উখিয়ায় দুদকের মামলার আসামীরা অধরা

এস.আজাদ, উখিয়া:
দুর্নীতি দমন কমিশন কর্তৃক উখিয়ায় কর্মসৃজনের টাকা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত ওয়ারেন্ট আসামী অধরা। চট্টগ্রামস্থ দুর্নীতি দমন কমিশনের দায়েরকৃত মামলার অন্যতম আসামী পালংখালী ইউনিয়নের সাবেক প্যানেল চেয়ারম্যান ফজল কাদের ভূট্রোকে সহ অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য বাড়ীতে বাড়ীতে হানা দিলেও বর্তমানে আর কোন খবর নেই দুর্নীতি দমনের। যার ফলে উখিয়ার সকল উন্নয়ন কর্মকান্ডে লাগামহীন অনিয়ম,দুর্নীতি অব্যাহত রয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, তৎকালীন পালংখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভূট্রোর বালুখালী পানবাজারস্হহ বাড়ীতে আইনশৃঙ্খলা বাহিনী সহ দুদকের একটি দল হানা দেয় তার বাড়ীতে। দুদকের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ফজল কাদের ভূট্রো। এর পরপরই গ্রেফতার করা হয় অন্যতম আসামী উখিয়ায় সাবেক পি আইও শফিউল আলম শাকিবকে। যদিও বা বর্তমানে জামিনে রয়েছে সে। উখিয়া থানায় দুদকের দায়েরকৃত মামলা নং-১৩,১৪,১৫,১৬,১৭, ১৮ ও ১৯, তারিখ: ১৩ জুন ২০১৫ সূত্রে জানা যায়, ২০১২-২০১৩ ও ২০১৩-২০১৪ অর্থবছরে দু’দফায় উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে বাস্তবায়িত হতদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের তৎকালীন সময়ে উখিয়ায় দায়িত্বরত পিআইও শফিউল আলম শাকিব সহ অন্যন্যরা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার আশ্রয় নিয়ে ৪ কোটি ১৯ লক্ষ টাকা ও নন কষ্ট হাতে ১ কোটি ১৪ লক্ষ টাকা আত্মসাৎ করেছে মর্মে তৎকালীন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সিকদার বাদী হয়ে চট্টগ্রাম দুর্নীতি দমন কমিশনে পৃথক দুটি অভিযোগ করেন।

উক্ত অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ শফিউল্লাহর নেতৃত্বে ৩ সদস্যের একটি তদন্তকারীদল তদন্ত শেষে ২০১৬ সালের ১৩ জুন চট্টগ্রামস্থ দুদকের উপ-পরিচালক মোঃ শফিউল্লাহ বাদী হয়ে তৎকালীন উখিয়ার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম শাকিব, অফিস সহকারি জামাল হোসেন, উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন, ইউআরসি অফিসার অশোক কুমার আশ্চার্য্য, সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভুট্টো, আব্দু শুক্কুর, শেখ হাবিবুর রহমান, আবু তাহের, মোর্শেদ আলম ও একটি বাড়ী একটি খামার প্রকল্প কর্মকর্তা আব্দুল করিমসহ ১০জনকে আসামী করে উখিয়া থানায় পৃথক ৭টি মামলা দায়ের করেন।

এ প্রসঙ্গে মুঠোফোনে দুদকের উপ-পরিচালক মোঃ শফিউল্লাহর সাথে আলাপ করা হলে তিনি বলেন,ফজল কাদের ভূট্রো সহ অন্যান্য আসামীদের গ্রেপ্তারের জন্য উখিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছিল কিন্তু দুর্ভাগ্যজনক কারনে তাদেরকে গ্রেফতার করা হয়নি। তবে উখিয়া থানার অফিসার ইনচার্জকে এব্যাপারে তৎপর থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

‘এই লীগ লুটেরা লীগ’

খালেদার মুক্তি চাইলেন মান্না

কক্সবাজার শহরে ২০ স্পটে যানজট বিরোধী অভিযান

ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত ৪

জনগণ সুশাসন দেখতে চায় : কামাল হোসেন

‘দুর্নীতি করব না, মিথ্যা কথা বলব না, অসৎ কাজ করব না’

বান্দরবানে কোটি টাকার ব্যয়ে তিনটি উন্নয়ন কাজের উদ্বোধন

চকরিয়া আ.লীগের কেন্দ্রীয় নির্বাচনী বহরের জনসভায় লাখো মানুষের উপস্থিতির প্রস্তুতি

তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষার মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তন করতে হবে- রামুতে মন্ত্রীপরিষদ সচিব

কড়ি-পাইপ বাজারত্তুন ঈদগাঁও বাজার!

স্মৃতি তুমি বেদনা

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে মসজিদে মসজিদে দোয়া

হোয়াইক্যং হাইওয়ে পুলিশের অভিযানে ৫হাজার ইয়াবা সহ আটক-২

এলাকার উন্নয়নই আমার স্বপ্ন -কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার

শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের ন্যায় বিচার কোথায়?

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার : সিইসি

খাগড়াছড়িতে ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ১

সাগরে বৈরি আবহাওয়ার কবলে পড়ে ফিশিং ট্রলার ডুবি

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’