উখিয়ায় দুদকের মামলার আসামীরা অধরা

এস.আজাদ, উখিয়া:
দুর্নীতি দমন কমিশন কর্তৃক উখিয়ায় কর্মসৃজনের টাকা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত ওয়ারেন্ট আসামী অধরা। চট্টগ্রামস্থ দুর্নীতি দমন কমিশনের দায়েরকৃত মামলার অন্যতম আসামী পালংখালী ইউনিয়নের সাবেক প্যানেল চেয়ারম্যান ফজল কাদের ভূট্রোকে সহ অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য বাড়ীতে বাড়ীতে হানা দিলেও বর্তমানে আর কোন খবর নেই দুর্নীতি দমনের। যার ফলে উখিয়ার সকল উন্নয়ন কর্মকান্ডে লাগামহীন অনিয়ম,দুর্নীতি অব্যাহত রয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, তৎকালীন পালংখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভূট্রোর বালুখালী পানবাজারস্হহ বাড়ীতে আইনশৃঙ্খলা বাহিনী সহ দুদকের একটি দল হানা দেয় তার বাড়ীতে। দুদকের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ফজল কাদের ভূট্রো। এর পরপরই গ্রেফতার করা হয় অন্যতম আসামী উখিয়ায় সাবেক পি আইও শফিউল আলম শাকিবকে। যদিও বা বর্তমানে জামিনে রয়েছে সে। উখিয়া থানায় দুদকের দায়েরকৃত মামলা নং-১৩,১৪,১৫,১৬,১৭, ১৮ ও ১৯, তারিখ: ১৩ জুন ২০১৫ সূত্রে জানা যায়, ২০১২-২০১৩ ও ২০১৩-২০১৪ অর্থবছরে দু’দফায় উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে বাস্তবায়িত হতদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের তৎকালীন সময়ে উখিয়ায় দায়িত্বরত পিআইও শফিউল আলম শাকিব সহ অন্যন্যরা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার আশ্রয় নিয়ে ৪ কোটি ১৯ লক্ষ টাকা ও নন কষ্ট হাতে ১ কোটি ১৪ লক্ষ টাকা আত্মসাৎ করেছে মর্মে তৎকালীন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সিকদার বাদী হয়ে চট্টগ্রাম দুর্নীতি দমন কমিশনে পৃথক দুটি অভিযোগ করেন।

উক্ত অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ শফিউল্লাহর নেতৃত্বে ৩ সদস্যের একটি তদন্তকারীদল তদন্ত শেষে ২০১৬ সালের ১৩ জুন চট্টগ্রামস্থ দুদকের উপ-পরিচালক মোঃ শফিউল্লাহ বাদী হয়ে তৎকালীন উখিয়ার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম শাকিব, অফিস সহকারি জামাল হোসেন, উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন, ইউআরসি অফিসার অশোক কুমার আশ্চার্য্য, সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভুট্টো, আব্দু শুক্কুর, শেখ হাবিবুর রহমান, আবু তাহের, মোর্শেদ আলম ও একটি বাড়ী একটি খামার প্রকল্প কর্মকর্তা আব্দুল করিমসহ ১০জনকে আসামী করে উখিয়া থানায় পৃথক ৭টি মামলা দায়ের করেন।

এ প্রসঙ্গে মুঠোফোনে দুদকের উপ-পরিচালক মোঃ শফিউল্লাহর সাথে আলাপ করা হলে তিনি বলেন,ফজল কাদের ভূট্রো সহ অন্যান্য আসামীদের গ্রেপ্তারের জন্য উখিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছিল কিন্তু দুর্ভাগ্যজনক কারনে তাদেরকে গ্রেফতার করা হয়নি। তবে উখিয়া থানার অফিসার ইনচার্জকে এব্যাপারে তৎপর থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

মুহতামিম সিরাজের বিরুদ্ধে চেক প্রতারণা মামলা

চকরিয়ায় সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা

গরুর মৃত্যুতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, ৮ সরকারি কর্মকর্তা বরখাস্ত

খুটাখালী থেকে দুই যুবক অপহরণ

বদর মোকাম থেকে মাঝেরঘাট পর্যন্ত সড়কের সংস্কার করা হবে -মেয়র মুজিব

মিয়ানমারকে অবশ্যই রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে : প্রধানমন্ত্রী

ডুলাহাজারায় একালাবাসীর অভিযানে ইয়াবা সহ যুবক আটক, পুলিশে সোপর্দ

রহস্যজনক ওয়ালরাইটিংয়ে আতঙ্কঃ তদন্তে নেমেছে আইন শৃঙ্খলা বাহিনী

যে কারণে টাখনুর নিচে কাপড় পরা নিষিদ্ধ

ভবিষ্যত পৃথিবীর জন্য প্রস্তুতির ক্ষেত্র কক্সবাজারে

পেকুয়ায় প্রবাহমান খাল থেকে ৩ টি বাঁধ অপসারণ

চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশ সফল করুন -সরওয়ার জাহান চৌধুরী

মুফতি মাওলানা হাবিব উল্লাহ জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর

অন্যায়ভাবে কর্মী ছাটাই করেছে সিলেট যুব একাডেমি

চট্টগ্রামে অধ্যক্ষের বাসায় চকরিয়ার তরুণীর ঝুলন্ত মরদেহ

উল্লাপাড়ায় ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ৮ জন নিহত

কোর্ট পুলিশের হাতে আইনজীবি নাজেহাল !

চকরিয়ায় বানভাসী মানুষের সীমাহীন কষ্ট : চরম দুর্ভোগ

পুলিশের মাসিক কল্যাণ সভায় ২৫ জনকে অর্থ পুরষ্কার ও সম্মাননা

রাজনীতিতে এরশাদের ‘ডিগবাজি’