কুতুবজোমের আ. লীগ নেতা সুলতান মিথ্যা মামলায় কারাগারে, নিন্দা ঝড়

বিশেষ প্রতিবেদক:
কুতুবজোম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি, বটতলাবাজার বণিক সমিতির সভাপতি, বিশিষ্ট প্রবীণ আওয়ামী লীগ নেতা মো. সুলতানকে মিথ্যা মামলায় গ্রেপ্তারের অভিযোগ পাওয়া গেছে। ১২ এপ্রিল রাতে তাকে বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। ১৩ এপ্রিল তাঁকে কারাগারে প্রেরণ করেছে। প্রবীণ এই আওয়ামী লীগ নেতা, শিক্ষানুরাগী ও সমাজ সেবকের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেপ্তার করায় এলাকায় নিন্দার ঝড় বয়ে যাচ্ছে। সর্বস্তরের মানুষ এই প্রবীণ মানুষকে গ্রেপ্তার করায় নিন্দা জানাচ্ছে।
মো. সুলতানকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করায় নিন্দা জানিয়েছে কুতুবজোম আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি সদস্য, শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী ও অভিভাবকেরা। তারা এক বিবৃতি বলেন, মো. সুলতান একজন সমাজসেবী ও শিক্ষানুরাগী মানুষ। তিনি জীবনের বেশিরভাগ সময় মানুষের সেবায় কাটিয়ে দিয়েছেন। এই প্রবীণ বয়সেও তিনি নিরলসভাবে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তাই আমরা এই মানুষটির বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তার নি:শর্ত মুক্তির দাবি জানাচ্ছি।
স্থানীয় সূত্রে জানা গেছে, মো. সুলতান বর্তমানে কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি। গত কাউন্সিলের তিনি অল্প ভোটের ব্যবধানে সভাপতির পদ থেকে হেরেছেন। গত বিএনপি জোট সরকারের আমলে কুতুবজোমের আওয়ামী লীগ রাজনীতি শক্ত হাতে ধরে রেখেছিলেন সুলতান। এই কারণে তিনি মামলা-হামলারও শিকার হয়েছিলেন। কিন্তু আজকে দলের সুসময়ে এই প্রবীণ আওয়ামী লীগ নেতাকে মিথ্যা মামলায় জেলে যেতে হয়েছে।
জানা গেছে, গত ১১ এপ্রিল কুতুবজোমের বটতলার পশ্বিমে মো. সুলতানের ঘেরে হামলা করে স্থানীয় আনসার বাহিনীর সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীদের হামলায় সুলতানের ঘেরের তিনজন শ্রমিক আহত হয়। এসময় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনাকে নিয়ে উল্টো মো. সুলতান ও তার লোকজনের বিরুদ্ধে একটি সাজানো মিথ্যা মামলা দায়ের করে।
উল্লেখ্য, উপরোল্লেখিত দায়িত্ব ছাড়াও মো. সুলতান চরপাড়া শাহী জামে মসজিদের সভাপতি, খায়েরিয়া ফোরকানিয়া মাদ্রাসার সভাপতি ও বটতলা জামে মসজিদের দায়িত্ব পালন করছেন।

সর্বশেষ সংবাদ

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

পেকুয়ায় স্থাপনা নির্মাণ বন্ধ ও গাছ জব্দ

অধ্যাপক শফিউল্লাহ একজন চেইঞ্জ মেকার

মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর উপর কর্মশালা

চকরিয়ায় জায়গার বিরোধে গোলাগুলিতে নিহত-১, গুলিবিদ্ধ-১৫

‘মাদকের একাধিক তালিকায় সোহাগের নাম আছে’

কুতুবদিয়াকে দ্বীপ উপজেলা ঘোষণা করে গেজেট প্রকাশ

চকরিয়া মহাসড়ক কিনারায় বেপরোয়া পার্কিং, ঝুঁকিতে শিক্ষার্থীরা

নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রথম বিয়ে নিয়ে লুকোচুরি: একাই ঘুমের মধ্য শামীমকে খুন করে আশা