রামুতে পলক বড়ুয়া আপ্পুর চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব

খালেদ হোসেন টাপু,রামু :

কক্সবাজারের রামু উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় উদযাপিত হলো পলক বড়–য়া আপ্পুর জনপ্রিয় চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব। গত কয়েক বছর ধরে পলক বড়–য়া আপ্পুর এ বিনোদন মুলক অনুষ্ঠান সকল সম্প্রদায়ের মানুষের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রামু কেন্দ্রীয় সীমা বিহার মাঠে রামু চৈত্রমেলা ও নববর্ষ বরণ উপলক্ষে বাংলা সংস্কৃতি নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান ছিলেন রামু কক্সবাজার সদর আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

প্রধান অতিথির বক্তব্যে জঙ্গিবাদ নির্মূলে সবাইকে এগিয়ে আসতে হবে বলে উল্লেখ করে এমপি কমল বলেন, এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ সম্প্রীতি আমাদের আবহমান কালের ঐতিহ্য। এখানে সব ধর্মের মানুষ পারস্পরিক ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। সম্প্রীতির শহর হিসেবে খ্যাত রামুর বাংলা নববর্ষ বরণ অনুষ্ঠান সকল মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধনকে আরো দৃঢ় করবে।

বিশেষ অতিথি ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা মুসরাত জাহান মুন্নি, রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহজাহান আলি, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ নিকারুজ্জামান, কৃতি ফুটবলার বিজন বড়–য়া, জেলা পরিষদ সদস্য নুরুল হক কোম্পানী, ফতেখাঁরকুলের চেয়ারম্যান ফরিদুল আলম, আওয়ামীলীগ নেতা মাষ্টার ফরিদ আহমদ, ক্রীড়া ব্যক্তিত্ব নবু আলম, রামু বিশিষ্ট ব্যবসায়ী নিয়ামত উল্লাহ, পুলক বড়–য়া, পরবীন বড়–য়া, রামু প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু, বিপুল বড়–য়া আব্বু, রাজিব বড়–য়া, লিটন, রিটু, ঝলক, জিটু, টিটু, চম্পক, লিমন, অনিক ও টিপু প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অরূপ বড়ুয়া কালু মেম্বার। অনুষ্ঠানের সঞ্চালক ও আয়োজনের মূল উদ্যোক্তা হলেন রামু উপজেলার ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব পলক বড়ুয়া আপ্পু।

তিনি জানান, রামুর সাম্প্রদায়িক সম্প্রীতি ঐতিহ্যকে ধরে রাখতে প্রতি বছর চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব আয়োজন করে থাকি। এবছরও নববর্ষ বরণ উৎস কে ঘিরে ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এবছর পুরো চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসব অনুষ্ঠান রামুর সম্প্রীতিবদ্ধ মানুষের প্রাণের এ মেলা প্রয়াত সংগীত ব্যক্তিত্ব বিনয় বড়ুয়া, রায়মোহন বড়ুয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সমীর বড়ুয়া, সব্যসাচী লেখক কবি আশীষ কুমার বড়ুয়া, সাবেক ফুটবলার ও সাংবাদিক আবীর বড়ুয়া, সাংস্কৃতিক কর্মী হীরক বড়ুয়া নাংকু’র নামে উৎর্সগ করা হয়েছে। এতে কর্মসূচির মধ্যে ছিল লুডু গাছ প্রতিযোগীতা, ক্রীড়া প্রতিযোগীতা, শিশু শিল্পীদের অনুষ্ঠান “আনন্দ উৎসব”, আলোচনা সভা, ম্যাগাজিন অনুষ্ঠান আনন্দ মেলা হাউজফুল, ব্যান্ড শো, আতশ বাজির মধ্যে দিয়ে ১৪২৪ বাংলা শুভ নববর্ষ বরন করেন।

এদিকে জেলা যুবলীগ নেতা পলক বড়–য়া আপ্পুর জনপ্রিয় চৈত্র মেলা ও বাংলা নববর্ষ বরণ উৎসবে সংগীত পরিবেশন করেন মেরা মিয়া,হ্যাপী,এ্যানি ও প্রিয়ংকা।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় জেলা প্রশাসকের কম্বল ও গৃহসামগ্রী বিতরণ

বদরখালী পৌরসভা, মাতামুহুরী হবে উপজেলা- এমপি জাফর আলম

বিজয় সমাবেশ সফল করতে কক্সবাজারে আ. লীগের প্রস্তুতি সভা

বালুখালীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা: টাকা লুট, অস্ত্র উদ্ধার

কক্সবাজার শহরে প্রাইভেট কারে আগুন

প্রখ্যাত সাংবাদিক আমানুল্লাহ কবীরের মৃত্যুতে সাংবাদিক ইউনিয়নর কক্সবাজার’র শোক

চকরিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মানোন্নয়নে সনাক মতবিনিময় সভা

সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে উন্নয়নে কক্সবাজার-রামুকে এগিয়ে নেয়া হবে- এমপি কমল

১৫ হোটেল ও রেস্তোরাঁকে দুই লাখ ৪৫ হাজার টাকা জরিমানা

চকরিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মাননোন্নয়নে সনাক এর মতবিনিময় সভা 

‘কাজী রাসেলকে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চায় জনগণ’

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১২

চকরিয়া পৌরসভায় ৪ কোটি টাকা ব্যয়ে ছয়টি উন্নয়ন প্রকল্পের উদ্ভোধন

পেকুয়ার ইটভাটা থেকে বিদ্যালয়ে ফিরলো ১২ শিশুশ্রমিক

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ভবন বর্ধিতকরণে দেড় কোটি টাকা বরাদ্দ

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে জলবসন্ত রোগের প্রাদুর্ভাব

টেকনাফে ইয়াবাসহ রামুর নুর আটক

পেকুয়া বিএনপির ১১ নেতাকর্মী কারাগারে

চবি ছাত্রের কোটি টাকা উৎস ইয়াবা ব্যবসা!

মিয়ানমার সেনাবাহিনীর নতুন আতঙ্ক আরাকান আর্মি