রামুতে পলক বড়ুয়া আপ্পুর চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব

খালেদ হোসেন টাপু,রামু :

কক্সবাজারের রামু উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় উদযাপিত হলো পলক বড়–য়া আপ্পুর জনপ্রিয় চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব। গত কয়েক বছর ধরে পলক বড়–য়া আপ্পুর এ বিনোদন মুলক অনুষ্ঠান সকল সম্প্রদায়ের মানুষের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রামু কেন্দ্রীয় সীমা বিহার মাঠে রামু চৈত্রমেলা ও নববর্ষ বরণ উপলক্ষে বাংলা সংস্কৃতি নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান ছিলেন রামু কক্সবাজার সদর আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

প্রধান অতিথির বক্তব্যে জঙ্গিবাদ নির্মূলে সবাইকে এগিয়ে আসতে হবে বলে উল্লেখ করে এমপি কমল বলেন, এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ সম্প্রীতি আমাদের আবহমান কালের ঐতিহ্য। এখানে সব ধর্মের মানুষ পারস্পরিক ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। সম্প্রীতির শহর হিসেবে খ্যাত রামুর বাংলা নববর্ষ বরণ অনুষ্ঠান সকল মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধনকে আরো দৃঢ় করবে।

বিশেষ অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা মুসরাত জাহান মুন্নি, রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহজাহান আলি, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ নিকারুজ্জামান, কৃতি ফুটবলার বিজন বড়–য়া, জেলা পরিষদ সদস্য নুরুল হক কোম্পানী, ফতেখাঁরকুলের চেয়ারম্যান ফরিদুল আলম, আওয়ামীলীগ নেতা মাষ্টার ফরিদ আহমদ, ক্রীড়া ব্যক্তিত্ব নবু আলম, রামু বিশিষ্ট ব্যবসায়ী নিয়ামত উল্লাহ, পুলক বড়–য়া, পরবীন বড়–য়া, রামু প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু, বিপুল বড়–য়া আব্বু, রাজিব বড়–য়া, লিটন, রিটু, ঝলক, জিটু, টিটু, চম্পক, লিমন, অনিক ও টিপু প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অরূপ বড়ুয়া কালু মেম্বার। অনুষ্ঠানের সঞ্চালক ও আয়োজনের মূল উদ্যোক্তা হলেন রামু উপজেলার ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব পলক বড়ুয়া আপ্পু।

তিনি জানান, রামুর সাম্প্রদায়িক সম্প্রীতি ঐতিহ্যকে ধরে রাখতে প্রতি বছর চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব আয়োজন করে থাকি। এবছরও নববর্ষ বরণ উৎস কে ঘিরে ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এবছর পুরো চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব অনুষ্ঠান রামুর সম্প্রীতিবদ্ধ মানুষের প্রাণের এ মেলা প্রয়াত সংগীত ব্যক্তিত্ব বিনয় বড়ুয়া, রায়মোহন বড়ুয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সমীর বড়ুয়া, সব্যসাচী লেখক কবি আশীষ কুমার বড়ুয়া, সাবেক ফুটবলার ও সাংবাদিক আবীর বড়ুয়া, সাংস্কৃতিক কর্মী হীরক বড়ুয়া নাংকু’র নামে উৎর্সগ করা হয়েছে। এতে কর্মসূচির মধ্যে ছিল লুডু গাছ প্রতিযোগীতা, ক্রীড়া প্রতিযোগীতা, শিশু শিল্পীদের অনুষ্ঠান “আনন্দ উৎসব”, আলোচনা সভা, ম্যাগাজিন অনুষ্ঠান আনন্দ মেলা হাউজফুল, ব্যান্ড শো, আতশ বাজির মধ্যে দিয়ে ১৪২৪ বাংলা শুভ নববর্ষ বরন করেন।

এদিকে জেলা যুবলীগ নেতা পলক বড়–য়া আপ্পুর জনপ্রিয় চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসবে সংগীত পরিবেশন করেন মেরা মিয়া,হ্যাপী,এ্যানি ও প্রিয়ংকা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

দুর্ঘটনারোধে সচেতনতার বিকল্প নেই : ইলিয়াস কাঞ্চন

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়

ইমরান খানের স্পর্ধা আর মেধায় বিস্মিত মোদি

ফেসবুক লিডারশিপ প্রোগ্রামে নির্বাচিত হলেন বাংলাদেশের রাজীব আহমেদ

কঠিন প্রতিশোধের হুমকি ইরানের

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩