দূর্নীতির মূলৎপাটনে বর্তমান প্রজম্মকে দায়িত্ব নিতে হবে- উখিয়ায় দুদক কমিশনার

প্রেস বিজ্ঞপ্তি:
দূর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার ড.নাসির উদ্দীন আহমেদ বলেছেন, দূর্নীতির মূলৎপাটনে বর্তমান প্রজম্মকে দায়িত্ব নিতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন ছিল- দূর্নীতি ও শোষণ মুক্ত সমাজ প্রতিষ্ঠা। সে স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার নিতে পারে আজকের নতুন প্রজম্মের শিক্ষার্থীরা। সমাজে সততা প্রতিষ্ঠা পেলে দেশ ও জাতির উন্নয়নে কোন ধরণের বাঁধা থাকবে না। গত মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সততা সংঘের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি বলেন, তোমরাই পারবে সমাজ ও দেশকে দূর্নীতির আগ্রাসন থেকে বাঁচাতে। রাষ্ট্রের উন্নয়নে এ দূর্নীতিই প্রধান অন্তরায়। দূর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে হলে সকল শ্রেণী পেশার নাগরিকদের এগিয়ে আসতে হবে। দূর্নীতিবাজরা ধরা পড়লে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। কোন মতেই দূর্নীতি আশ্রয়-প্রশ্রয় ও লালন করা যাবে না।
উখিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অথিতি ছিলেন, দূর্নীতি দমন কমিশনের পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান ও মোহাম্মদ আবু সাঈদ, চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক ছৈয়দ আহমেদ, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন,উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী। সভায় সুচনা বক্তব্য রাখেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও কক্সবাজারস্থ দুদক পিপি এডভোকেট মো:আবদুর রহিম।
উপস্থিত ছিলেন, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মাষ্টার লিয়াকত আলী, আলমগীর কবির, সদস্য সাংবাদিক দীপন বিশ্বাস, অধ্যাপক মোহাম্মদ ইসলাম, শিক্ষক রূপন দেওয়ানজী, রীতা বালা দে, কাওছার জাহানসহ দূর্নীতি দমন কমিশনের বিভিন্নস্তরের কর্মকর্তা, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক/শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতেই দূর্নীতি দমন কমিশনের পক্ষে শপথ বাক্য পাঠ করান উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:মাঈন উদ্দিন। কোরান তেলোয়াত করেন স্কুল শিক্ষক মৌলানা আবদুস ছালাম ও গীতা পাঠ করেন বিদ্যালয়ের ছাত্রী অর্পিতা দে। অনুষ্ঠানের মাঝামাঝি সময়ে দূর্নীতি বিরোধী নাটিকা প্রদর্শন করা হয়।
এরপর প্রধান অতিথি ড. নাসির উদ্দিন আহমদ উখিয়া উপজেলা প্রশাসন ও দূর্নীতি প্রতিরোধ কমিটি কর্তৃক আয়োজিত প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, প্রতিরোধ কমিটির সদস্য ও সুশীল সমাজের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:মাঈন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ছেনুয়ারা বেগম, সহকারি কমিশনার (ভূমি) নুরুদ্দিন মোহাম্মদ শিবলী নোমান, উখিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ফজলুল করিম, পালংখালী ইউপি চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী, জালিয়াপালং ইউনিয়নের চেয়ারনম্যান নুরুল আমিন চৌধুরী, রতœাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, উখিয়া পল্লী বিদ্যুৎের ডিজিএম, উপজেলা প্রকৌশলী, রেঞ্জ কর্মকর্তা, সমবায় কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ বিভিন্নস্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যগণ ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় প্রধান অতিথি সকলের বক্তব্য ও অভিযোগ মনোযোগ দিয়ে শুনেন এবং আগামী মাস’দুয়েকের মধ্যেই উখিয়ায় ভিডিও কনফারেন্স করার ঘোষনা দেন।

সর্বশেষ সংবাদ

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০

গোশতের বাজারে মগের মুল্লুক!

কোচিং করলে মেলে অগ্রিম প্রশ্ন!

সেন্টমার্টিন বি এন স্কুলে কলেজ শাখার পাঠদানের অনুমোদন

৩০ এপ্রিলের মধ্যে শপথ না নিলে বিএনপি এমপিদের আসন শূন্য

ঈদগাঁওতে ঘন ঘন দিবারাত্রী লোডশেডিং

রাঙামাটি থেকে গ্রেফতার হলো নুসরাত হত্যা মামলার অন্যতম পরিকল্পনাকারি রানা

অসহায় প্রতিবন্ধী পরিবারের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে

সামিটের এলএনজির জাহাজ এখন মহেশখালীতে

শনিবার রাত থেকে ইন্টারনেটের গতি ধীর হতে পারে