অপ্রতিরোধ্য শহরের আবছার বাহিনী

সিবিএন:
কক্সবাজার শহরে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে সন্ত্রসী আবছার বাহিনি। শহর জুড়ে অপহরণ, ছিনতাই, ডাকাতি ও খুনকরেও প্রকাশ্যে অপরাধ ঘটিয়ে যাচ্ছে দক্ষিন রুমালিয়ারছড়ার নতুন এই বাহিনীটি। শহরের শীর্ষ সন্ত্রাসী রকি বাহিনীর আদলে গড়ে উঠা আবছার বাহিনীর প্রধান হলো নুরুল আবছার। আবছারের বাবা কক্সবাজার জেলা পুলিশের গাড়ির ড্রাইভার হওয়ায় বার বার অপরাধ করেও পার পেয়ে যাচ্ছে। একাধিক মামলার আসামী হয়েও ডিবি পুলিশের ছত্রছায়ায় আবছার অপরাধ করেই যাচ্ছে। ১০-১২ জন স্বসস্ত্র সন্ত্রাসী নিয়ে আবছার পুরো শহর জুড়ে অপহরণ ও ছিনতাই করে যাচ্ছে। আবছারের বিরুদ্ধে একাধিক মামলা ও গ্রাপ্তারি পরওয়ানা থাকলেও সে ধরাছোয়ার বাইরে রয়েছে।
আবছারের বাহিনীর অন্য সদস্যরা হলো আবুল কালাম, মুন্না, বড় সালাউদ্দিন, ছোট সালাউদ্দিন, জসিম, তৌহিদ, তানভির, আবু সিদ্দিক, রুবেল, তানবির, নুর জোহার ও তাজওয়ার। আবছার ও তার বাহিনীর হাতে রয়েছে ১০টি অত্যাধুনিক আগ্নেআস্ত্র। তারা অস্ত্রের মুখে জিম্মি করে মুক্তিপন আদায় করে। তাদের হাত থেকে রেহাই পাচ্ছেনা সাধারন পথচারী থেকে শুরু করে স্কুল কলেজগামী ছাত্রীরা পর্যন্ত। প্রতিনিয়ত ছিনতাইয়ের পাশাপাশি চাদাবাজিও করে যাচ্ছে তারা।
গত কিছুদিন আগে এক ছাত্রী গোসল করার দৃশ্য গোপনে ভিডিও করে তার ব্লেকমেইলিং করার ভয় দেখিয়ে অভিভাকদের কাছথেকে মোটা টাকা হাতিয়ে নিয়েছে। গত সোমবার রাতে আবছার বাহিনী পৌর আওয়ামীলীগের ৭ নাম্বার ওয়ার্ডের সাধারন সম্পাদক সেলিম ওয়াজেদের বাসায় হামলা চালিয়ে সব কিছু লুট করে নিয়ে যায়। এই সময় সন্ত্রাসীরা ১০ রাউন্ড ফাকা গুলি ছুড়ে। এর কিছুক্ষন পরে বাছামিয়ার ঘোনার আরেকটি বাড়িতেও ডাকাতি করে আবছার বাহিনী। ঐ বাড়ি থেকেও প্রায় ৩ লক্ষটাকার মালামাল লুট করে নিয়ে যায় তারা।
পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি। স্থানিয়রা জানিয়েছে, আবছার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে তারা একাধিকবার থানায় ও পুলিশ সুপারের কাছে অভিযোগ করে। কিন্তু সন্ত্রাসী আবছারের বাবা রশিদ ড্রাইভার ডিবি পুলিশের গাড়ির ড্রাইভার হওয়ায় পুলিশ কিছুই করেনি। তারা আশংখা করছেন আবছার বাহিনী আরো বেপরোয়া হয়ে শহরে বড় ধরনের অপরাধ করতে পারে।

সর্বশেষ সংবাদ

লংগদুতে বন্যহাতির আক্রমনে ৬ বছর বয়সী শিশুর মৃত্যু

তারকারা কে কার আত্মীয়?

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম

জাতীয় সঙ্গীত পরিবেশনায় কক্সবাজার মহিলা কলেজের জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন

ওভাই (OBHAI) যাত্রা শুরু করলো কক্সবাজারে

ভারত থেকে হাই কমিশনারকে ডেকে পাঠাল পাকিস্তান

স্বাধীনতার বিরোধিতা করে কোনো দল টেকেনি

২০২২ সালের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা বোর্ড গঠন

এমপিদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ

রাখাইনের মংডুতে তিন আদিবাসীর মৃতদেহ উদ্ধার

রোহিঙ্গাদের চাপে পানের দাম চড়া

পুলওয়ামায় ফের জঙ্গি হামলায় ৪ সেনা নিহত

প্রধানমন্ত্রীর কাছে মহেশখালীর ক্ষতিগ্রস্ত মানুষের ৮ দাবি

বাংলাদেশ-আমিরাত চারটি সমঝোতা স্মারক স্বাক্ষর

কক্সবাজার সদরে এসিল্যান্ড শূন্যতায় ভোগান্তি

পুনর্বাসন চায় মহেশখালীর মানুষ

‘নিয়ম ছিল না বলেই বদি আমন্ত্রণ পাননি’

দায়িত্বশীল ছাড়া কারও ডাকে সাড়া নয়

দেশের কোন গোয়েন্দা সংস্থার কী কাজ

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর ওপর আবারও হামলা, সেনা কর্মকর্তাসহ নিহত ৬