উখিয়ায় দুদকের মামলার আসামীরা অধরা

এস.আজাদ, উখিয়া:
দুর্নীতি দমন কমিশন কর্তৃক উখিয়ায় কর্মসৃজনের টাকা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত ওয়ারেন্ট আসামী অধরা। চট্টগ্রামস্থ দুর্নীতি দমন কমিশনের দায়েরকৃত মামলার অন্যতম আসামী পালংখালী ইউনিয়নের সাবেক প্যানেল চেয়ারম্যান ফজল কাদের ভূট্রোকে সহ অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য বাড়ীতে বাড়ীতে হানা দিলেও বর্তমানে আর কোন খবর নেই দুর্নীতি দমনের। যার ফলে উখিয়ার সকল উন্নয়ন কর্মকান্ডে লাগামহীন অনিয়ম,দুর্নীতি অব্যাহত রয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, তৎকালীন পালংখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভূট্রোর বালুখালী পানবাজারস্হহ বাড়ীতে আইনশৃঙ্খলা বাহিনী সহ দুদকের একটি দল হানা দেয় তার বাড়ীতে। দুদকের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ফজল কাদের ভূট্রো। এর পরপরই গ্রেফতার করা হয় অন্যতম আসামী উখিয়ায় সাবেক পি আইও শফিউল আলম শাকিবকে। যদিও বা বর্তমানে জামিনে রয়েছে সে। উখিয়া থানায় দুদকের দায়েরকৃত মামলা নং-১৩,১৪,১৫,১৬,১৭, ১৮ ও ১৯, তারিখ: ১৩ জুন ২০১৫ সূত্রে জানা যায়, ২০১২-২০১৩ ও ২০১৩-২০১৪ অর্থবছরে দু’দফায় উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে বাস্তবায়িত হতদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের তৎকালীন সময়ে উখিয়ায় দায়িত্বরত পিআইও শফিউল আলম শাকিব সহ অন্যন্যরা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার আশ্রয় নিয়ে ৪ কোটি ১৯ লক্ষ টাকা ও নন কষ্ট হাতে ১ কোটি ১৪ লক্ষ টাকা আত্মসাৎ করেছে মর্মে তৎকালীন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সিকদার বাদী হয়ে চট্টগ্রাম দুর্নীতি দমন কমিশনে পৃথক দুটি অভিযোগ করেন।

উক্ত অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ শফিউল্লাহর নেতৃত্বে ৩ সদস্যের একটি তদন্তকারীদল তদন্ত শেষে ২০১৬ সালের ১৩ জুন চট্টগ্রামস্থ দুদকের উপ-পরিচালক মোঃ শফিউল্লাহ বাদী হয়ে তৎকালীন উখিয়ার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম শাকিব, অফিস সহকারি জামাল হোসেন, উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন, ইউআরসি অফিসার অশোক কুমার আশ্চার্য্য, সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভুট্টো, আব্দু শুক্কুর, শেখ হাবিবুর রহমান, আবু তাহের, মোর্শেদ আলম ও একটি বাড়ী একটি খামার প্রকল্প কর্মকর্তা আব্দুল করিমসহ ১০জনকে আসামী করে উখিয়া থানায় পৃথক ৭টি মামলা দায়ের করেন।

এ প্রসঙ্গে মুঠোফোনে দুদকের উপ-পরিচালক মোঃ শফিউল্লাহর সাথে আলাপ করা হলে তিনি বলেন,ফজল কাদের ভূট্রো সহ অন্যান্য আসামীদের গ্রেপ্তারের জন্য উখিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছিল কিন্তু দুর্ভাগ্যজনক কারনে তাদেরকে গ্রেফতার করা হয়নি। তবে উখিয়া থানার অফিসার ইনচার্জকে এব্যাপারে তৎপর থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

ভারত থেকে হাই কমিশনারকে ডেকে পাঠাল পাকিস্তান

স্বাধীনতার বিরোধিতা করে কোনো দল টেকেনি

২০২২ সালের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা বোর্ড গঠন

এমপিদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ

রাখাইনের মংডুতে তিন আদিবাসীর মৃতদেহ উদ্ধার

রোহিঙ্গাদের চাপে পানের দাম চড়া

পুলওয়ামায় ফের জঙ্গি হামলায় ৪ সেনা নিহত

প্রধানমন্ত্রীর কাছে মহেশখালীর ক্ষতিগ্রস্ত মানুষের ৮ দাবি

বাংলাদেশ-আমিরাত চারটি সমঝোতা স্মারক স্বাক্ষর

কক্সবাজার সদরে এসিল্যান্ড শূন্যতায় ভোগান্তি

পুনর্বাসন চায় মহেশখালীর মানুষ

‘নিয়ম ছিল না বলেই বদি আমন্ত্রণ পাননি’

দায়িত্বশীল ছাড়া কারও ডাকে সাড়া নয়

দেশের কোন গোয়েন্দা সংস্থার কী কাজ

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর ওপর আবারও হামলা, সেনা কর্মকর্তাসহ নিহত ৬

ই-ফাইলিং এ কক্সবাজার জেলা প্রশাসন সারাদেশে দ্বিতীয়

নাফে মাছ ধরার অনুমতি ও ইয়াবা বন্ধে সীমান্তে কাঁটাতারের বেড়া দিন : এমপি শাহীন আক্তার

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সৌদি প্রবাসী বিএনপি নেতা ফরিদের শুভেচ্ছা

এমপি বদি’র সাথে ইউএই টেকনাফ সমিতি’র সৌজন্য সাক্ষাৎ

চাকরিচ্যুতির ভয় দেখিয়ে উপজাতি এনজিও কর্মীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ