মুফতি হান্নানসহ তিন জঙ্গির দাফন সম্পন্ন

নিউজ ডেস্ক
কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে জানাজা শেষে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষনেতা মুফতি আব্দুল হান্নান ও তার দুই সহযোগীর দাফন সম্পন্ন হয়েছে। অন্য দুই জঙ্গি হচ্ছেন- শরীফ শাহেদুল আলম বিপুল ও দেলোয়ার হোসেন রিপন।

জাগো নিউজের গোপালগঞ্জ প্রতিনিধি জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টায় বাড়ির পাশে হিরন বালিকা মাদরাসা ও এতিম খানা মাঠে মুফতি আব্দুল হান্নান মুন্সীর জানাজা অনুষ্ঠিত হয়। মুফতি হান্নানের বড়ভাই মাওলানা আলিউজ্জামান মুন্সী জানাজা পড়ান। এরপর ভোর ৫টা ৪৫ মিনিটে মরদেহ পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। এ সময় কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিলাল হোসেন উপস্থিত ছিলেন।

কোটালীপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ফারুক বলেন, ‘বৃহস্পতিবার ভোর ৫টা ৪৫ মিনিটে মুফতি আব্দুল হান্নানের মরদেহ দাফন করা হয়েছে। এর আগে ভোর সোয়া ৫টার দিকে একটি অ্যাম্বুলেন্সে করে মুফতি হান্নানের মরদেহ কোটালীপাড়া উপজেলার হিরণ গ্রামে নিয়ে আসে আইন-শৃঙ্খলা বাহিনী। এ সময় মুফতি হান্নানের বড়ভাই মাওলানা আলিউজ্জামান মুন্সী মরদেহ গ্রহণ করেন।

জাগো নিউজের চাঁদপুর প্রতিনিধি জানান, বৃহস্পতিবার ভোর ৪টা ৪০মিনিটে পুলিশের উপস্থিতিতে পারিবারিক কবরস্থানে মুফতি হান্নানের সহযোগী জঙ্গি শরীফ সাহেদুল বিপুলের দাফন সম্পন্ন হয়েছে।

চাঁদপুর ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোতাহের জানান, জঙ্গি বিপুলের মরদেহ ভোর ৪টা ২০ মিনিটে তার গ্রামের বাড়ি চাঁদপুরের মৈশাদী ইউনিয়নের পাটওয়ারী বাড়িতে এসে পৌঁছে। এ সময় মরদেহ গ্রহণ করেন বিপুলের বাবা হেমায়েত উদ্দিন পাটওয়ারী। পরে জানাজা শেষে ভোর ৪টা ৪০মিনিটে বিপুলের দাফন সম্পন্ন হয়।

এ সময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আফজাল হোসেন, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উল্যা ওলি, ডিআইও ওয়ান নূরুজ্জামান, স্থানীয় চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

জাগো নিউজের মৌলভীবাজার প্রতিনিধি জানান, জঙ্গি নেতা মুফতি হান্নানের সহযোগী দেলোয়ার হোসেন রিপনের মরদেহ তার গ্রামের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের কোনাগাঁওয়ে দাফন করা হয়েছে।

সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার দায়ে বুধবার রাত ১০টায় দেশের দুই কারাগারে ওই তিন জঙ্গির ফাঁসি কার্যকর হয়। গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ নেতা মুফতি আব্দুল হান্নান ও তার সহযোগী জঙ্গি শরীফ শাহেদুল বিপুলের ফাঁসি কার্যকর করা হয়। অপরদিকে সিলেট কারাগারে জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি কার্যকর করা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন

রামুতে জেএসসিতে এ-প্লাস ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

’সুজন’ চকরিয়া উপজেলা কমিটি গঠিত

বদির স্ত্রীকে আ. লীগের প্রার্থী ঘোষণা

প্রেমে বাঁধা দেওয়ায় ছাত্রীর মাকে কুপিয়ে হত্যা করেছে গৃহশিক্ষক

কক্সবাজারে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

জিএম রহিমুল্লাহর মৃতুতে জেলা বিএনপির শোক

জিএম রহিমুল্লাহ’র মৃত্যুতে কক্সবাজার পৌর পরিষদের শোক

বিশ্বের সর্বোচ্চ ১৫০ বছর বয়সের জীবিত মানুষ খুটাখালীর সিকান্দর!

আলোকচিত্রী শহিদুল আলম কারামুক্ত

৩০ নভেম্বর কক্সবাজারে অনুষ্ঠিত হবে ‘ওয়াকাথন ২০১৮’