আব্দুস সালাম,টেকনাফ :
জাতীয় মৎস্যজীবী সমিতি (রেজিঃ নং-এস ১৫-২০(৮০)/৯২) কক্সবাজার জেলা শাখার আওতাধীন টেকনাফ পৌর শাখার পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে টেকনাফ পৌর শহরের মিল্কী রিসোর্টের হল রুমে কক্সবাজার জেলা শাখার আহবায়ক আবু হারেছ ও যুগ্ম আহ্বায়ক মোক্তার আহমদ এই পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন ঘোষণা করা হয়।

উক্ত কমিটিতে মোহাম্মদ আলমগীরকে সভাপতি, ফরিদ আলম, মোহাম্মদ নজির, মোহাম্মদ ইউসুফ কালুকে সহ-সভাপতি, মোহাম্মদ ইব্রাহিম সাধারণ সম্পাদক, মোহাম্মদ তৈয়ব সহ-সাধারণ সম্পাদক, মোঃ আরাফাত রহমান সানীকে সাংগঠনিক সম্পাদক, ওবায়দুল রহমান নয়নকে প্রচার সম্পাদক, সামী জাবেদকে তথ্য ও গবেষণা সম্পাদক, সাইফুল ইসলামকে শিক্ষা-সমাজ কল্যান ও সংস্কৃতি সম্পাদক, ইয়াছিন আক্তার মহিলা সম্পাদিকা, আবু বক্কর ছিদ্দিক কোষাধ্যক্ষ ও ওমর ফারুককে দপ্তর সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি আগামী ৩ বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।

নবনির্বাচিত কমিটির নেতৃত্বে অবহেলিত মৎস্যজীবীদের জীবনযাত্রার উন্নয়ন, ওয়ার্ড ও ইউনিয়ন সুসংগঠিতকরণ, গঠনতন্ত্র মোতাবেক সংগঠন পরিচালনা মৎস্যজীবীদের সঞ্চয়ের পাশাপাশি আয়- ইনকামের উদ্যোগ নিবেন এবং তাদের যোগ্য নেতৃত্বে সংগঠনকে এগিয়ে নিয়ে যাবেন। পাশাপাশি নাফনদীতে মাছ আহরণের অধিকার আদায়ের জন্য জেলেদের সহযোগিতাসহ ইত্যাদি বিষয়ে কাজ করা।