দূর্নীতির মূলৎপাটনে বর্তমান প্রজম্মকে দায়িত্ব নিতে হবে- উখিয়ায় দুদক কমিশনার

প্রেস বিজ্ঞপ্তি:
দূর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার ড.নাসির উদ্দীন আহমেদ বলেছেন, দূর্নীতির মূলৎপাটনে বর্তমান প্রজম্মকে দায়িত্ব নিতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন ছিল- দূর্নীতি ও শোষণ মুক্ত সমাজ প্রতিষ্ঠা। সে স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার নিতে পারে আজকের নতুন প্রজম্মের শিক্ষার্থীরা। সমাজে সততা প্রতিষ্ঠা পেলে দেশ ও জাতির উন্নয়নে কোন ধরণের বাঁধা থাকবে না। গত মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সততা সংঘের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি বলেন, তোমরাই পারবে সমাজ ও দেশকে দূর্নীতির আগ্রাসন থেকে বাঁচাতে। রাষ্ট্রের উন্নয়নে এ দূর্নীতিই প্রধান অন্তরায়। দূর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে হলে সকল শ্রেণী পেশার নাগরিকদের এগিয়ে আসতে হবে। দূর্নীতিবাজরা ধরা পড়লে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। কোন মতেই দূর্নীতি আশ্রয়-প্রশ্রয় ও লালন করা যাবে না।
উখিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অথিতি ছিলেন, দূর্নীতি দমন কমিশনের পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান ও মোহাম্মদ আবু সাঈদ, চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক ছৈয়দ আহমেদ, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন,উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী। সভায় সুচনা বক্তব্য রাখেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও কক্সবাজারস্থ দুদক পিপি এডভোকেট মো:আবদুর রহিম।
উপস্থিত ছিলেন, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মাষ্টার লিয়াকত আলী, আলমগীর কবির, সদস্য সাংবাদিক দীপন বিশ্বাস, অধ্যাপক মোহাম্মদ ইসলাম, শিক্ষক রূপন দেওয়ানজী, রীতা বালা দে, কাওছার জাহানসহ দূর্নীতি দমন কমিশনের বিভিন্নস্তরের কর্মকর্তা, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক/শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতেই দূর্নীতি দমন কমিশনের পক্ষে শপথ বাক্য পাঠ করান উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:মাঈন উদ্দিন। কোরান তেলোয়াত করেন স্কুল শিক্ষক মৌলানা আবদুস ছালাম ও গীতা পাঠ করেন বিদ্যালয়ের ছাত্রী অর্পিতা দে। অনুষ্ঠানের মাঝামাঝি সময়ে দূর্নীতি বিরোধী নাটিকা প্রদর্শন করা হয়।
এরপর প্রধান অতিথি ড. নাসির উদ্দিন আহমদ উখিয়া উপজেলা প্রশাসন ও দূর্নীতি প্রতিরোধ কমিটি কর্তৃক আয়োজিত প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, প্রতিরোধ কমিটির সদস্য ও সুশীল সমাজের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:মাঈন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ছেনুয়ারা বেগম, সহকারি কমিশনার (ভূমি) নুরুদ্দিন মোহাম্মদ শিবলী নোমান, উখিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ফজলুল করিম, পালংখালী ইউপি চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী, জালিয়াপালং ইউনিয়নের চেয়ারনম্যান নুরুল আমিন চৌধুরী, রতœাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, উখিয়া পল্লী বিদ্যুৎের ডিজিএম, উপজেলা প্রকৌশলী, রেঞ্জ কর্মকর্তা, সমবায় কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ বিভিন্নস্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যগণ ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় প্রধান অতিথি সকলের বক্তব্য ও অভিযোগ মনোযোগ দিয়ে শুনেন এবং আগামী মাস’দুয়েকের মধ্যেই উখিয়ায় ভিডিও কনফারেন্স করার ঘোষনা দেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় জেলা প্রশাসকের কম্বল ও গৃহসামগ্রী বিতরণ

বদরখালী পৌরসভা, মাতামুহুরী হবে উপজেলা- এমপি জাফর আলম

বিজয় সমাবেশ সফল করতে কক্সবাজারে আ. লীগের প্রস্তুতি সভা

বালুখালীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা: টাকা লুট, অস্ত্র উদ্ধার

কক্সবাজার শহরে প্রাইভেট কারে আগুন

প্রখ্যাত সাংবাদিক আমানুল্লাহ কবীরের মৃত্যুতে সাংবাদিক ইউনিয়নর কক্সবাজার’র শোক

চকরিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মানোন্নয়নে সনাক মতবিনিময় সভা

সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে উন্নয়নে কক্সবাজার-রামুকে এগিয়ে নেয়া হবে- এমপি কমল

১৫ হোটেল ও রেস্তোরাঁকে দুই লাখ ৪৫ হাজার টাকা জরিমানা

চকরিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মাননোন্নয়নে সনাক এর মতবিনিময় সভা 

‘কাজী রাসেলকে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চায় জনগণ’

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১২

চকরিয়া পৌরসভায় ৪ কোটি টাকা ব্যয়ে ছয়টি উন্নয়ন প্রকল্পের উদ্ভোধন

পেকুয়ার ইটভাটা থেকে বিদ্যালয়ে ফিরলো ১২ শিশুশ্রমিক

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ভবন বর্ধিতকরণে দেড় কোটি টাকা বরাদ্দ

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে জলবসন্ত রোগের প্রাদুর্ভাব

টেকনাফে ইয়াবাসহ রামুর নুর আটক

পেকুয়া বিএনপির ১১ নেতাকর্মী কারাগারে

চবি ছাত্রের কোটি টাকা উৎস ইয়াবা ব্যবসা!

মিয়ানমার সেনাবাহিনীর নতুন আতঙ্ক আরাকান আর্মি