আজ বুধবার বিকালে সংবাদ সম্মেলন করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার রাতে খালেদা জিয়ার মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়া (ফাইল ছবি)ধারণা করা হচ্ছে, সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে সম্পাদিত বিভিন্ন চুক্তি ও সমাঝোতা স্মারক স্বাক্ষর নিয়ে কথা বলবেন খালেদা জিয়া। বিএনপির স্থায়ী কমিটির একাধিক সদস্যও বিষয়টি নিশ্চিত করেছেন।

শায়রুল কবির খান জানান, মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এছাড়া বুধবার রাত সাড়ে আটটায় বিএনপি জোটেরও একটি বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে, গতকাল সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে জানানো হয়েছিলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে ভারতের সঙ্গে চুক্তি, সামরিক-সমঝোতা ও অন্যান্য চুক্তির বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা না পেলে সংবাদ সম্মেলন করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ওই বৈঠকে ভারতের সঙ্গে বাংলাদেশের চুক্তি নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়। পাশাপাশি চুক্তির বিরুদ্ধে কর্মসূচির দেওয়ার বিষয়টিও আলোচনায় ছিল।