রামু প্রতিনিধি:
কক্সবাজার সিভিল সার্জন মো. মাহবুবুর রহমান বলেছেন- স্বাস্থ্য সেবায় বাংলাদেশের অবদান বিশ^জুড়ে প্রশংসিত হয়েছে। করোনাকালে টিকাদান কর্মসূচি সফল করতে স্বাস্থ্যকর্মীরা অসামান্য অবদান রেখেছেন। সরকারের আন্তরিক প্রচেষ্টা এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের কর্মদক্ষতায় তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য সেবার মানও বৃদ্ধি পেয়েছে। জেলা পর্যায়ের মতো এখন উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সুবিধা পাওয়া যাচ্ছে। রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ক্ষেত্রে জেলায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।
শুক্রবার, ১৭ ফেব্রæয়ারি রামু উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের বার্ষিক বনভোজন ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন মো. মাহবুবুর রহমান এসব কথা বলেন।
রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহিউদ্দিন খান আলমগীর, ডা. ইমরুল কায়েস, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ।
দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত ছিলো পুরো অনুষ্ঠান। অনুষ্ঠানমালায় ছিলো- পিঠা উৎসব, ক্রীড়া প্রতিযোগিতা, মধ্যাহ্নভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠান, সম্মাননা প্রদান, পুরস্কার বিতরণ ও র‌্যাফেল ড্র। এতে অতিথিবৃন্দসহ রামু উপজেলা স্বাস্থ্য বিভাগের ৪ শতাধিক কর্মকর্তা-কর্মচারি স্বতঃস্ফ‚র্তভাবে অংশ নেন।
অনুষ্ঠানে পদোন্নতি লাভ করায় ৫ জনকে সংবর্ধিত করা হয়। এরা হলেন- স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) দর্পণ বড়–য়া, স্বাস্থ্য পরিদর্শক কিশোয়ার হোছাইন, সহকারি স্বাস্থ্য পরিদর্শক আশুতোষ শীল, সুনীল কুমার সুশীল ও মোহাম্মদ ইব্রাহীম। এছাড়া মরনোত্তর ৫জনের পরিবারকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। মরনোত্তর সম্মাননা প্রাপ্তরা হলেন- সহকারি স্বাস্থ্য পরিদর্শক প্লাবন বড়–য়া, নিকাশ বড়–য়া, সুভাষ চন্দ্র শর্মা, শ্যামল পাল ও আবদুর রহিম।
দীপংকর বড়–য়া ধীমান ও দর্পণ বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিবৃন্দ বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন। মধ্যাহ্নভোজ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন- সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, সার্জারী কনসালটেন্ট ডা. আবু ইমরান, সিএইচসিপি স্বরচিতা বড়–য়া, সাংবাদিক সোয়েব সাঈদ, আলী আকবর, রুমেল বড়–য়া, ফারিয়া ও জেসমিন আকতার। এতে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন- রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রিপন চৌধুরী।
রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়–য়া বলেন- রামুবাসীর স্বাস্থ্য সেবার মান উন্নয়নে রামু উপজেলা স্বাস্থ্য বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারী সফলভাবে মোকাবেলা সহ হাসপাতাল ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন হয়েছে। যার কৃতিত্ব স্বাস্থ্য বিভাগের প্রত্যেক কর্মকর্তা-কর্মচারির। কর্মক্ষেত্রে উৎসাহ প্রদান এবং চিত্তবিনোদনের অংশ হিসেবে এ আয়োজন করা হয়েছে। যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তিনি আয়োজন সফল করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।