শ্রমিকের অধিকার আদায়ে নিজের জীবন উৎসর্গ করা হবে- ইসলামপুরে এমপি কমল

শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর:
তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য কক্সবাজার-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেছেন বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার শ্রমিকের কথা চিন্তা করে লবন আমদানী বন্ধ করে দিয়েছে। যার কারনে বর্তমান রাষ্ট্র স্বয়ংসম্পুর্ন দেশে পরিনত হয়েছে। বর্তমানে সরকারের আমলে কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁও এলাকার উন্নয়ন প্রকল্পের কর্মকান্ডের বিবরন দিয়ে নাপিতখালি থেকে ইসলামপুর সড়ক প্রশস্ত করণ ও সড়কে সৌর বিদ্্ুযতায়নের ঘোষনা দেন, এসময় শ্রমিক সমাজকে অন্যায়, অনিয়মভাবে হয়রানি না করতে প্রশাসনের প্রতি আহবান জানিয়ে জানান, বিনা কারণে কোন শ্রমিক সমাজ হয়রানির শিকার হলে সমস্ত লবণ মিল বন্ধ করে প্রতিবাদ জানিয়ে প্রতিহত করারও পরামর্শ দেন। মিল মালিকদের প্রতি আহবান জানিয়ে সাংসদ কমল বলেন, কোন শ্রমিককে অন্যায়ভাবে নির্যাতন না করে প্রাপ্য মজুরী পরিশোধ করার আহবান জানান। শ্রমিকদের জন্য প্রয়োজনবোধে নিজের জীবন উৎসর্গ করবেন বলেও জানান তিনি। এসময় উপস্থিত শ্রমিক সমাজ আবেগে অশ্রুসজল নয়নে আবেগাপ্লুত হয়ে পড়েন।

১১ এপ্রিল বিকাল ৪টায় ইসলামপুর বাজার প্রাঙ্গনে লবণ শ্রমিক ইউনিয়ন আয়োজিত বিশাল শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। ইসলামপুর লবণ শ্রমিক ইউনিয়ন সভাপতি আনোয়ার সাদাত খোকনের সভাপতিত্বে জেলা ছাত্রলীগ নেতা আনোয়ারুল আজম খোকনের সঞ্চালনায় বিশাল শ্রমিক সমাবেশে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি এড একরামুল হুদা। সংবর্ধিত অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, রামু কাউয়ারখোপ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য শামসুল আলম, ইসলামপুর ইউনিয়ন আওয়ামীগ সভাপতি সাবেক চেয়ারম্যান মনজুর আলম, সাবেক চেয়ারম্যান মাষ্টার আবদুল কাদের, কক্সবাজার লবণ মিল মালিক সমিতির সভাপতি শামসুল আলম আজাদ, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান আজাদ, সদর আওয়ামীলীগ কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুল আলম খাঁন, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা শ্রমিক লীগের আহবায়ক আমজাদ হোসেন ছোটন রাজা, ঈদগাহ সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নওশাদ মাহমুদ, ঈদগাঁও ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক এনাম রনি, ইদ্রিস মাঝি, মালেক মাঝি, বাদশা মাঝি, রশিদ মাঝি, ফরিদ মাঝি, আমিন মাঝি প্রমুখ।

এসময় অন্যদের মধ্যে সদর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ডাঃ আবদুল কুদ্দুছ মাখন, আবদু শুক্কুর মেম্বার, হাজার হাজার লবণ শ্রমিক ও শত শত লবণ মিল মালিক সমিতির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভায় অন্যান্য বক্তারা বলেন, শিল্প নগরী ইসলামপুরের সার্বিক উন্নয়নের জন্য এম পি মহোদয়ের দৃষ্টি আর্কষন করেন এবং অনতি বিলম্বে ইসলামপুরকে শিল্পনগরী ঘোষনার দাবী জানান। প্রধান অতিথির বক্তব্যে কমল আরো বলেন, মহাজোট সরকার গঠনে ৮ বছরে কক্সবাজারে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সদর-রামু এলাকায় প্রতিটি সেক্টরে উন্নয়ন সাধিত হয়েছে। কবি নুরুল হুদা সড়ক, বাঁশঘাটা ব্রীজ আগামী এক সপ্তাহের মধ্যে কাজের উদ্ভোধন করা হবে। ঈদগাঁও বাজারের ডিসি সড়ক, বঙ্কিম বাজার হতে চৌফলদন্ডী হয়ে খুরুশকুল পর্যন্ত সড়ক, ঈদগড় সড়ক, ঈদগাঁও-কালিরছড়া, জাগির পাড়া হয়ে ভোমরিয়াঘোনা পর্যন্ত সড়কের কাজ চলমান রয়েছে। এসময় তিনি সাবেক সংসদ সদস্যের সমালোচনা করে বলেন, এমপি বরাদ্ধে সাড়ে ১২শ কোটি টাকার উন্নয়ন না করে তিনি নিজেই তার ব্যবসার স্বার্থে ব্যবহার করেছেন। অথচ সাড়ে ১২শ কোটি টাকার বিন্দু পরিমাণ উন্নয়ন করলে আজ বিভিন্ন সড়কের বেহাল অবস্থা সৃষ্টি হত না। সবাইকে জনগণের কাতারে এসে জনপ্রতিনিধিত্ব করার আহবানও জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

প্রস্তুত প্রত্যাবাসন ঘর, দুপুরে ফিরছে রোহিঙ্গারা

নয়াপল্টনে সংঘর্ষ-অগ্নিসংযোগে তিন মামলা, গ্রেফতার ৬৫

শরিকদের ৬০ আসন ছাড়তে পারে আ.লীগ

বিয়ের আনুষ্ঠানিকতা সারলেন দীপিকা-রণবীর

যেভাবে প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামী

নায়ক হয়ে এসে ভিলেন হিসেবে দেশ কাঁপিয়েছিলেন রাজীব

নায়িকাকে জোর করে প্রকাশ্যে চুমু খেলেন অভিনেতা

মনোনয়নে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না : শেখ হাসিনা

অসুখী হতাশা বাড়াচ্ছে স্মার্টফোন

ফিরতে চান না রোহিঙ্গারা, প্রত্যাবাসনে অনিশ্চয়তা

রোহিঙ্গা প্রত্যাবাসনে মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি

নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩ মামলা

বিএনপির তান্ডবের প্রতিবাদে চবি ছাত্রলীগের বিক্ষোভ

মহেশখালীতে মামলা গোপন করে আসামী চালান

কৃষক লীগের সহসভাপতি বিএনপিতে

বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছেনা !

ওয়ালটন বীচ ফুটবল: বৃহস্পতিবার ফাইনালে লড়বে ইয়ং মেন্স ক্লাব বনাম ফুটবল ক্লাব

গর্জনিয়া মাঝিরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

রামু ফাতেমা রশিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

রামুর অবসরপ্রাপ্ত শিক্ষক শের আহমদের ইন্তেকাল, বৃহস্পতিবার বাদ যোহর জানাযা