘোষণার সূত্র ধরেই অপু শাকিব-বুবলীর ওপর ক্ষেপে বাচ্চা কোলে নিয়ে ছুটে আসেন টিভি চ্যানেলের লাইভ অনুষ্ঠানে। সেখানে বসে ভাঙেন দেড় বছরের আড়াল, উন্মোচন করেন শাকিবের সঙ্গে তার প্রায় নয় বছরের প্রেম-বিয়ে-সংসার আর সন্তানের গল্প। ক্ষোভ জানান বুবলীর সঙ্গে শাকিবের জোটবদ্ধতা নিয়েও।

অপুর যতো আপত্তি বুবলীকে নিয়ে হলেও- শেষ পর্যন্ত ঢালিউড কিং সামানতালে সামলালেন দুই পক্ষকেই। তাও একই সন্ধ্যায়, এই পহেলা বৈশাখে। এখন দেখার পালা অপু-বুবলীকে পাশাপাশি রেখে আগামীতেও ‘সুপারস্টার’-এর সফলতার ধারা অব্যাহত থাকে কিনা।